ঢাকা, বুধবার, ২০শে জানুয়ারি ২০২১ ইং | ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

গাংনীতে ১১ লক্ষাধিক টাকা নিয়ে ‘আলোর পথে যুব উন্নয়ন সংস্থা’র পরিচালক উধাও। টাকা ফেরত পেতে পার্টনারদের মামলা

মেহেরপর প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে প্রায় ১১ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে ‘আলোর পথে যুব উন্নয়ন সংস্থার পরিচালক গা ঢাকা দেয়ার অভিযোগ পাওয়াা গেছে। আত্মসাৎকৃত টাকা ফেরত পেতে পার্টনারদের পক্ষ থেকে পেনাল কোডে মামলা দায়ের করা হয়েছে। গাংনীতে বর্তমান সরকারের অঙ্গীকার অনুযায়ী আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বেসরকারী সামাজিক সংস্থা আলোর পথে যুব উন্নয়ন সংস্থা নামে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে ভূঁয়া কাগজ পত্র দেখিয়ে সনদ প্রাপ্ত হয়ে একটি যুব উন্নয়ন সংস্থা গঠন করা হয়। উপজেলার মটমুড়া ইউপির অন্তর্গত সিন্দুরকৌটা গ্রামের শফিকুল ইসলামের ছেলে এহসান কবীর সবুজ পরিচালক /সভাপতি পরিচয় দিয়ে সংস্থার কার্যক্রম পরিচালনা করেন।যিনি ইতোমধ্যে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে রেজিঃ করিয়ে নেয়। যার রেজিঃ নং- যুবঅ/মেহের-০৯।
অভিযোগ সূত্রে জানা গেছে, আলোর পথে যুব উন্নয়ন সংস্থার পরিচালক না ভাঙ্গিয়ে উপজেলার সিন্দুরকৌটা গ্রামের পার্শ্ববর্তী কামারখালী গ্রামের ৫ জন বেকার যুবককে সাথে নিয়ে অর্থ আত্মসাৎ ও প্রতারণার ছক তৈরী করে গরু মোটাতাজাকরণ, ছাগল ও হাঁস মুরগী পালনের প্রকল্প হাতে নেয়। এসময় এসব প্রকল্প বাস্তবায়নে কামারখালী গ্রামের আব্বাস আলীর ছেলে ইকরামুল হকের সাথে সিকিউরিটি বাবদ ৬ লাখ টাকায় খামার ভাড়া চুক্তি নামা সম্পাদন হয়। ৬ মাসের মধ্যে চুক্তি মোতাবেক ৬ লাখ পরিশোধ করার কথা থাকলেও অদ্যাবধি করা হয়নি। এছাড়াও মাসিক ৪ হাজার ৫শ’ টাকা ভাড়া চুক্তির টাকাও পরিশোধ না করে সবুজ এখন চুক্তিভঙ্গ করে গড়িমসি করছে।অভিযোগ পেয়ে কামারখালী গ্রামে সরেজমিনে গিয়ে আলোর পথে যুব উন্নয়ন সংস্থা নামে কোন এনজিও অফিসের অস্তিস্ত খুঁজে পাওয়া যায়নি।
অভযোগ কারীরা আরও বলেন, সংস্থার নিয়মানুযায়ী খামার গড়তে আমরা মিন্টু হোসেন, শরিফুল ইসলাম, মাহফুজ, মনয়ার হোসেন ও আলামিন হোসেন ব্যাংক এশিয়া বামন্দী শাখায় সর্বমোট ১ লাখ ৯৯ হাজার টাকা (ব্যাংক এশিয়া স্টেটমেন্ট অনুযায়ী,যার ব্যাংক ভাউচার রয়েছে) , সংস্থার প্রয়োজনে হস্তমজুদ ৩ লাখ ২৪ হাজার ৬৮৭ টাকা এবং ব্যাংকে গচ্ছিত ১ লাখ ৬ হাজার ৪৭৫ টাকা সর্বমোট ১০ লাখ ৭৬ হাজার ৯৬২ টাকা বিশ্বাসভঙ্গ করে প্রতারণা মূলক ভাবে আত্মসাৎ করেছে। বর্তমানে উক্ত টাকা চাইতে গেলে টাকা দেবে না বলে পরিচালক সবুজ প্রভাব দেখিয়ে তার ভাড়াটে মাস্তানদের লেলিয়ে দিয়ে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। ইকরামুল হক আরও জানায়, সবুজ একজন ঠক, প্রতারক,বিশ্বাসঘাতক,সে নিজেকে একজন যুব উন্নয়ন অফিসার পরিচয় ,এমনকি বাংলাদেশের খ্যাতনামা এনজিও পরিচালক পরিচয় দিয়ে যুব উন্নয়ন অধিদপ্তরাধীণ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেয়ার নামে টাকা হাতিয়ে নিয়ে থাকে।ইতোমধ্যে অনেকেই প্রশিক্ষণ ছাড়াই ভূয়া সনদে ব্যাংক থেকে ঋণ সুবিধা নিয়েছে। আরও জানা গেছে, গরু, ছাগল মোটাতাজাকরণ, সেলাই, মৎস্য পালন ইত্যাদি প্রশিক্ষণের নাম করে যুব উন্নয়ন কর্মকর্তাকে ম্যানেজ করে সনদ পত্রে স্বাক্ষর নিয়ে একাধিক প্রশিক্ষণ ছাড়াই সনদপত্র বিক্রি করে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে।
এব্যাপারে আলোর পথে যুব উন্নয়ন সংস্থার পরিচালক/সভাপতি এহসান কবীর সবুজ সকল অভিযোগ অস্বীকার করে বলেন , আমি পরিস্থিতির স্বীকার। আমি বর্তমানে গাংনীতে অবস্থান করি। গাংনীতে আমার প্রধান কার্যালয় রয়েছে। আমি কামারখালীতে এনজিওর শাখা অফিস করেছিলাম।আমার অফিসের সাইনবোর্ড গায়েব করে তারা নতুন নামের একটি সাইন বোর্ড ‘ইউনিক ফাউন্ডেশন’ টাঙ্গিয়েছে।আমি সংস্থার কোন টাকা তছরুপাত বা আত্মসাৎ করিনি। একটি চক্র আমাকে মিথ্যা ফাঁসানোর জন্য আমি টাকা আত্মসাৎ করেছি বলে মিথ্যাচার করছে।
এ নিয়ে মেহেরপুরের যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক ফিরোজ আহমেদ জানান, যুব উনয়্ননের রেজিষ্টেশন নিয়ে কোন জালিয়াতি করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। অভিযোগ প্রমাণিত হলে প্রয়োজনে তার রেজিঃ বাতিল করা হবে।

