ঢাকা, বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর ২০২০ ইং | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

পঞ্চগড়ের দেবীগঞ্জে সীমানা নির্ধারণ মামলা হওয়ায় আটকে পড়েছে পৌর নির্বাচন

আবু তাহের আনসারী পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সীমানা নির্ধারণ মামলা হওয়ায় আটকে পড়েছে পৌর নির্বাচন। ২০১৬ সালে দেবীগঞ্জ পৌরসভা গেজেট ভুক্ত হওয়ার ৪ বছর পার হয়ে গেলেও সীমানা নির্ধারণ নিয়ে মামলা হওয়ায় দেবীগঞ্জ পৌরসভার নির্বাচন পিছিয়ে পড়ে আছে। দেবীগঞ্জে পৌর নির্বাচন না হওয়ায় রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট ও ড্রেনেজ ব্যবস্থাসহ পৌর নাগরিক সুবিধার কোন উন্নয়ন হচ্ছে না বলে অভিযোগ পৌরবাসীদের। তাই পৌর সভার সাধারণ ভোটাররা চান, পৌরসভার উন্নয়নের স্বার্থে ও সার্বিক দিক বিবেচনায় দ্রুত নির্বাচন দেওয়া প্রয়োজন বলে মনে করেন সংশ্লিষ্টরা। ২০১৪ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেবীগঞ্জ পৌরসভা ঘোষনা করেন এবং ২০১৬ সালে দেবীগঞ্জ পৌরসভা গেজেটভুক্ত করা হয়। কিন্তু দেবীগঞ্জ পৌরসভা গেজেট ভুক্ত হওয়ার পর থেকেই একটি কুচক্রী মহল সীমানা জটিলতা দেখিয়ে হাইকোর্টে প্রায় ৫টি মামলা দায়ের কারনেই দেবীগঞ্জ পৌর নির্বাচন স্থগিত রয়েছে। এখন পর্যন্ত ৪ টি মামলা পর্যাক্রমে নিস্পত্তি হয়েছে। এই মামলা জটিলতার কারনেই আটকে রয়েছে পৌর নির্বাচন। যার কারনে পৌরবাসী সকল প্রকার পৌর সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। পৌরবাসীদের অভিযোগ, নির্বাচন না হওয়ার কারণে আগের জনপ্রতিনিধিরা দীর্ঘ মেয়াদে থাকায় পৌরসভার উন্নয়নসহ নাগরিক সুবিধা থেকে কিছুটা বঞ্চিত হচ্ছেন তারা। রাস্তাঘাট, ব্রিজ-কার্লভার্ট ও ড্রেনেজ ব্যবস্থার তেমন কোন উন্নয়নের ছোয়া লাগেনি দেবিগঞ্জে। একটু বৃষ্টি হলেই পৌর শহরে জলাবদ্ধতা সৃষ্টি হলে চরম ভোগান্তি পোহাতে সাধারণ মানুষের। পৌরবাসী আলহাজ্ব গিয়াস উদ্দীন চৌধুরী ও মো: নুর নেয়াজ বলেন, ভোট আমাদের নাগরিক অধিকার,আমরা ৪ বছর থেকে ভোট দিতে পারছি না। পৌরসভার প্রতিনিধিত্বে যে কেউ আসুক, পৌরসভার উন্নয়নের স্বার্থে অবিলম্বে নির্বাচন দেয়ার জোর দাবি জানাচ্ছি। পৌরবাসীরা আরো বলেন, দুটি ইউনিয়নের কয়েকজন লোক বাদী হয়ে আদালতে মামলা করেছে। আদালত যে সিদ্ধান্ত দিবে আমরা তা মেনে নেবো। তবে মামলা দ্রুত নিস্পত্তি করে পৌর নির্বাচন দিয়ে পৌরসভার উন্নয়ন তরান্বিত করার দাবি জানাই। এ বিষয়ে দেবীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার এরশাদুল হক মিয়া জানান, সীমানা নির্ধারণের মামলা থাকার কারণে এতোদিন ধরে দেবীগঞ্জ পৌরসভায় নির্বাচন হয়নি। তবে হাইকোর্ট মামলাটি খারিজ করে দিয়েছে। এ বিষয়ে নির্বাচন কমিশন থেকে স্থানীয় সরকার বিভাগকে পত্র পাঠানো হয়েছে। পরবর্তীতে তাদের কাছ থেকে মামলা সংক্রান্ত ফাইনাল তথ্য পেলেই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

পঞ্চগড় ২আসনের এমপি ও মাননীয় রেলপথ মন্ত্রী এ্যাড. নুরুল ইসলাম সুজন বলেন, একটি কুচক্রী মহল এই পৌর নির্বাচন না হওয়ার জন্য বার বার মামলা করছে। তবে আগামী ডিসেম্বরের মধ্যে সকল প্রকার জটিলতা কাটিয়ে আমরা পৌর নির্বাচন দেওয়ার ব্যাবস্থা করতেছি।

You must be Logged in to post comment.

বেপরোয়া দুর্নীতির অভিযোগ পত্রিকায় দুর্নীতির খবর প্রকাশের পরও বহাল তবিয়তে পিআইও এনামুল     |     বাগাতিপাড়া পৌরসভায় ল্যাক‌টে‌টিং মাদার সহায়তা ত‌হবিল হেলথ ক্যাম্প অনুষ্ঠিত     |     নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য আহ্বান-ডিসি     |     আটোয়ারীতে তথ্য বিষয়ক আইন ও আরটিআই অন লাইন ট্রাকিং সিস্টেম বিষয়ে প্রশিক্ষণ     |     আদালতে আত্মসমর্পণ করলেন টাঙ্গাইলের সাবেক মেয়র মুক্তি     |     সাতক্ষীরায় জেলে বাওয়ালীদের মাঝে শীতবস্ত্র ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ     |     প্রধানমন্ত্রীর শীতকালীন উপহার হিসাবে কলারোয়ার যুগিখালিতে কম্বল বিতরণ     |     সেতু না থাকায় নৌকাই তাদের একমাত্র ভরসা     |     ঝিকরগাছায় নারী ভিডিপি সদস্যেকে মারপিটের অভিযোগ     |     গাংনীতে হিংসাবশতঃ ক্ষেতে বিষ প্রয়োগে হাঁস নিধন। থানায় অভিযোগ     |