ঢাকা, শুক্রবার, ২৭শে নভেম্বর ২০২০ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

ঠাকুরগাঁওয়ে পাওনা টাকা দিতে না পারায় ছিনতাই মামলা

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার ছেপরীকুড়া গ্রামের ফুটানি বাজার এলাকায় সমিতির ঋণের সুদ ও কীটনাশকের দোকানে বকেয়া টাকা নিয়ে পূর্বের বিরোধের জেরকে কেন্দ্র করে থানায় মিথ্যা ছিনতাই মামলা দায়েরের অভিযোগ উঠেছে।

গত ১৭ ফেব্রুয়ারি দুওসুও ইউনিয়নের অগ্রদূত পল্লী উন্নয়ন সমবায় সমিতির পরিচালক হাসান আলী মোটরসাইকেল যোগে ফুটানি বাজার এলাকার আসলে মা ট্রের্ডাসের প্রোপ্রাইটর কীটনাশক ব্যবসায়ি তোফাজ্জল হোসেন রুবেল বকেয়া টাকা চায়। এ সময় হাসান আলী টাকা দিতে অম্বীকৃতি জানালে রুবেলের লোকজন মোটরসাইকেলটি আটক করে রায়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলামের বাড়িতে জমা দেয়।

অগ্রদূত পল্লী উন্নয়ন সমবায় সমিতির পরিচালক হাসান আলী এ সময় বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউপি চেয়ারম্যানকে বিষয়টি অবগত করলে ঠাকুরগাঁও থানা পুলিশ ঘটনা স্থলে যায়। পরে রায়পুর ইউপি চেয়ারম্যানের মধ্যস্বতায় হাসান আলীর মোটরসাইকেলটি থানার কতর্ব্যরত এসআই বেলালের কাছে তুলে দেওয়া হয়।

অপরদিকে পরেরদিন অগ্রদূত পল্লী উন্নয়ন সমবায় সমিতির পরিচালক হাসান আলী  মা ট্রের্ডাসের প্রোপ্রাইটর তোফাজ্জল হোসেন রুবেল (৩৩), মো: লিটন(২৫), মো: বাবলু(৩০) ও মো: সহিদুল(৩৮) কে আসামী করে ঠাকুরগাঁও থানায় মোটরসাইকেল ও নগদ ৫১ হাজার টাকার ছিনতাই করে একটি মামলা দায়ের করেন।

অনুসন্ধানে জানা গেছে, বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের অগ্রদূত পল্লী উন্নয়ন সমবায় সমিতির পরিচালক হাসান আলী দীর্ঘদিন যাবত গ্রামের নিরীহ মানুষের কাছে ক্ষুদ্র ঋণের নামে চড়া সুদের ব্যবসা করেন। সদর উপজেলার ছেপরীকুড়া গ্রামের ফুটানি বাজার এলাকার মা ট্রের্ডাসের প্রোপাইটর তোফাজ্জল হোসেন রুবেল হাসান আলীর সমিতির কাছ থেকে ৩০ হাজার টাকা ঋণ গ্রহন করেন। অপরদিকে পাশাপাশি এলাকা হওয়ায় জমিতে আবাদের জন্য ওই সমিতির পরিচালক হাসান কীটনাশক ব্যবসায়ি রুবেলের দোকানে বকেয়ায় সাড়ে ৭ হাজার টাকার সার নেন। কীটনাশক ব্যবসায়ি রুবেল দীর্ঘদিন ঋণের টাকা পরিশোধ না করায় ৩০ ডিসেম্বর হাসান আলীর জিয়াবাড়ি এলাকা ধান কেনার জন্য গেলে হাসান আলী ও তার লোকজন ৩ ভ্যান ধান ও মোটরসাইকেল আটক করে রাখেন।

ব্যবসায়ি রুবেল এ সময় দুওসুও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালামকে অবগত করলে ওই ঘটনা নিয়ে পরিষদে মিমাংসায় বসেন। অগ্রদূত পল্লী উন্নয়ন সমবায় সমিতির পরিচালক হাসান আলী ঋনের ৩০ হাজার টাকাসহ মোট সুদসহ ৫৯ হাজার টাকা পরিশোধের প্রস্তাব দেয় চেয়ারম্যানের কাছে। পরে রুবেল ওই সময় ২৫ হাজার টাকা চেয়ারম্যানের মাধ্যমেই ঋণ পরিশোধ করেন হাসান আলীকে। চেয়ারম্যান ঋনের বিষয়টি শেষ করে ব্যবসায়ি রুবেলের ধানের ভ্যান ও মোটরসাইকেলটি হন্তান্তর করেন। পরে রুবেল কীটনাশকের বকেয়া সাড়ে ৭ হাজার টাকা পরিশোধের জন্য চেয়ারম্যানকে অবগত করেন। চেয়ারম্যান সালাম কীটনাশকের টাকা হাসান আলীকে দ্রুত পরিশোধের কথা বলেন ওই সময়।

