ঢাকা, রবিবার, ২৫শে অক্টোবর ২০২০ ইং | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে থেমে থেমে মুষলধারে বৃষ্টিপাত

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি :দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাগেরহাট’সহ ১০ জেলার উপজেলায় গ্রামগুলোতে সকাল থেকে কখনো গুঁড়ি গুঁড়ি আবার কখনো মুষলধারে বৃষ্টিপাত হচ্ছে। মুষলধারে বৃষ্টিপাতের কারণে চরম বিপাকে পড়েছে নিম্নআয়ের মানুষেরা।

খুলনা আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ বলেন, আজ বুধবার দুপুর ২ টা পর্যন্ত দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২০৮ মিলি মিটার।

গুড়ি গুড়ি ও মুষলধরে বৃষ্টিপাত আগামী ২৬ সেপ্টেম্বর (শনিবার) পর্যন্ত হতে পারে। তবে এর মাঝে কোথাও গুঁড়ি গুঁড়ি আবার কোথাও মুষলধারে বৃষ্টিপাত হতে পারে।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে মোংলা বন্দরে স্থানীয় ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। লঘুচাপের ফলে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকুলীয় এলাকা ও বন্দরসমুহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানানো হয়। সাগরের লঘুচাপের কারনে বন্দরসহ সুন্দরবন উপকূলীয় এলাকায় দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে।

সাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ার পর বুধবার ভোর রাত থেকে বন্দর ও পৌর শহরে থেমে থেমে হালকা আবার কখনও একটানা ভারী বৃষ্টিপাত হচ্ছে। সকাল থেকেই মেঘাচ্ছন্ন রয়েছে আকাশ। শহরতলীর অনেক নিম্মাঞ্চলে বৃষ্টির পানি নামতে না পেরে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বসবাসকারী এসব এলাকার মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে। এদিকে বন্দর কর্তৃপক্ষ বলছে, মোংলা সমুদ্র বন্দরে সার, ক্লিংকার, কয়লা, পাথর ও মেশিনারিজসহ বেশ কয়েকটি বানিজ্যিক জাহাজ পন্য খালাসের জন্য অবস্থান করছে। লঘু চাপের প্রভাবে টানা বৃষ্টির দরুণ মোংলা বন্দরে অবস্থানরত পন্যবাহী ১১টি বাণিজ্যিক জাহাজ থেকে পণ্য খালাস-বোঝাইয়ের কাজ ব্যাহত হচ্ছে।

বিদেশী পন্য নিয়ে নতুন দুইটি বানিজ্যিক জাহাজ বন্দরে প্রবেশ করবে এবং পন্য খালাস শেষে দুইটি জাহাজ বন্দর ত্যাগ করার কথা রয়েছে বলে জানায় হারবার বিভাগ বিভাগীয় প্রধান হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন।

অপরদিকে, বন্দরের পশুর চ্যানেলসহ সুন্দরবনে বিভিন্ন নদ-নদীতে হালকা থেকে মাঝারী ঢেউ অনুভূত হচ্ছে। মাছ ধরার সকল ট্রলার ও নৌকা সমুহকে উপকুলের কাছাকাছি থেকে নিরাপদে চলাচল করতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। তবে সুন্দরবনের অভ্যান্তরে মাছ ধরার জেলেরা লঘুচাপ সৃষ্টি হওয়ার পর থেকেই অফিস সংলগ্ন নিরাপদ খালগুলোতে আশ্রয় নিয়ে চলাচল করছে বলেও জানায় চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা মোঃ এনামুল হক

You must be Logged in to post comment.

গোমস্তাপুরে বেতনের অভাবে মানবেতর জীবন যাপন করছেন ৪শতাধিক কেজি শিক্ষক     |     সুনামগঞ্জের ছাতক ডাকাতি কারর চেষ্টা সমবেত সময় মালামাম সহ গ্রেফতার ৭ ডাকাত ৭।     |     যন্ত্রনায় কাতরাচ্ছে পার্বতীপুরের নির্যাতিত গৃহবধু সালমা বানু মামলার অগৃগতি নেই     |     গাইবান্ধায় বৈরি আবহাওয়ায় আমন ধানসহ শীতকালীন সবজির ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা      |     কলারোয়ায় সাংবাদিকদের সাথে নবাগত ওসি’র মতবিনিময়     |     কলারোয়ার মানিকনগর গ্রামবাসীকে হয়রানীর প্রতিবাদে গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন     |     ছাতকে খেলাফত মজলিসের উদ্যোগে মানববন্ধন     |     তেঁতুলিয়ায় সড়ক দূর্ঘটনায় দু’জন নিহত : আতহ ৭     |     ঠাকুরগাঁওয়ে  মাদক সেবনকারীকে একমাসের বিনাশ্রম কারাদণ্ড     |     ঠাকুরগাঁওয়ে জাতীয় পার্টির যৌথ কর্মী সভা অনুুষ্ঠিত ।     |