ঢাকা, শনিবার, ১৫ই মে ২০২১ ইং | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

ছাতকে মুনিরজ্ঞাতি, মানিকগঞ্জ ভায়া পালপুর সড়কের কাজে পুকুর চুরির অভিযোগ

আরিফুর রহমান মানিক ছাতক(সুনামগঞ্জ) প্রতিনিধিঃসুনামগঞ্জের ছাতকে খুরমা দক্ষিন ইউনিয়নের মনিজ্ঞাতি, মানিকগঞ্জ ভায়া পালপুর সড়কের সংস্কার কাজে ঠিকাদারি প্রতিষ্টানের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দূনীতির অভিযোগ উঠেছে। আজ বুধবার স্থানীয়রা উপস্থিত হয়ে নির্মান কাজ বন্ধ রাখার জন্য বলেছেন কর্মরত শ্রমিকদের।

স্থানীয় সুত্রে জানা য়ায়, জাতুয়া-পালপুর সড়কের কাজে ২য় প্যাকেজে মুনিরজ্ঞাতি, মানিকগঞ্জ ভায়া পালপুর সড়কে প্রায় সাড়ে ৮ কোটি টাকা ব্যায়ে ৪ কি: মি: ২ শতফুট রাস্তার মাটি কাটা কাজ, গাইড ওয়াল ও আরসিসি উন্নয়ন কাজ পায় হাসান এন্টারপ্রাইজ নামে ঠিকাদারি প্রতিষ্টান।
স্থানীয়দের অভিযোগ, ৩ নং ইট দিয়ে গাইড ওয়াল, ভিট মাটি দিয়ে গাইড ওয়ালে গাথুনি ও আরসিসি ঢালাই কাজে ৩ ইঞ্চির পরিবর্তে ২ থেকে আড়াই ইঞ্চি করা হচ্ছে। এ ছাড়াও সড়কের দুই পাশে ৩ ফুট করে মাটি ভরাট করার কথা থাকলেও দেড় থেকে ২ ফুট করে মাটি ভরাট করা হচ্ছে। অন্যদিকে স্লোপ না থাকায় একটু বৃষ্টির পানিতে মাটি ধসে রাস্তা ভেঙ্গে যাবে বলছেন এলাকাবাসী। বালু, পাথর ও সিমেন্ট এর মিশ্রনে পুকুর চুরি চলছে বলে স্থানীয়দের অভিযোগ। প্রথম দিকে পাথর ৪ বালু ২ ও এক বস্তা সিমেন্ট দিয়ে মসলা মিশ্রন করা হলেও এখন পাথর ৬ বালু ৪ ও এক বস্তা সিমেন্ট দিয়ে মসলা মিশ্রন করে দায়সারা ভাবে কাজ করছে ঠিকাদারি প্রতিষ্টান।
এ বিষয়ে মহব্বতপুর গ্রামের আবুল বাসার মুন্না, আজিজুর রহমান আজিজ ও ওয়াহিদুল হক বলেন, গ্রামের আব্দুল কাদির ও উমর আলীর বাড়ির সামনসহ একাধিক স্থানে নির্মান কাজ শেষ হওয়ার আগেই ফাঁটল ধরেছে। এ ছাড়াও চলমান ঢালাই কাজ শেষ না হতেই গাইড ওয়াল থেকে ফাঁটল ধরে ঢালাই বিচ্ছিন্ন হয়ে গেছে। এ কাজে পুকুর চুরি চলছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজ বন্ধ করে দিতে বলেছেন।
এ বিষয়ে হাসান এন্টার প্রাইজের পক্ষে সাইট ম্যানজার পরিচয়ে নাম উল্লেখ না করে ও ড্রিম ইঞ্জিনিয়ারিয়ারিং সাইট ম্যানাজার পরিচয়ে আতিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, স্থানীয় লোকজন কাজ তদারকি করছেন। দক্ষিন খুরমা ইউপি চেয়ারম্যান আব্দুল মছব্বির বলেন, পুকুর চুরির মত ঘটনা ঘটছে। কাজ না করার জন্য বলেছি। আমরা প্রয়োজনে নির্বাহী প্রকৌশলী এলজিইডি সুনামগঞ্জ বরাবর লিখিত অভিযোগ দায়ের করবো।
এ বিষয়ে ছাতক উপজেলা এলজিইডি প্রকৌশলী আবুল মুনসুর মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ব্যাস্ত থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

You must be Logged in to post comment.

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন আজকের রিূপোর্টের সম্পাদক মোফাজ্জল হোসেন বিপুল     |     ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি     |     ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা     |     রানীশংকৈল সহ দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা মেয়র মোস্তাকের     |     দেশে করোনায় মৃত্যু ৩১ নতুন শনাক্ত ১ হাজার ২৯০ জনের     |     ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু ব্যস্ত মহাসড়ক এখন ফাঁকা!     |     টাঙ্গাইলের সখীপুরে নাতির লাঠির আঘাতে দাদির মৃত্যু     |     বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় টোল আদায় ৩ কোটি টাকা     |     দেবীগঞ্জে নৌকার প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ     |     ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা চেয়ারম্যান জুয়েলের উদ্যোগে ইফতার ও মিলাদ মাহফিল ।     |