ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টাঙ্গাইলে করোনা ও উপসর্গে ১১ জনের মৃত্যু, শনাক্ত ১৯৫ হাসপাতালে বেড বাড়ালেও করোনা রোগীর সংকুলান হচ্ছেনা

আ: রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আসা রোগীদের চাপ ব্যাপক বেড়েছে। হাসপাতালগামী রোগীর অব্যাহত চাপ সামলাতে গাইনি ও মহিলা মেডিসিন ওয়ার্ডে অতিরিক্ত ৫৬টি করোনা রোগীর বেড স্থাপন করা হয়েছে। এতেও করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া রোগীর সংকুলান হচ্ছেনা। গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে করোনায় ৪ জন ও করোনা উপসর্গ নিয়ে ৭ জন মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত হাসপাতালে মোট ১২৫ জন করোনা রোগী মৃত্যুবরণ করেছেন। রোববার (৪ জুলাই) সকালে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাজেদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাদিকুর রহমান জানান, হাসপাতালে করোনা রোগী ও সন্দেহভাজন করোনা রোগীদের চাপ বেড়ে যাওয়ায় ইতোমধ্যে হাসপাতালের দুটি জেনারেল (গাইনি ও মেডিসিন) ওয়ার্ড করোনা রোগীদের জন্য ছেড়ে দেওয়া হয়েছে। হাসপাতালে প্রয়োজনীয় ডাক্তার, নার্স ও অন্যান্য জনবল সঙ্কটের কারণে চিকিৎসা দিতে তারা হিমসিম খাচ্ছেন। এহেন পরিস্থিতিতেও হাসপাতালের চিকিৎসক ও সেবাকর্মীরা সাধ্য মতো চিকিৎসাসেবা চালিয়ে যাচ্ছেন।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাজেদুর রহমান জানান, করোনায় আক্রান্ত রোগী ও উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় ৫০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিটে বেড সংকুলান না হওয়ায় হাসপাতালের গাইনী ওয়ার্ডে ২৪টি ও মহিলা মেডিসিন ওয়ার্ডে ৩২টি বেড করোনা রোগীদের জন্য বাড়ানো হয়েছে। এ নিয়ে বর্তমানে করোনা রোগীর চিকিৎসার জন্য হাসপাতালে ১০৬টি বেড স্থাপন করা হয়েছে। এতেও করোনা উপসর্গ নিয়ে আসা রোগীদের বেড সংকুলান হচ্ছেনা।

এদিকে, টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৪৮১টি নমুনা পরীক্ষায় ১৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ দশমিক ৫৪ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৪’শ ৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৯’শ ৭২ জন। জেলার হাসপাতালগুলোতে ভর্তি রোগীর সংখ্যা ৬৩৯ জন। বর্তমানে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ১১৫জন রোগী চিকিৎসাধীন রয়েছে। তাদের মধ্যে ৪০ জন করোনায় আক্রান্ত এবং ৭৫ জন করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |