ঢাকা, সোমবার, ২৬শে অক্টোবর ২০২০ ইং | ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

ঝিকরগাছায় সেবা সংগঠনের পক্ষে প্রতিবন্ধী নাতিশাকে বাঁচাতে সাহায্যের আবেদন

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছায় অবস্থিত অরাজনৈতিক সেবা সংগঠনের পক্ষে পৌর সদরের কৃষ্ণনগর মন্ত্রীপাড়ার ৬বছরের মেয়ে প্রতিবন্ধী নাতিশা সরেরিবাল পালসি (সিপি) রোগে আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসাধীন রয়েছে। তার পিতা শহিদুল ইসলাম গরীব দিন মজুর এবং মাতা মেয়েকে রেখে যে অন্যের বাড়িতে কাজ করে সংসার পরিচালানা করবে সেটাও তার পক্ষে সম্ভব হয় না মেয়েকে সর্ব সময় কেলো করে রাখার জন্য। সাধারণত সরেরিবাল পালসি (সিপি) রোগে আক্রান্ত হলে রোগীর ব্রেনের অনেক কোষ নষ্ট থাকে। যার ফলে তারা অনেকেই উঠে বসতে পারেনা, হাঁটতে পারেনা, কথা বলতে পারেনা এমনকি হাত-পাও স্বাভাবিক ভাবে নাড়াচাড়া করতে পারেনা। আর এসব গুলো লক্ষন নাতিশার মধ্যে বিদ্যমান রয়েছে। নাতিশার পরিবারের একমাত্র উর্পাজনকারী হতদরিদ্র দিনমজুর পিতা। তার চিকিৎসা করাতে যেয়ে সে আজ সর্বশান্ত বা নিঃস্ব হয়ে পড়েছে। যার ফলে এখন নাতিশার চিকিৎসা বন্ধ হয়ে আছে। তার চিকিৎসার জন্য প্রতিদিন অনেক অর্থের প্রয়োজন হয়ে পড়ে কিন্তু তার পিতা শহিদুলের একদিন দ্ইুশত-তিনশত উপার্জন হলেও সবদিন কাজ হয় না। এতে সে নিজের সংসার চালাতে ব্যর্থ হন। তারপরও মেয়ে নাতিশা সরেরিবাল পালসি (সিপি) রোগে আক্রান্ত হওয়ায় বড় বিপাকে আছে তাদের পরিবারটি।
প্রতিবন্ধী নাতিশার পিতা শহিদুল ইসলাম বলেন, আমার মেয়ে হওয়ার পর থেকে এ পর্যন্ত তার চিকিৎসার জন্য আমার সবকিছু শেষ করে ফেলেছি। কিন্তু তাকে এখনো পর্যন্ত ভালো করতে পারিনি। বর্তমানে আমার মেয়ের খাওয়া দাওয়া বন্ধ হয়ে গেছে। নাতিশার নাকি মেরুদন্ডের হাঁড় ক্ষয় হয়ে যাচ্ছে ! যার কারণে সে ব্যথায় সারাদিন কান্নাকাটি করে। ডাক্তার বলেছে তাকে মোটামুটি সুস্থ করে তুলতে প্রায় ২ লক্ষ টাকা প্রয়োজন। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে নিয়ে যেতে হবে। তবে ঢাকাতে গিয়ে তার চিকিৎসার জন্য অনেক অর্থের প্রয়োজন হওয়ায় নিয়ে যেতে পারছিনা। এজন্য সমাজের দানশীলদের প্রতি নিজের প্রতিবন্ধী মেয়ের চিকিৎসার জন্য অতিসামান্য হলেও কিছু অর্থের সাহায্যের আবেদন করেছে।
অরাজনৈতিক সেবা সংগঠনের প্রতিষ্ঠিত সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু বলেন, আমাদের সেবা সংগঠনের পক্ষে সর্ব সময় আমরা নাতিশার পাশে আছি এবং থাকবো। তবে কারও একার পক্ষে এক সাথে এতো অর্থ দেওয়া সম্ভব নয়। যার জন্য সকলের ক্ষুদ্র ক্ষুদ্র দানের অবদানে হয়তো নিশ্চই প্রতিবন্ধী নাতিশার চিকিৎসার টাকা জোগাড় হয়ে যাবে ইনশাআল্লাহ। নাতিশাকে বাঁচাতে সাহায্য করুন।। তার পিতার বিকাশ নং-০১৯৫৩৩৫০৯৯২। ইসলামী ব্যাংক, ঝিকরগাছা শাখার হিসাব নং-২০৫০১৬০০২০৪২৪৭৪১৬।

You must be Logged in to post comment.

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে পূজা মন্ডলে বস্ত্র বিতরণ করেন- শ্রী দেবদাস ভট্টাচার্য (ডি ,আই,জি) ।     |     রূপসায় যুবলীগের প্রস্তুতি সভা     |     পলাশবাড়ীতে সড়ক দূর্ঘটনায় ভ্যানচালক নিহত     |     রাণীশংকৈলে দুর্গাপূজায় থানা পুলিশের ব্যাপক তৎপরতা      |     সুনামগঞ্জ সদরে বিস্ববিদ্যালয় স্থাপনের দাবিতে এলাকাবাসীর মানববন্ধনে সহমত প্রকাশ করেন এমপি পীর ফজলুর রহমান মিসবাহ     |     সুনামগঞ্জ পৌরসভার ২৪টি পূজামন্ডপে পূষ্পাজ্ঞলী অর্পণ     |     আহছানিয়া মিশনের প্রোগ্রাম অফিসারকে বিদায় জানালেন কলারোয়া পৌরসভা     |     সন্ধ্যার পর স্কুল পড়ুয়া ছেলে-মেয়েদের রাস্তা ঘুরাফেরা বন্ধ করা হবে…. চন্দনপুরে বিট পুলিশিং সভায়-ওসি খায়রুল কবির     |     গাংনীতে প্রবাসীর স্ত্রীর সাথে রঙ্গলীলা করতে গিয়ে বেরসিক জনতার হাতে আটক। পরে পুলিশের গ্যাড়াকলে     |     গাংনীতে জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে কলেজ ছাত্রলীগের আনন্দ র‌্যালি শেষে কর্মী সমাবেশ অনুষ্ঠিত     |