ঢাকা, রবিবার, ২৯শে নভেম্বর ২০২০ ইং | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

গাংনীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাড়িতে হামলা ভাংচুরের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনী উপজেলার কামারখালী গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে বাদী ফাছকুরুনীর বসত বাড়িতে হামলা ও উচ্ছেদের চেষ্টাকারীদের বিচারের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।আজ বৃহস্পতিবার বিকেলে গাংনী উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলন করেন মামলার বাদি জমির মূল সত্বাধিকারী উপজেলার কামারখালী গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে ফাছকুরুনী।
সংবাদ সম্মেলনে ফাছকুরুনী লিখিত বক্তব্যেই বলেন, একশ বিশ বছরের পৈত্রিক ভিটার ৫২শতক জমিতে আমরা তিন ভাই বসবাস করে আসছি। কয়েক বছর ধরে আমাদের আত্মীয় আক্তারুজ্জামান খাঁন ভুট্টো ও তার ভাই বিপ্লব হোসেন এ জমি তাদের বলে দাবি করেন। এনিয়ে কয়েক বছর যাবত আদালতে মামলা চলছে। ওই জমির উপর আদালত ১৪৫ ধারা জারি করেছে। ১৪৫ ধারা জারি ভঙ্গ করে আক্তারুজ্জামান খাঁন ভূ্েট্টা ও তার ভাই বিপ্লব হোসেন বহিরাগত সন্ত্রাসী নিয়ে গত শুক্রবার আমাদের বসত ভিটায় হামলা করেন। তাদের হামলায় ফাছকুরুনী মারাত্বকভাবে আহত হয়েছিল। হামলা সময় তারা ঘরে রাখা একটি ফ্রিজ,একটি টিভি,মোবাইলফোনসহ স্বর্ণের চেইন,দুল,বালা ও হার লুট করে নিয়ে যায়। তারা হামলা করেই ক্ষ্যান্ত হয়নি।
ফাছকুরুনী আরও বলেন,আমার জমিতে গত জাতীয় সংসদ নির্বাচনে স্থাপনকৃত আ.লীগ মনোনিত প্রার্থী (বর্তমান জাতীয় সংসদ সদস্য) সাহিদুজ্জামান খোকনের নির্বাচন অফিস ছিলো। অফিসে টাঙ্গানো বঙ্গবন্ধুর ছবি ছিড়ে তছনছ করেন। হামলার সময় ভূট্টোরা দু’ভাই আমাকে ও আমার ভাইদের বাড়ি ছাড়ার জন্য হুমকী দেয়। বাড়ি না ছাড়লে হত্যা করা হবে বলেও হুমকি প্রদান করেন। আমি তাদের হাতে হামলার শিকার হওয়ার পর স্থানীয়রা আমাকে উদ্ধার করে ডাক্তারের কাছে নিযে চিকিৎসা দেন। পরে আমি বাদি হয়ে আক্তারুজ্জামান খাঁন ভূ্েট্টা ও তার ভাই বিপ্লব হোসেনসহ ১৬ জনের নামে মেহেরপুর আদালতে মামলা করি।মামলার পর থেকে আসামীরা আমাদের বাড়িতে উঠতে দিচ্ছে না। প্রাণনাশের ভয়ে আমার পরিবার বাড়ি থাকতে ভয় পাচ্ছে।আমি আপনাদের সংবাদ প্রকাশের মাধ্যমে আসামীদের বিরুদ্ধে তদন্ত পূর্বক সুষ্ঠু বিচার দাবি করছি।
সংবাদ সম্মেলনে গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম, সেক্রেটারী নুরুজ্জামান পাভেলসহ সকল সাংবাদিক উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

রূপসায় জেলা পরিষদ চেয়ারম্যান বর্তমান সরকার ক্রীড়া ক্ষেত্রে এক অসামান্য সাফল্য অর্জন করেছে     |     হেলথ অ্যাসোসিয়েশনের কর্মবিরতি কলারোয়ায় কয়েক হাজার শিশুর হাম রুবেলা টিকাদান অনিশ্চিত     |     কলারোয়ায় মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে আসলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল জেনারেল এসএম মুনীর     |     কলারোয়ায় বসত বাড়ীর পথ দখলের অভিযোগ     |     বগুড়ায় লাইট হাউসের ব্যতিক্রম বিতর্ক প্রতিযোগিতা     |     সুন্দরগঞ্জে ৩ জুয়াড়ির কারাদণ্ড     |     গাংনীর এলাঙ্গী গ্রামে অবৈধভাবে সরকারী রাস্তার গাছ কাটার অভিযোগ     |     রাণীশংকৈল কাতিহার গরুর হাটে অতিরিক্ত টোল আদায়     |     ইন্ডিয়া-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপ লাইন প্রকল্প বেসরকারি প্রতিষ্ঠানের বাগান বাঁচাতে ফসলি জমি ঘরবাড়ির উপর দিয়ে রি-রুটিং ভুক্তভোগিদের বিক্ষোভ     |     সাতক্ষীরায় নিখোঁজের ৪০ ঘণ্টা পর নবজাতকের মরদেহ উদ্ধার, বাবা-মা গ্রেপ্তার     |