ঢাকা, মঙ্গলবার, ২০শে এপ্রিল ২০২১ ইং | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ঝিকরগাছায় আড়াই বছরের শিশু আলোর জন্য সকলের নিকট পিতার সাহায্যের আবেদন

আফজাল হোসেন চাঁদ : ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না….ও বন্ধু’ জীবন মূখি এই গানটাকে সামনে রেখে যশোরের ঝিকরগাছায় আড়াই বছরের শিশু আলোর জন্য সকলের নিকট তার পিতা সাহায্যের আবেদন করেছেন। আলো উপজেলার গদখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ড কামারপাড়া গ্রামের দিন মজুর (কৃষক) মোশাররফ হোসেন ও গৃহিনী ফাতেমা বেগমের একমাত্র মেয়ে। তার বর্তমান বয়স ২ বছর ৮মাস। হার্টে ছিদ্র নিয়ে পৃথিবীর বুকে জন্মগ্রহণ করে সে। তার বয়স যখন মাত্র ৭মাস তখন তার পিতা-মাতা উপলব্ধি করতে পারেন যে, তাদের ছোট ফুটফুটে মেয়ে শারীরিক ভাবে অসুস্থ্য। বুকে শ্বাসকষ্ট ও তীব্রব্যাথায় কান্নাকাটি করে প্রায় সময়। একপর্যায়ে ঢাকাস্থ বারডেম হাসপাতালের চিকিৎসক রোকোনুজ্জামানের কাছে হাজির হলে তিনি বেশ কয়েক বার চিকিৎসা দিয়ে আলোকে সুস্থ করার চেষ্টা করেও ব্যর্থ হন। পরিশেষে অপারেশনের পরামর্শ দেন। কিন্তু অপারেশন সহ যাবতীয় চিকিৎসা ব্যায় প্রায় দুই লক্ষ টাকা। এ কথা শুনে অসহায় পিতা-মাতার মাথায় যেন আকাশ ভেঙ্গে পড়ে।এই খরচ বহন করার ক্ষমতা নেই তার পরিবারের বলে জানান আলোর পিতা। যা পুঁজি ছিলো সেটা ডাক্তার ও কবিরাজের নিকট ব্যায় করেও কোন প্রকার সুরাহা না পেয়ে আল্লাহ তাআলার কাছে মেয়ের সুস্থতা কামনা করে, স্রষ্টার সহানুভূতি পেতে দিন পার করছিল অসহায় পরিবারটি।
সময়ের পালাক্রমে খবরটি আসে ঝিকরগাছার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সেবা সংগঠনের দারপ্রান্তে। সেবা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু সেবা সংগঠন ও তার নিজের ফেসবুক আইডিতে অসহায় পরিবারের জন্য সাহায্যের আবেদন চেয়ে একটি লাইভ ভিডিও পোস্ট দেন। সেই পোস্টের মাধ্যমে মুহুর্তে ছড়িয়ে পড়ে সারা পৃথিবী ব্যাপী। তারই ধারাবাহিতকায় ঝিকরগাছা সহ শার্শা উপজেলার থেকে রবিবার (৩জানুয়ারী) ৪টি সংগঠন কিছু নগদ অর্থ প্রদান করেন। তবে শিশু আলোর চিকিৎসার জন্য এখনো অনেক অর্থের প্রয়োজন। যদি কোন স্বহৃদয়বান ব্যক্তি শিশু আলোর জীবন বাঁচাতে এগিয়ে আসতে চান তাহলে সহয়োগিতার জন্য আলোর পিতা মোশাররফ হোসেন’র বিকাশ নং ০১৯৩৩-৮৬৪৫৮৩ এবং বাংলাদেশ ইসলামী ব্যাংক, গদখালি শাখার হিসাব নং-২০৫০৭৭৭০২৬৩৪০৪৮১৫ এ পাঠাতে পারেন। হতে পারে আপনার অতি সামন্য দানে অবুঝ শিশু আলোর জীবনের আলো জ্বলতে পারে।

You must be Logged in to post comment.

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন     |     আটোয়ারীতে গম সংগ্রহে লটারীর মাধ্যমে কৃষক নির্ধারণ     |     রূপসায় খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় চাল বিতরণ     |     শেখ হাসিনার নেতৃত্বে এদেশের মানুষ দারিদ্রতাকে জয় করে বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়িয়েছে রূপসায় জুম কনফারেন্সে এমপি সালাম মূর্শেদী     |     ঝিকরগাছায় পুলিশের অভিযানে ৭৫পিচ ইয়াবা সহ নারী মাদকব্যবসায়ী আটক     |     ঝিকরগাছার ইউএনও সহ পরিবারে অন্যান্য সদস্যরা করোনা আক্রান্ত     |     সুন্দরগঞ্জে তালাভেঙ্গে মাদ্রাসায় দুর্ধর্ষ চুরি     |     দেশে করোনায় মৃত্যু ৯১ নতুন শনাক্ত ৪ হাজার ৫৫৯ জন     |     বোদায় অতিরিক্ত দামে পাম ওয়েল বিক্রি করায় প্রতিষ্ঠানকে জরিমানা     |     পঞ্চগড়ের বোদায় দেখা করতে গিয়ে প্রেমিক আটক, ভয়ে প্রেমিকার আত্মহত্যা!     |