ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর ২০২০ ইং | ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

গাংনীর কাজীপুর ইউনিয়ন পরিষদ। অতিরিক্ত টাকা ছাড়া যেখানে কাজ হয়না। সচিব ও ইউডিসি’র বিরুদ্ধে ইউএনও বরাবর অভিযোগ

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার ৩ নং কাজীপুর ইউনিয়ন পরিষদে অতিরিক্ত টাকা ছাড়া কোন নাগরিক বা তথ্য সেবা পাওয়া যায় না। ইউপি সচিব আব্দুর রহমান ও তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা (ইউডিসি) এর বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি ও অর্থ বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। এসব অভিযোগ তুলে সম্প্রতি কাজীপুর ইউপির কয়েকজন সদস্য (মেম্বর) এবং কাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত অভিযোগ গাংনী উপজেলা নির্বাহী অফিসার বরাবর দাখিল করা হয়েছে বলে জানা গেছে। অভিযোগ সূত্রে জানা গেছে, ইউপির সচিব আব্দুর রহমান নিজেকে ইউনিয়ন পরিষদের কর্তাবাবু মনে করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রশিদ সহ সংশ্লিষ্ট মেম্বরদের সাথে অসদাচরণ ও অশোভন ব্যবহার এমনকি গালিগালাজ করে থাকে। সাধারণ জনগন ক্ষুব্ধ ,কোন সেবা নিতে আসলে তাদের সাথে খারাপ আচরণ, অতিরিক্ত টাকা গ্রহনসহ থাকে হয়রানি করে।একইভাবে ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত উদ্যোক্তা (ইউডিসি) মশিউর রহমান সচিবের যোগসাজশে নানা ভাবে গ্রাহক হয়রানি ও নাম সংশোধন, জন্ম নিবন্ধন, ওয়ারিশ সার্টিফিকেট ইত্যাদি নিতে আসলে নানা অযুহাতে ২ হাজার থেকে ৫ হাজার টাকা নেয়ার অভিযোগ রয়েছ্।ে
ভুক্তভোগী কাজীপুর ইউপির পীরতলা গ্রামের মৃত ছুরমান মন্ডলের ছেলে আব্দুল আলিম জানান, আমি পরিষদে বয়স সংশোধন করতে আসলে নানা সমস্যা দেখিয়ে ২ হাজার ১ শ’ টাকা হাতিয়ে নিয়েছে ইউডিসি মশিউর রহমান। আমার মত অনেকের নিকট থেকে হাজার টাকা হাজার টাকা নিয়েও হয়রানি করছে।
এসব অভিযোগ নিয়ে আলাপকালে ্ইউপি সচিব আব্দুর রহমান জানান, আমাকে হেয় করার জন্য আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। ইউপিতে আমি প্রায় ৬ বছর যাবৎ কর্মরত রয়েছি। মেম্বর বা রাজনৈতিক নেতারা নীতিবহির্র্ভূত জোরপূর্বক কাজ করাতে চাই । আমি এসব অবৈধ কাজ করতে রাজী না হলে আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে। আমি কখনও নীতিমালার বাইরে টাকা গ্রহন করি না। মেম্বররা আমাকে দিয়ে ফায়দা লুটতে পারছেন না বলে আমাকে বদলী ও অপসারণের ষড়যন্ত্র করছেন।
স্থানীয়রা অনেকেই অভিযোগ তুলে বলেন,সচিবের কথামত ইউডিসি মশিউর রহমান ইচ্ছা করেই নাম , ঠিকানা ভুল করে নানা সনদ দিয়ে পরবর্তীতে সংশোধন করার নামে অতিরিক্ত টাকা নিয়ে থাকে।
জানা গেছে, সচিব আব্দুর রহমান ও ইউডিসি মশিউর রহমানের দুর্নীতি ও দোষী হিসাবে তাদের দুজনকে ইউনিয়ন থেকে অপসারণ অথবা বদলীর দাবিতে ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রশিদ, সদস্য মনিরুল ইসলাম, ৩ জন মহিলা সদস্য পারভীনা আক্তার, দিল আফরোজ বুলু ও বেদেনা খাতুন ও ইউনিয়ন আ.লীগের সেক্রেটারী হাফিজুল ইসলাম ইউএনও বরাবর দরখাস্ত দিয়েছেন।
এব্যাপারে ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মেম্বরবৃন্দ জানান, সরেজমিনে তদন্ত করে আলোচিত সচিব ও ইউডিসির বিরদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া এবং দুর্নীতিবাজ ২ জন কে পরিষদ থেকে অপসারণ বা বদলী করার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

You must be Logged in to post comment.

গাংনীতে বিদ্যুৎস্পৃষ্টে গৃহকর্তা আব্দুল বাকীর মৃত্যু     |     ঠাকুরগাঁওয়ে ১৫ হাজার পিচ ইয়াবা সহ আটক-১, জেলা পুলিশের সংবাদ সম্মেলন ।     |     সাতক্ষীরায় ১৮ পিস স্বর্ণের বারসহ চোরকারবারী আটক     |     মেহেরপুরে বিভাগীয় পুলিশ কর্মকর্তা ডিআইজির আগমন। রিজার্ভ অফিস ও পুলিশ অফিসের বার্ষিক পরিদর্শন     |     পঞ্চগড়ে বোদায় বিয়ের কথা বলে ডেকে নিয়ে মাইক্রোবাসে গৃহবধূকে রাতভর ধর্ষণ     |     তেঁতুলিয়ায় অভিনব কায়দায় চুরি অতঃপর ১৫ দিন পর মালামাল উদ্ধারসহ ৪ জন আটক     |     ঝিকরগাছা উপজেলার রাজস্ব সভা অনুষ্ঠিত     |     পার্বতীপুরে জাতীয়তাবাদী যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত     |     রূপসায় এমপি সালাম মূর্শেদী বাংলাদেশ আজ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে পা রেখেছে     |     শৈলকুপায় মধু সংগ্রহ করতে গিয়ে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু     |