ঢাকা, রবিবার, ২৫শে অক্টোবর ২০২০ ইং | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

গাংনীতে পৌর সভা নির্বাচনে গণ সংযোগ শুরু আওয়ামীলীগ ও বিএনপির সম্ভাব্য প্রার্থী ডজন খানেক। দেয়ালে শোভা পাচ্ছে দোয়া ও সমর্থন চাই সংবলিত পোষ্টার

আমিরূল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধি : আসন্ন পৌরসভা নির্বাচন আর মাত্র কয়েকমাস।তবে নির্বাচনী গণ সংযোগ বা প্রচারণা আজও জমে উঠেনি।নেতা কর্মী সমর্থকদের মধ্যে নির্বাচনী প্রচারণাতে তেমন উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে না। নির্বাচনের দিন ঘনিয়ে আসায় সারা দেশের ন্যায় গাংনী পৌরসভার ভোটের হিসেবে নিকেশ শুরু হয়েছে। কে পাচ্ছে বড় দুটি দলের মনোনয়ন তা নিয়ে সর্বত্রই চলছে নানা আলাপ আলোচনা।সেই জল্পনা কল্পনার অবসান এখন সময়ের দাবি। কিন্তু সব হিসেব-নিকেশের অবসান শেষে কে হবেন আওয়ামীলীগের নৌকার মাঝি।সম্ভাব্য প্রার্থী হিসাবে সামাজিক গন মাধ্যম ফেসবুক ও বিভিন্ন অলি গলিতে গাছে, দেয়ালে, পোলে ব্যানার পোষ্টার লটকানো শুরু হয়েছ্ ে।শুরু হয়েছে চায়ের দোকানের মাঁচা ও মাঠে ময়দানে আলাপ আলোচনা। ইতোমধ্যে সকল প্রার্থীরা নিজ নিজ নির্বাচনী অফিস সাজিয়ে নেতা কর্মীদের জনমত সৃষ্টিতে চা চক্রে আমন্ত্রণ জানাচ্ছেন। ভোটের কৌশল তৈরী করছেন। একদিকে গাংনী উপজেলা আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী অন্যদিকে বিএনপির ধানের শীষের সম্ভাব্য পদ প্রার্থীরাা জোরে সোরে দোয়া ও সমর্থন পেতে মরিয়া হয়ে উঠেছেন।এদের মধ্যে অনেকেই রয়েছেন নতুন মুখ।এর আগে কখনও দলের মনোনয়ন পাননি।অন্য দলের প্রার্থী তালিকায় রয়েছে জাতীয় পার্টি (জেপি),ইসলামী আন্দোলন, এনডিএম ও জাকের পার্টির প্রার্থী ।দুএক জন স্বতন্ত্র প্রার্থীও হতে পারেন বলে জানা গেছে।এসব দলের প্রার্থী নামমাত্র থাকলেও মূলতঃ হাড্ডাহাড্ডি লড়াই হবে আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থীর মধ্যে।
আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা, গতবারের বিদ্রোহী প্রার্থী ও গাংনী পৌরসভার বর্তমান মেয়র আশরাফুল ইসলাম,সাবেক মেয়র আহমেদ আলী,গাংনী পৌর আওয়ামীলীগের সেক্রেটারী আনারুল ইসলাম বাবু,গাংনী উপজেলা যুবলীগের সভাপতি মোশারফ হোসেন, গাংনী পৌর সভার কাউন্সিলর নবীরউদ্দীন,উদীয়মান তরুণ সমাজ সেবক শাহিদুজ্জামান শিপু, । এখন দেখার বিষয় কে পাবেন নৌকার সমর্থন । অন্যদিকে বিএনপির ছাউনিতেও রয়েছে মনোনয়ন প্রত্যাশী সাহারবাটি ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক, বিগত ১০ বছরের আওয়ামীলীগ সরকারের অত্যাচার, নির্যাতন, হামলা-মামলা সহ্য করে যিনি বিএনপিকে সাংগঠনিকভাবে সুসংগঠিত করে রেখেছেন সেই ত্যাগী নেতা আসাদুজ্জামান বাবলু, নেতা কর্মীরা অনেকেই জানিয়েছেন, যিনি বিপদে আপদে পাশে ছিলেন, সহযোগিতা করেছেন তাকে মনোনয়ন দিলে নির্বাচনে লড়াই হবে হাড্ডাহাড্ডি। এছাড়াও বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী প্রবীণ নেতা আব্দুল্লাহ, পৌরসভার সাবেক কাউন্সিলর ইনসারুল ইসলাম ইন্সু,মকবুল হোসেন মেঘলা প্রমুখ। বাবলু সাংবাদিকদের আসাদুজ্জামান জানান, নির্বাচনী পরিবেশ হলে এবং অবাধ,সুষ্ঠু নিরপেক্ষ ভোট হলে বিএনপি বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করবে।
ইতোমধ্যে বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া। ১ যুগেরও বেশি সময় ধরে গাংনী উপজেলাতে আওয়ামীলীগ দ’ুধারায় বিভক্ত রয়েছে। একদিকে নেতৃত্ব দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক ও অপরদিকে নেতৃত্ব দিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য মকবুল হোসেন। বর্তমানে সাংসদ সাহিদুজ্জামান খোকন ও এম এ খালেক গ্রুপ নামে দুটি সমর্থক গোষ্ঠি বিরাজমান। তারা দলীয় কর্মসূচীও পৃথক পৃথক ভাবে পালন করে থাকেন।
সম্ভাব্য প্রার্থীরা বলেন,মানুষের কাছাকাছি থেকে দলের জন্য কাজ করে চলেছি। মনোনয়ন পেলে তাই এ পৌরসভায় নৌকাকে বিজয়ী করে নেত্রীকে উপহার দিতে পারবো।
এদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিতেও দুটিধারা বিরাজমান রয়েছে একদিকে নেতৃত্ব দিয়েছেন মেহেরপুর জেলা বিএনপির সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আমজাদ হোসেন অন্যটিতে মেহেরপুর জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি জাভেদ মাসুদ মিল্টন। জেলা বিএনপির সহ-সভাপতি জাভেদ মাসুদ মিল্টন বলেন,অবাধ সুষ্ঠ ও শান্তি পূর্ন নির্বাচন হলে অতিতের মত পৌর নির্বাচনেও বিএনপির প্রার্থী জয়লাভ করবে।
বিভিন্ন দলের সকল প্রার্থীই চাইছে গাংনীর পৌর মেয়র হতে। শেষ পর্যন্ত বিজয়ের হাসি কে হাসবে তা দেখতে নির্বাচনের দিনক্ষন পর্যন্ত অপেক্ষা করতে হবে। ২০০০ সালে গাংনী পৌরসভা গঠিত হয়। ২০১১ ভোটার রয়েছেসালের আদমশুমারীমতে লোকসংখ্যা ২৫ হাজার ৫০০ জন এবং ভোটার ১৬ হাজার ৮০৫ জন।

You must be Logged in to post comment.

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে পূজা মন্ডলে বস্ত্র বিতরণ করেন- শ্রী দেবদাস ভট্টাচার্য (ডি ,আই,জি) ।     |     রূপসায় যুবলীগের প্রস্তুতি সভা     |     পলাশবাড়ীতে সড়ক দূর্ঘটনায় ভ্যানচালক নিহত     |     রাণীশংকৈলে দুর্গাপূজায় থানা পুলিশের ব্যাপক তৎপরতা      |     সুনামগঞ্জ সদরে বিস্ববিদ্যালয় স্থাপনের দাবিতে এলাকাবাসীর মানববন্ধনে সহমত প্রকাশ করেন এমপি পীর ফজলুর রহমান মিসবাহ     |     সুনামগঞ্জ পৌরসভার ২৪টি পূজামন্ডপে পূষ্পাজ্ঞলী অর্পণ     |     আহছানিয়া মিশনের প্রোগ্রাম অফিসারকে বিদায় জানালেন কলারোয়া পৌরসভা     |     সন্ধ্যার পর স্কুল পড়ুয়া ছেলে-মেয়েদের রাস্তা ঘুরাফেরা বন্ধ করা হবে…. চন্দনপুরে বিট পুলিশিং সভায়-ওসি খায়রুল কবির     |     গাংনীতে প্রবাসীর স্ত্রীর সাথে রঙ্গলীলা করতে গিয়ে বেরসিক জনতার হাতে আটক। পরে পুলিশের গ্যাড়াকলে     |     গাংনীতে জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে কলেজ ছাত্রলীগের আনন্দ র‌্যালি শেষে কর্মী সমাবেশ অনুষ্ঠিত     |