ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর ২০২০ ইং | ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

পঞ্চগড়ের জেমজুটে পাট জুট হোল্ডিং এর কাজের দরপত্রকে কেন্দ্র করে করে দুই ঠিকাদারের লোকজনের মধ্যে সংঘর্ষ : উভয় পক্ষের আহত ৫

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের মুসলিমবাগ এলাকায় জেমজুট লিমিটেডের (জুট মিলের) পাট জুট হোল্ডিং এর কাজের দরপত্রকে কেন্দ্র করে করে দুই ঠিকাদারের লোকজনের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের ৫ জন আহত হয়। বুধবার (৫ আগস্ট) সকালে জেলার বোদা উপজেলায় জেমজুট লিমিটেডের প্রধান গেটের সামনে এ ঘটনাটি ঘটে।ঠিকাদার ইউনুস আলীর ছোট ভাই রেজাউল করিম ঘটনার দিন রাতে অখিল চন্দ্র রায় ও তার ভাই বিকাশ চন্দ্র রায়কে অভিযুক্ত করে ৯ জনসহ অজ্ঞাত আরও ৮/১০ জনকে অভিযুক্ত করে তাদের বিরুদ্ধে বোদা থানায় অভিযোগ দায়ের করেছে।জানা গেছে, অভিযুক্ত ঠিকাদার অখিল চন্দ্র রায় জেলার বোদা উপজেলার ময়দান দিঘী ইউনিয়নের মুসলিমবাগ এলাকার মৃত দূর্ব্য মোহন রায়ের ছেলে এবং সে ময়দান দিঘী ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য।
এজাহার সুত্রে জানা যায়, ইউপি সদস্য অখিল চন্দ্র রায় বিভিন্ন প্রভাব দেখিয়ে বোদা ময়দানদিঘী ইউনিয়নের আরাজী গাইঘাটা এলাকার মৃত নবীর উদ্দীনের ছেলে ইউনুস আলীর কাছে ৩ লক্ষ টাকা চাঁদা দাবি করে। ইউনুস আলী জেমজুট লিমিটেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ঠিকাদারী ব্যবসা করে আসছিল।
গত ২ আগষ্ট জেমজুট লিমিটেড কতৃপক্ষে নিকট পাট জুট হোল্ডিং এর কাজের দরপত্র দাখিলের করেন ইউনুস আলী এবং গত ৪ আগস্ট কতৃপক্ষ তাকে কাজের অনুমতি প্রদান করে। বুধবার (৫ আগষ্ট) সকালে ইউনুস আলী ও তার শ্রমিকদের সাথে নিয়ে জেমজুট লিমিটেডের প্রধান গেটের সামনে গেলে ঠিকাদার ইউপি সদস্য অখিল চন্দ্র রায় ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ইউনুস আলীসহ তার শ্রমিকদের পথ অবরোধ করে রাখে। পরে সে ইউনুস আলীর কাছে ৩ লক্ষ টাকা চাঁদা দাবি করে তা না হলে কাজ করতে না দেয়ার হুমকি প্রদান করে। কিন্তু ঠিকাদার ইউনুস আলী চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ইউপি সদস্য অখিল ও তার লোকজন ঠিকাদার ইউনুস আলীর উপর দেশীয় ও ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়।
এসময় শ্রমিক ও স্বজনরা ইউনুসকে রক্ষা করার জন্য ঘটনাস্থলে ছুটে আসলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের ৫ জন আহত হয়।
এদিকে বোদা থানা পুলিশ খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে স্থানীয়রা ইউনুস আলী ও তার স্বজনদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ও অখিল চন্দ্র ও তার স্বজনদের উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্ের ভর্তি করে।
অভিযুক্ত ঠিকাদার ইউপি সদস্য অখিল চন্দ্র রায় জানান, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা মিথ্যা ও বানোয়াট। আমি দীর্ঘদিন ধরে জেমজুট লিমিটেড ও বিভিন্ন প্রতিষ্ঠানে ঠিকাদারী ব্যবসা করে আসছি। কিন্তু ইউনুস আলী আমাকে ব্যবসা না করার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করে আসছে। বুধবার সকালে হঠাৎ ইউনুস আলী আমার উপর হামলা চালিয়েছে এতে আমিও আমার আত্বীয় আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে তাৎক্ষনিক স্থানীয়রা আমাদেরকে উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্ের ভর্তি করা হয়। বর্তমানে আমরা চিকিৎসকধীন রয়েছে।
ঠিকাদার অখিল চন্দ্র রায় ইউনুস আলী ও তার তিন ভাইয়ের নাম উøেখ্য করে অজ্ঞাত ১০/১২ জনের নামে বোদা থানায় একটি এজাহার দায়ের করে।
এ বিষয়ে বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান জানান, বুধবার সকালে জেমজুট এলাকায় দুই ঠিকাদারের লোকজনের মধ্যে সংঘর্ষ হলে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুই পক্ষই রাতে বোদা থানায় পৃথক ভাবে দুটি এজাহার দায়ের করেছে।

You must be Logged in to post comment.

গাংনীতে বিদ্যুৎস্পৃষ্টে গৃহকর্তা আব্দুল বাকীর মৃত্যু     |     ঠাকুরগাঁওয়ে ১৫ হাজার পিচ ইয়াবা সহ আটক-১, জেলা পুলিশের সংবাদ সম্মেলন ।     |     সাতক্ষীরায় ১৮ পিস স্বর্ণের বারসহ চোরকারবারী আটক     |     মেহেরপুরে বিভাগীয় পুলিশ কর্মকর্তা ডিআইজির আগমন। রিজার্ভ অফিস ও পুলিশ অফিসের বার্ষিক পরিদর্শন     |     পঞ্চগড়ে বোদায় বিয়ের কথা বলে ডেকে নিয়ে মাইক্রোবাসে গৃহবধূকে রাতভর ধর্ষণ     |     তেঁতুলিয়ায় অভিনব কায়দায় চুরি অতঃপর ১৫ দিন পর মালামাল উদ্ধারসহ ৪ জন আটক     |     ঝিকরগাছা উপজেলার রাজস্ব সভা অনুষ্ঠিত     |     পার্বতীপুরে জাতীয়তাবাদী যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত     |     রূপসায় এমপি সালাম মূর্শেদী বাংলাদেশ আজ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে পা রেখেছে     |     শৈলকুপায় মধু সংগ্রহ করতে গিয়ে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু     |