ঢাকা, বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর ২০২০ ইং | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

‘গাছ বাঁচলে আমরা সবাই বাঁচবো’এই শ্লোগাননে সামনে রেখে বৃক্ষপ্রেমিক জাতীয় পুরস্কারপ্রাপ্ত সেই ওয়াহিদ সরদার এখন গাংনীতে

মেহেরপুর প্রতিনিধি : ‘গাছ বাঁচলে আমরা সবাই বাঁচবো’এই শ্লোগানকে সামনে রেখে কর্মবীর বৃক্ষপ্রেমিক জাতীয় পুরস্কার প্রাপ্ত সেই আব্দুল ওয়াহিদ সরদার এখন গাংনীতে অবস্থান করছেন। বাংলাদেশের বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সামাজিক প্রতিষ্ঠান তথা বাংলাদেশ সরকারের বিশেষ করে কৃষি দপ্তর থেকে জাতীয় পুরস্কারসহ একাধিক পুরস্কারে ভূষিত সেই সাদা মনের মানুষ আব্দুল ওয়াহিদ সরদার কে একনজর দেখতে ভীড় করেছে গাংনীর আপামর নানা বয়সী মানুষ। অজ বৃহস্পতিবার সকালে গাংনী উপজেলা পরিষদ ও হাসপাতাল বাজারের সামনে মেহেরপুর –কুষ্য়িা মহাসড়কের দুপাশে গাছের সাথে তার কাটা, পেরেক দিয়ে লটকানো বিভিন্ন পোষ্টার, বিলবোর্ড, ইত্যাদি অপসারন করে সচেতন মহলের মন জয় করেছেন।নিজের খেয়ে বনের মোষ তাড়ানোর মত এই নিঃস্বার্থ দেশ ও বৃক্ষ প্রেমিক যশোর সদরের রুদ্রনগরের ওয়াহিদ সরদারকে দেখতে উৎসুক জনতার ভীড় চোখে পড়ার মত। একটি ভাঙ্গা সাইকেল ও পেরেক অপসারণের ষ্টিলপাইপসহ নানা উপকরণ নিয়ে তিনি সারাদেশ ভ্রমন করছেন।
প্রশ্নের জবাবে আব্দুল ওয়াহিদ সরদার জানান, গাছের সাথে মানুষের জীবন অঙ্গাঙ্গীভাবে জড়িত। আমাদের জীবন বাঁচাতে তাই গাছ আমাদের বন্ধু। আমরা মানুষ। অমাদের যেমন জীবন আছে, গাছেরও জীবন আছ্।ে আমাদের যেমন আঘাত করলে কষ্ট লাগে তেমনি গাছের গায়ে পেরেক বা তার কাটা লাগালে কষ্ট পায়। ব্ক্ষৃ ছাড়া মানুষের জীবন অর্থহীন।বৃক্ষ আমাদের খাদ্যের যোগান দেয়।প্রাকৃতিক পরিবেশ রক্ষা ও বিশুদ্ধ বাতাস পেতে আমাদের গাছ বাঁচাতেই হবে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা সেই বার্তা সবার মাঝে পৌছে দিতেই বেশী বেশী বৃক্ষ রোপন করার আহবান জানিয়েছেন।গাছ বাঁচলে আমরা সবাই বাঁচবো ,আমি কথাটা সবার মাঝে ছড়িয়ে দিতে বাংলাদেশের সব জায়গায় ঘুরে বেড়াচ্ছি।আমি কখনও কারোর কাছে কিছু চাইন্ া।আমি প্রায় অর্ধশতাধিক পুরস্কার, সনদ পত্র পেয়েছি। পুরস্কার রাখার মত ঘর বাড়ি , শোকেচ বা জায়গা আমার নেই। আমি গাংনীর মানুষের ভালবাসা পেয়েছি। সদা হাস্য ওয়াহেদ সরদার বলেন, আমি শুধু আপনাদের সচেতন, উদ্বুদ্ধ করতে এসেছি। গাছের প্রতি সদয় হউন।গাছের শরীরে তারকাটা , পেরেক নাইলন দড়ি অপসারন করবেনঅ এটা আইননত দন্ডনীয় অপরাধ। আমরা সবাই সুন্দর সবুজ শ্যামল বাংলাদেশ গড়তে চাই।

You must be Logged in to post comment.

বেপরোয়া দুর্নীতির অভিযোগ পত্রিকায় দুর্নীতির খবর প্রকাশের পরও বহাল তবিয়তে পিআইও এনামুল     |     বাগাতিপাড়া পৌরসভায় ল্যাক‌টে‌টিং মাদার সহায়তা ত‌হবিল হেলথ ক্যাম্প অনুষ্ঠিত     |     নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য আহ্বান-ডিসি     |     আটোয়ারীতে তথ্য বিষয়ক আইন ও আরটিআই অন লাইন ট্রাকিং সিস্টেম বিষয়ে প্রশিক্ষণ     |     আদালতে আত্মসমর্পণ করলেন টাঙ্গাইলের সাবেক মেয়র মুক্তি     |     সাতক্ষীরায় জেলে বাওয়ালীদের মাঝে শীতবস্ত্র ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ     |     প্রধানমন্ত্রীর শীতকালীন উপহার হিসাবে কলারোয়ার যুগিখালিতে কম্বল বিতরণ     |     সেতু না থাকায় নৌকাই তাদের একমাত্র ভরসা     |     ঝিকরগাছায় নারী ভিডিপি সদস্যেকে মারপিটের অভিযোগ     |     গাংনীতে হিংসাবশতঃ ক্ষেতে বিষ প্রয়োগে হাঁস নিধন। থানায় অভিযোগ     |