গত মাসের ১৯ জানুয়ারি  চেয়ারম্যান আব্দুস সালাম ওই ঘটনার কিছুদিন পরে ছেপরীকুড়া গ্রামের ফুটানি বাজার এলাকার মা ট্রের্ডাসের প্রোপাইটর তোফাজ্জল হোসেন রুবেলের আসলে হাসান আলী টাকা পরিশোধ করছে না বলে অভিযোগও করেন। চেয়ারম্যান হাসানের টাকা পরিশোধের আশ্বাসও দেন। কিন্তু হাসান টাকা না দেওয়ার ভয়ে ফোনও রিসিভ করেন না বলে কীটনাশক ব্যবসায়ি রুবেল জানিয়েছে।

গত ১৭ ফেব্রুয়ারি হাসান আলী ছেপরীকুড়া গ্রামের ফুটানি বাজার এলাকার এলে রুবেল বকেয়া টাকা চায়। কিন্তু হাসান আলী টাকা দিতে অস্বীকার করলে তার মোটরসাইকেলটি আটক করে রায়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বাসায় রেখে আসেন। হাসান আলী তাৎক্ষনিক দুওসুও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালামকে অবগত করলে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে দেয়। পরে সদর উপজেলা রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলামের কথামত পুলিশকে মোটরসাইকেলটি হস্তান্তর করলে পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

মা ট্রের্ডাসের প্রোপাইটর তোফাজ্জল হোসেন রুবেল জানান, দুওসুও ইউনিয়নের জিয়াবাড়ি অগ্রদূত পল্লী উন্নয়ন সমবায় সমিতির পরিচালক হাসান আলীর কাছে আমি ৩০ হাজার টাকা ঋণ গ্রহন করি। হাসান আলী জমিতে কীটনাশকের জন্য আমার দোকানে সাড়ে ৭ হাজার টাকার বাকি নিয়ে যায়। ঋন নেওয়ার আগে ওই সমিতিতে সঞ্চয় ৮ হাজার টাকা  জমা ও ঋনের পরে ৫ হাজার টাকাও পরিশোধ করা হয়েছিল। পরবর্তিতে তা পরিশোধ করা হয়নি। কিন্তু তার এলাকায় ধান কেনার জন্য গেলে আমার মোটরসাইকেল ও ধানের ৩টি ভ্যান আটক করে দেয়। পরে ঋণের টাকার চেয়াম্যানের মাধ্যমে পরিশোধ করলে ছেড়ে দেয়। পরে আমার দোকানের কীটনাশকের বকেয়া টাকার পরিশোধ করেনি সে। গত ১৭ ফেব্রুয়ারি হাসান আলী মোটরসাইকেল যোগে ফুটানি বাজার এলাকার আসলে কীটনাশকের বকেয়া টাকা চাইলে দিতে রাজি হয়নি। পরে মাটরসাইকেলটি আটক করে রায়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলামের বাড়িতে জমা দেয়। এ সময় হাসান আমাদের ৩ জনের বিরুদ্ধে মোটরসাইকেল ও টাকা ছিনতাইয়ের মিথ্যা মামলা দায়ের করেন।

মামলার বাদী হাসান আলী জানান, আমার কাছে টাকা পায় সেটি সত্য। কিন্তু সেদিন আমার মোটরসাইকেল ছিনতাইয়ের পরিকল্পনা ছিল তাদের। তাই আমরা দায়ের করেছি।

রায়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম জানান, গত ১৭ ফেব্রুয়ারি হাসান আলী মোটরসাইকেলটি রুবেল আমার বাড়িতে জমা দিয়ে যায়। পরে পুলিশ এলে মোটরসাইকেলটি এসআই বেলালের মাধ্যমে থানায় পাঠানো হয়। কিন্তু এখন শুনি হাসান আলী মোটরসাইকেল ও টাকা ছিনতাইয়ের মামলা দায়ের করেছে ৩ জনের বিরুদ্ধে।

সদর থানার এসআই বেলাল জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে রায়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলামের সাথে কথা বলে মোটরসাইকেলটি থানায় আনা হয়। এ ঘটনায় হাসান আলী বাদী হয়ে ৩ জনের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ এনে মামলা দায়ের করেছে। ঘটনাটি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

You must be Logged in to post comment.

আটোয়ারীতে স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের কর্ম বিরতি     |     পঞ্চগড়ে পাট চাষে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত     |     পার্বতীপুর হবে দেশের প্রথম ডিজিটাল রেলওয়ে পে- অফিস – অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব কর্মকর্তা     |     পার্বতীপুরে মৃদু কুয়াশায় শীতের আগমনি বার্তা গরম কাপড়ের সন্ধানে এক শ্রেনীর মানুষ     |     পঞ্চগড় চেম্বারের সাবেক সভাপতির মারা গেছেন     |     গাংনীতে খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির আমন ধান ক্রয়ের লটারী ড্র সম্পন্ন     |     ঘাটাইলে দুই শিশু বলাৎকারের অভিযোগে দুই মাদ্রসা শিক্ষক আটক     |     নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশন দাবিতে পঞ্চগড়ে স্বাস্থ্যকর্মীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু     |     কোভিট-১৯ পরিস্থিতিতে মোরেলগঞ্জে বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে স্কুল ফিডিং বিস্কুট     |     রাণীশংকৈলে ১২০ পিস ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার     |