ঢাকা, শনিবার, ১৬ই জানুয়ারি ২০২১ ইং | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

তেঁতুলিয়ায় মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী ঝুপরি ঘরে বসবাস একটি বাড়ি চায় সরকারের কাছে

আবু তাহের আনসারী পঞ্চগড় : স্বামী মৃত্যর পর অসহায় ভাবে দিন যাপন করে ঝুপরি ঘরে বসবাস করছে বীর মুক্তিযোদ্ধার স্ত্রী মনোয়ারা বেগম। বিধবা স্ত্রী একটি বাড়ি চায় সরকারের কাছে ।
উপজেলা শালবাহান ইউনিয়নের ছোপাগছ গ্রাামের বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দীন মারা যায় প্রায় ৪ বছর আগে। মারা যাওয়ার আগ মূহুর্ত পর্যন্ত তার ২য় স্ত্রী সন্তান নিয়ে মাত্র ৪ শতক জমির উপর ঝুপড়ি ঘর তুলে বসবাস করছিলেন। প্রথম স্ত্রী তার সন্তানদের সাথে ঢাকায় থাকেন। প্রথম স্ত্রীর সন্তানরা ঢাকায় অন্যের দোকানে কর্মচারী হিসেবে কর্মরত রয়েছে। এদিকে তিনি ২য় স্ত্রী মনোয়ারা বেগম ও তিন সন্তান নিয়ে গ্রামে বসবাস করতেন। স্বামী মৃত্যুর পর মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা দুই স্ত্রী সমান ভাগে বন্টন করে নেন। এভাবেই সংসার চালিয়ে থাকেন। ছেলে দেলোয়ার হোসেন ট্রাকের হেলপারি করে সংসারের জোগান দিতেন। দুর্ভাগ্যের শিকার গত ২৯ ডিসেম্বর মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যায় সে। সংসারে জোগান দেয়া এক মাত্র সন্তানকে ৪ বছরের মাথায় হারিয়ে আরো অসহায় হয়ে পড়েন। শিশু নাতি নিয়ে কোন মতে দিনাতিপাত করছে।
স্ত্রী মনোয়ারা বেগম জানান, চার বছর আগে স্বামীকে হারিয়ে সন্তানদের নিয়ে কোন মতে সংসার চালাতাম। সংসারে উপার্জনক্ষম ছেলে সড়ক দুর্ঘটনায় মারা যাওয়ায় অসহায় হয়ে পাড়েছি। তাই সন্তানদের নিয়ে কোন মতে ঝুপরি ঘরে বসবাস করে আসছি। এখন পর্যন্ত সরকারি কোন সাহায্য সহযোগিতাও পাইনি। ছেলে সড়ক দুর্ঘটনায় মারা যাওয়ার দিন শালবাহান ইউনিয়ন যুবলীগের আহবায়ক আশরাফুল ইসলাম নগদ অর্থ ও চাল ডাল দিয়ে আমাদের সহযোগিতা করেছেন। আমরা গরীব মানুষ, আমার স্বামী একজন মুক্তিযোদ্ধা তবুও সরকারি কোন সাহায্য সহযোগিতা পাইনা। সরকারেরর কাছে আবদার যদি একটি বাড়ি করে দিতো তাহলে সন্তানদের নিয়ে অন্তত শান্তিতে একটু ঘুমাতে পারতাম।
ছেলে আনোয়ার হোসেন জানান, আমি ঢাকায় অন্যের দোকানে কর্মচারী হিসেবে কাজ করি। গ্রামে আসলে নিজের বাড়িতে ঘুমানোর মত কোন ঘর না থাকায় অন্যের বাড়িতে আমাদের ঘুমাতে হয়। অর্থেও অভাবে ঘর তুলতে পারছিনা।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা জানান, বিষয়টি শুনেছি আমাদের প্রথম ধাপের বরাদ্দ শেষ হয়ে গেছে। পরবর্তী বরাদ্দ আসলে প্রথমেই মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রীর বাড়ির বিষয়টা অগ্রাধিকার দেয়া হবে।

You must be Logged in to post comment.

পঞ্চগড়ে শীতার্ত অসহায় মানুষদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ ।     |     সুনামগঞ্জের ছাতক পৌর সভার নির্বাচনে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।     |     পঞ্চগড়ে পাঁচটি নদী ও একটি খালের পূনঃখনন প্রাণফিরে পেয়েছে নদী, সুরক্ষিত হবে জীব বৈচিত্র্য উপকৃত হবে এলাকাবাসী     |     নাটোরের নলডাঙ্গায় বিএনপি প্রার্থীর এজেন্টদের কেন্দ্রে থেকে বের করে দেওয়ার অভিযোগ     |     বাগেরহাটে মোংলায় বিএনপির মেয়রসহ ১৩ কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন     |     শেরপুর পৌর নির্বাচনে জাল ভোট দেয়ার সময় আটক ১     |     ছাতকে পৌরসভা নির্বাচন আজ কে হচ্ছেন পৌরসভার কর্ণাধার?     |     বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ও প্রতিনিধি সভা অনুষ্ঠিত     |     মেহেরপুরের গাংনীতে সড়ক দুর্ঘটনায় যাত্রীবাহী পরিবহনের ৭ যাত্রী আহত     |     রংপু‌রে বিএন‌পির বি‌ক্ষোভ: পু‌লি‌শের বাঁধা     |