You must be Logged in to post comment.

বীরগঞ্জে ৩৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন স্বপ্নের বাড়িঘর     |     ঝিনাইদহে অবৈধ ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান চলছে, ২৩ লাখ টাকা জরিমানা     |     পঞ্চগড়ে গুলশান আলম প্রধানের চা বাগান ও ঘরবাড়ী জ্বালিযে দিয়েছে দৃব্যত্তরা     |     “পর্যটন বান্ধব পঞ্চগড়” গড়ে তোলার লক্ষে-মুজিববর্ষে পঞ্চগড়ে “বঙ্গবন্ধু হিমালয় ওয়াচ টাওয়ার এন্ড কমপ্লেক্স” স্থাপনের দাবিতে সংবাদ সম্মেলন     |     ঘাটাইলে স্ত্রীর পরকীয়ায় প্রেমিককে খুন করলো প্রবাসী স্বামী     |     ভূঞাপুর পৌর নির্বাচন নৌকার বাঁধা হতে পারে বিদ্রোহী; সুবিধা নিতে চায় বিএনপি     |     ঠাকুরগাঁও পৌর নির্বাচনে কাউন্সিলর পদে  এক জনের প্রার্থীতা বাতিল ।     |     ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে গোদরোগের উপর সামাজিক উদ্বুদ্ধকরণ সভা ।     |     ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল পৌরসভা নির্বাচনে নৌকার বিদ্রোহে-৭ ধানের শীষে-১     |     পার্বতীপুরে সাংবাদিক জহির রায়হানের দাফন সম্পুর্ন     |