ঢাকা, শুক্রবার, ২৭শে নভেম্বর ২০২০ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

গোলাপগঞ্জের সাবেক মেয়র পাপলুসহ ৪ জন কারাগারে

আজিজ খান. গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি : ভুয়া ১২ প্রকল্পের নামে টাকা আত্মসাৎ, জালিয়াতি ও প্রতারণার অভিযোগে দুদকের করা মামলায় গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা জাকারিয়া আহমদ পাপলুসহ ৪ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
গতকাল বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) জেলা দায়রা জজ আদালতের বিচারক ড. গোলাম মর্তুজা মজুমদার তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।আসামিরা হচ্ছেন- গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু, নির্বাহী প্রকৌশলী ও ভারপ্রাপ্ত সচিব যুগেশ্বর চ্যাটার্জি, কার্যসহকারী সাব্বির আহমদ এবং অফিস সহকারী জহিরুল ইসলাম ওরফে বাবলা।
আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রুহুল আনাম চৌধুরী মিন্টু বিষয়টি নিশ্চিত করেছেন।২০১৭ সালের ২১ ডিসেম্বর দুদক সিলেট অফিসের সহকারী পরিচালক দেবব্রত মুল বাদী হয়ে গোলাপগঞ্জ থানায় এ মামলা করেন।
মামলার বিবরণে বলা হয়- ২০১৫ সালে ১২টি ভুয়া প্রকল্প দেখিয়ে তৎকালীন মেয়র পাপলু প্রভাব খাটিয়ে প্রকল্পের ৬ লাখ ২৯ হাজার ৭৭২ টাকা আত্মসাৎ করেছেন।জালিয়াতির প্রাথমিক সত্যতা পাওয়ার পর মামলা করা হয়। মেয়র থাকাকালে পাপলুর বিরুদ্ধে ক্ষমতা অপব্যবহারের অভিযোগ উঠেছিল। কিন্তু শাসক দলের নেতা হওয়ার সুবাদে সব কিছু ম্যানেজ হয়ে যায়। ২০১৫ সালের ১১ জুন থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত পৃথক তারিখে ১৪টি স্মারকে অফিস আদেশ স্বাক্ষর এবং ১৪টি প্রকল্প অনুমোদন করা হয়।
প্রকল্পের বিল বাবদ ৭ লাখ ২৫ হাজার ৪৭৪ টাকা বিল উঠানো হয়। এর মধ্যে আসামিরা ৬ লাখ ২৯ হাজার ৭২২ টাকা আত্মসাৎ করেন। দুদকের সরেজমিন অনুসন্ধানে ১৪টি প্রকল্পের মধ্যে ১২টির এবং মাস্টাররোলে শ্রমিকদের নাম-ঠিকানার কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।
আসামিরা পরস্পর যোগসাজশে পৌরসভার কর্মচারী (সাঁট-মুদ্রাক্ষরিক) দুলাল আহমদের নামে দুটি প্রকল্প বানিয়ে তার স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাৎ করেন।
দুলাল জানান, তার স্বাক্ষর জাল করে সাবেক মেয়র এই টাকা উত্তোলন করেছেন। তিনি এসবের কিছুই জানেন না।
এ ছাড়া পৌরসভার বিলবোর্ড না লাগিয়ে আসামি সাব্বির আহমদ ৩৯ হাজার ৭২২ টাকা ও প্রকল্প বাস্তবায়ন না করে আসামি জহিরল ইসলাম ওরফে বাবলা ১ লাখ টাকা আত্মসাৎ করেছেন।
২০১৬ সালে মেয়রসহ আসামিদের বিরদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে দুদক বিষয়টি আমলে নিয়ে প্রাথমিক সত্যতা পাওয়ায় মামলা করে।

You must be Logged in to post comment.

সাতক্ষীরায় ১৫ দিনের শিশু মায়ের কোল থেকে চুরি     |     কলারোয়া থেকে ২’শ পিস ইয়াবাসহ এক নারী আটক     |     কলারোয়ায় কৃষক মোসলেম উদ্দিন হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি ও হ্যান্ড গ্লাভস উদ্ধার, ছোট জামাতা গ্রেফতার     |     কলারোয়ায় চাঁদার টাকা তোলাকে কেন্দ্র করে ইজিবাইক মালিক শ্রমিক সমিতির সভাপতি কুপিয়ে জখম     |     ঠাকুরগাঁওয়ে তীব্র হচ্ছে শীত, বাড়ছে করোনা নিয়ে উদ্বেগ !     |     ঝিকরগাছার গদখালী ইউনিয়নের সাবেক মেম্বারের মাস্ক বিতারণ     |     ঝিকরগাছায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পরিসমাপ্ত     |     গিলবার্ট নির্মল বিশ্বাসকে ঝিকরগাছা রিক্সাভ্যান রিক্সা ও ঠেলাগাড়ি শ্রমিক ইউনিয়নের সংবর্ধনা     |     গাইবান্ধায় ব্রিজের নিচ থেকে যুবকের মরদেহ উদ্ধার     |     ঠাকুরগাঁওয়ের রাজাকার জমশেদ জিরো থেকে হিরো ?     |