ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকায় গৃহকর্মী তেঁতুলিয়ার শিশু সুমিকে নির্যাতন তেঁতুলিয়ায় ফেরৎ মুমূর্ষ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন

আবু তাহের আনসারী পঞ্চগড় প্রতিনিধি : ঢাকায় গৃহকর্মী শিশু সুমিকে নির্যাতনের পর মুমূর্ষ অবস্থায় তেঁতুলিয়ায় ফেরৎ হাসপাতালে ভর্তি করে চিকিৎসাধীন।
তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের দর্জিপাড়া গ্রামের মোঃ দবিরুল ইসলামের মেয়ে সুমি আকতার(১১)। সে দর্জিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্যেণীর ছাত্রী। চলমান কেভিড-১৯ ভাইরাসের কারনে স্কুল বন্ধ থাকায় গত দুমাস আগে একই গ্রামের আবু স্ঈদ তার পূর্ব পুরচিত তেঁতুলিয়া উপজেলার সাবেক উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহিনুজ্জামান ( শিশির) এর বাড়ীর কাজের জন্য রাজধানী ঢাকায় গৃহকর্র্মী হিসাবে পাঠান।
যাওয়ার পর থেকে চলে সুমির উপড় অমানুষিক নির্যাতন। সুমির সাধ্যের বাইরের কাজও তাকে করতে বলে। সুমির কাজ শাহিনুজ্জামান ( শিশির) এর স্ত্রীর জিমি বেগম মনঃপুত না হলে লাকরি দিয়ে চলতে থাকে অমানুষিক নির্যাতন। এক পর্যায়ে সুমিকে খাটের খুটির সাথে বেধেও মারপিট করেছে বলে হাসপাতালে কান্না করছে ও বলছে। সমস্ত শরিরে মারপিটের ফুলা জখম রয়েছে।এক পর্যায়ে সুমি এ নির্যাতন সহ্য করতে না পেরে তার বাবার কাছে তেঁতুলিয়ায় ফেরত পাঠানোর জন্য অনুরোধ করে। তার অনুরোধে পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহিনুজ্জামান ( শিশির) ঢাকা শ্যমলী এস তেঁতুলিয়ার হানিফ এন্টার প্রাইজ গাড়ীতে একাকী তুলে দেয়। অসুস্থ অবস্থায় তেঁতুলিয়া হানিফ এন্টার প্রাইজ গাড়ী থেকে সুমির বাবা দবিরুল ইসলাম সুমিকে অসুস্থ্য অবস্থায় দেখে সুমিকে জিজ্ঞেস করলে সমস্ত ঘটনা খুলে বলে। পরবর্তীতে সুমিকে চিকিৎসার জন্য তেঁতুলিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়।
হাসপাতালে ভর্তি নির্যাতিতা শিশু সুমি আকতার কান্না জনিত কন্ঠে বলে আমাকে সাহেবের বউ জিমি বেগম প্রতিদিন অনেকগুলো কাপড় ধুয়ার জন্য বের করে দিত। থালা বাসন ধুয়ার কাজও করাত। আমি কাজ করতে না পারলে আমাকেভাত রান্না করা লাকড়ি দিয়ে খুব মারপিট করত। কোন কোন দিন আমাকে পায়ে দড়ি দিয়ে খাটের খুটিতে বেধে মারত। আর বলত তোমাকে মারে কেটে নদীতে ভাসিয়ে দিব আমার কিছু হবে না। আমাকে ঠিকমত খাবারও দিত না। আমি এ নির্যাতনের বিচার চাই।নির্যাতনে সুমির হাত পায়ে রক্ত জমাট বেধে ছেকলো দাগ পড়েছে।
সুমির বাবা দবিরুল ইসলাম বলেন আমাকে ওই সাহেব বলেন তাদের ছেলে সন্তান নাই আমার মেয়েকে নিয়ে স্কুল পড়াবে এবং নিজ সন্তানের মত দেখবে। কিন্তু আমার মেয়েকে নিয়ে অনেক নির্যাতন করেছে। আমি মেয়ের সঙ্গে কথা বলতে চাইলে তারা বলতে সুমি বাথরুমে আছে এই বলে ফোন কেটে দিত। আমি গরীব মানুষ শিশু নির্যাতনের সঠিক বিচার চাই।
অভিযুক্ত তেঁতুলিয়ার সাবেক পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহিনুজ্জামান শিশির বর্তমানে মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলায় কর্মরত। তিনি আমাদের প্রাতানাধকে জানান শিশুটি প্রচুর মিথ্যা কথা বলে এবং আমার স্থ্রীকেউ মারপিট করেছে। শিশুটির কিছু অসুখ আছে এখানে ডাক্তারকে দেখিয়ে চিকিৎসা করেছি। মারপিটের ঘটনাটি সত্য নয়।
সিনিয়র স্টাফ নার্স দিতি বলেন শিশুটির শরীরে একাধীক মারপিটের চিহ্ন আছে।তাকে শারিরিকভাবে নির্যাতন করা হয়েছে ।
হাসপাতালের জরুরী বিভাগের কর্মকর্তা এএসএম মুশফিকুর রহমান জানান শিশুটির উপর শারিরিক ও মানসিক নির্যাতন করা হয়েছে। তবে আরো কিছু পরীক্ষা নিরিক্ষা ও ইনভেস্টিগেশন শেষে পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।
এলাকার সুশীল সমাজ শিশু নির্যাতনকারী যেই হোক না কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া জানান আমি ঘটনাটি জানার পর হাসপাতালে গিয়ে খোজ খবর নিয়েছি। তার চিকিৎসা চলছে। তার অভিভাবকের সাথে কথা হয়েছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

You must be Logged in to post comment.

ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |