ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীতে চাকরীর নামে নেয়া ১৫ লাখ টাকা ফেরতের দাবিতে ৩য় দিনের মত মৌমিতা খাতুনের আমরণ অনশন চলছে। আজও খোঁজ নিতে আসেনি কেউ ।

মেহেরপুর প্রতিনিধি : গরীবের বিচার নিরবে কাঁদে ! চাঁদাবাজ , প্রতারক সেই মেয়র আশরাফুলের কাছে চাকরী দেয়ার নামে গৃহীত ১৫ লাখ টাকা ফেরতের দাবিতে গাংনী পৌর মেয়রের বিরুদ্ধে শহীদ মিনারে মৌমিতা খাতুন পলি ও তার মা ৩য় দিনের মত আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন। আজ বুধবার (০২ সেপ্টেম্বর, দিবা রাত্রি) পাওনা টাকার দাবিতে গাংনী পৌর এলাকার শিশিরপাড়া গ্রামের শাহাবুদ্দীন আহমেদ ওরফে বাহাদুরের মেয়ে মৌমিতা খাতুন পলি ও তার মা শহীদ মিনারে আমরন অনশন করছে । শর্তপূরন না হওয়া পর্যন্ত পলি আমরণ অনশনে থাকবেন বলে জানিয়েছ্।ে৩ দিন অতিবাহিত হলেও আজও খোঁজ নিতে আসেনি কেউ । এনিয়ে গাংনীতে নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে। কেউ কেউ বলাবলি করছেন, গরীবের বিচার এদেশে হবেনা। উপর মহলকে ম্যানেজ করে মেয়র বহাল তবিয়তে ঘুওে বেড়াচ্ছেন। তবে গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবাইদুর রহমান তাদের নিরাপত্তা দিতে মহিলা পুলিশসহ ৩/৪ জন পুলিশ সদস্য মোতায়েন করেছেন।
পলি খাতুন জানান, চাঁদাবাজি, হত্যা ও গুম চলমান মামলার আসামী মেয়র একজন ঠকবাজ, প্রতারক, ভুমিদস্যু। ৩ বছর আগে পৌর সভায় ‘সহকারী কর আদায়কারী ’ পদে চাকরী দেয়ার নামে দফায় দফায় মেয়র আমার নিকট থেকে নগদ ৬ লাখ ৯০ হাজার টাকা নিয়েছে। পরবর্তীতে হত্যা মামলায় মেয়র জেলহাজতে থাকাকালীন সময়ে তার স্ত্রী শাহানা খাতুনের ইসলামী ব্যাংক হিসাব নম্বরে বিভিন্ন চেক মারফত ৮ লাখ ১০ হাজার মোট ১৫ লাখ টাকা প্রদান করা হয়েছে।এখন সে সম্পূর্ণ অস্বীকার করছে। এনিয়ে আমরা মেয়রের বিরুদ্ধে গত ২০ আগষ্ট তারিখে অনশন করলে উপজেলা নির্বাহী অফিসার ও গাংনী থানা অফিসার ইনচার্জ ওবাইদুর রহমানের আশ্বাসে অনশন তুলে বাড়ি গেলেও পরবর্তীতে ওসি মহোদয় সালিস মিমাংসা করতে অপারগতা প্রকাশ করায় পলি আবারও অনশনে থাকার সিদ্ধান্ত নিয়েছে। পলি আরও জানান, আমি সন্তান সম্ভবা একজন অসহায় নারী। এই সমস্যার সুরাহা না হওয়া পর্যন্ত অনশন বন্ধ করবো না। গত সোমবার থেকে আমরণ অনশনে অবস্থান করছি। আমাদের কষ্টের কথা কারও কানে যাচ্ছে না।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন,পলি খাতুনের দাবী সম্পূর্ণ মিথ্যা।আমার বিরুদ্ধে সম্পূর্ণ ষড়যন্ত্র। আমার জমি ক্রয়ের জন্য পলির স্বামী মোমিনুর রহমানের নিকট থেকে ৮ লাখ ১০ হাজার টাকা নিয়েছি। চাকরী দেয়ার নামে তার নিকট থেকে কোন টাকা পয়সা গ্রহন করি নাই।
তবে এব্যাপারে গাংনী থানা অফিসার ইনচার্জ ওবাইদুর রহমান জানান, অভিযোগের ভিত্তিতে তাদের নিরাপত্তা দিতে পুলিশ নিয়োগ দেয়া হয়েছে। বিষয়টি পুলিশ সুপার মহোদয়কে অবগত করা হয়েছে।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |