ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে স্ত্রীর স্বীকৃতি চেয়ে প্রেমিক স্বামীর বাড়িতে বিলকিসের আমরণ অনশন

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে স্ত্রীর স্বীকৃতি চেয়ে প্রেমিক স্বামীর বাড়িতে আমরণ অনশন করছে বিলকিস নামের একজন মহিলা। আজ বৃধবার সকাল ১০ টা থেকে অনশন শুরু করেছেন তিনি। ঘটনাকে কেন্দ্র করে ছেলে সাব্বির হোসেনের বাড়ির সামনে হাজার হাজার উৎসুক জনতা (নারী পুরুষ) ভীড় জমিয়েছে ।
ঘটনা সূত্রে জানা গেছে, গাংনী উপজেলার সীমান্তবর্তী খাসমহল গ্রামের মৃত হাজী সাইদুর রহমানের মেয়ে বিলকিস খাতুন (২১) ও একই উপজেলার বামন্দী পশু হাট পাড়া সংলগ্ন নওদা ছাতিয়ান গ্রামের সাবেক মেম্বর শওকত আলীর ছেলে সাব্বির হোসেন (২৪) এর মধ্যে কুষ্টিয়া শহরে পড়াশোনার সুবাদে প্রেমজ সম্পর্ক গড়ে উঠে। সম্পর্ক ঘনিভূত হলে দুজনের সম্মতিতে কুষ্টিয়া জজ কোর্টে এ্যাফিডেভিট করে নিকাহ নামা সম্পাদন করে ২ লাখ টাকা দেনমোহরে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। কাবিন নামা অনুযায়ী ০৭-০৮-২০১৯ ইং তারিখে তাদের বিয়ে হয়। বিয়ের ৩ মাস সংসার ও মেলামেশা করলেও পরে সাব্বির হোসেন আর কোন খোজঁ খবর নেয়না বা স্ত্রীর স্বীকৃতি বা মর্যাদা দিতে অস্বীকার করে।

বিলকিস খাতুন জানান, আমরা দু’জন কুষ্টিয়াতে পড়াশোনা করতাম। আমি নার্সিং ও সাব্বির হোসেন পলিটেকনিকে লেখাপড়া চলাকালীন অবস্থায় দুজনের মধ্যে প্রেমজ সম্পর্ক গড়ে উঠে। সাব্বিরের গ্রামে আমার আত্মীয় থাকার সুবাদে আমাদের মধ্যে সম্পর্ক পাকাপাকি হলে বিয়ে বন্ধনে আবদ্ধ হই। সে আমার বাসাতে রাত্রিযাপন করেছে।গত ৮ মাস যাবত সে আমার কোন খোঁজ খবর নেয়না। আমি গোপনে জানতে পেরেছি যে, সাব্বির আমাকে ছেড়ে বিয়ে করার জন্য মেয়ে দেখছে। উপায়ন্তর না পেয়ে আমি স্ত্রীর দাবিতে সাব্বিরের বাড়িতে আমরণ অনশন করবো।আমাকে হয় মেনে নেবে নয়তবা আমি মৃত্যুবরণ করবো। বিরকিসের খালা মালতি খাতুন জানান, সাব্বির হোসেন আমার বাড়িতে বিলকিসের সাথে রাতযাপন করেছে। এখন সে সব অস্বীকার করছে।এছাড়া বিলকিস বিকেলের দিকে আরও জানায়, আমাকে সাব্বির এর লোকজন ভয়ভীতি দেখাচ্ছে। আমার ক্ষতি করার হুমকি দিচ্ছে।
এ ব্যাপারে সাব্বির হোসেন ও তার বাবা শওকত মেম্বরের সাথে কথা বলতে চাইলে তাদের বাড়িতে পাওয়া যায়নি এমনকি যোগাযোগ করাও সম্ভব হয়নি।
স্থানীয়রা জানান, আমরা সকাল থেকে দেখছি, খাসমহলের একটি মেয়ে সাবেক ম্বেও শওকত আলীর বাড়ির সামনে স্ত্রীর স্বীকৃতি পেতে সকাল থেকে অবস্থান করছে। গ্রামের হাজার হাজার মানুষ বিষয়টি জানতে ভীড় জমাচ্ছে।
গাংনী থানার ওসি তদন্ত সাজেদুল ইসলাম জানান, ঘটনাটি আমি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছ্।ে ভিকটিমের পরিবার অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

You must be Logged in to post comment.

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |