ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর ২০২১ ইং | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পঞ্চগড়ের বোদা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে একজন নিহত চার আসামী গ্রেফতার : উভয়পক্ষের ১৫ জন আহত

পঞ্চগড় প্রতিনিধি:পঞ্চগড় জেলার বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের কিসমত হরিপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে রবিন চন্দ্র অধিকারী (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। রবিন ওই গ্রামের বিদ্যা মোহন অধিকারীর ছেলে। এ ঘটনায় বুধবার (১৪ জুলাই) বিদ্যা মোহন অধিকারী বাদি হয়ে ১৩ জনের নামে বোদা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলার পর পরই বোদা থানা পুলিশ ৪ জন আসামীকে গ্রেফতার করে।
পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, পঞ্চগড় জেলার বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের কিসমত হরিপুর গ্রামে বিদ্যা মোহন অধিকারীর পৈতৃক ও ক্রয়কৃত ১ একর ৬৮ শতক জমি ভোদখল করে আসছে। একই এলাকার জগেশ, ইন্দ্রমোহন, নিতাই রায়, ভবেষ রায়, নিবারণ রায়, দিপেন রায় ওই জমি নিজেদের বলে দাবি করে আসছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ চলছিল। গত মঙ্গলবার জগেশ, ইন্দ্রমোহন, নিতাই রায়, ভবেষ রায়, নিবারণ রায়, দিপেন রায় দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে বিরোধীয় ওই জমিতে ট্রাক্টর দিয়ে হালচাষ করতে যায়। খবর পেয়ে বিদ্যা মোহন অধিকারী ও তার পরিবারের সদস্যরা বাঁধা দেয়। এসময় আসামীরা তাদের হাতে থাকা লাঠিসোটা, হাসুয়া, চাইনিজ কুড়াল, লোহার রড, কোদাল দিয়ে বিদ্যামোহন, তার ভাই মহেন্দ্রনাথ, বিদ্যা মোহনের বড় ছেলে রবিন চন্দ্র, মেঝো ছেলে দিলীপ চন্দ্র ছোট ছেলে গৌতম, ভাতিজা তিলক, বৌমা সুধাকে হত্যার উদ্দেশ্যে এলোপাথারি জখম ও কুপিয়ে আহত করে। এ ঘটনায় উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়। আহতদের চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে আসামীরা ট্রাক্টর নিয়ে পালিয়ে যায়। আহতদের প্রথমে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গুরুতর আহত রবীন চন্দ্রকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই রবীন মারা যায়।

এ ঘটনায় বিদ্যা মোহন জগেশ, ইন্দ্রমোহন, নিতাই রায়, ভবেষ রায়, নিবারণ রায়, দিপেন রায়, সন্ধ্যা রানী, সুন্তী রানী, ববিতা রানী, সন্ধ্যা, আদুরী রানী, মধু বর্মন ও সুমিত্রা রানীকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। বোদা থানা পুলিশ বুধবার দুপুরে জগেশ, ইন্দ্রমোহন, নিতাই রায় ও তার স্ত্রী সুন্তী রানীকে গ্রেফতার করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা বোদা থানার উপ-পরিদর্শক জাহিদ সরকার গ্রেফতারকৃতদের মধ্যে নিতাই চন্দ্র ও তার স্ত্রী সুন্তি রানীকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। জগেশ আর ইন্দ্র মোহন পুলিশ পাহারায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষরা এক ব্যক্তিকে হত্যা করার বিষয়টি নিশ্চিত করে জানান, মামলার পর পরই আমরা ৪ জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। অন্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

You must be Logged in to post comment.

ফুলবাড়ীতে ৯মাস থেকে উপবৃত্তির টাকা পায়নি প্রাথমিকের সাড়ে ১৭০০ শিক্ষার্থী।     |     ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকল রক্ষায় প্রশংসনীয় উদ্যোগ     |     গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত     |     পলাশবাড়ীতে ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার     |     গড়েয়ায় জমকালো আয়োজনে  টাইগার ক্লাব আয়োজিত ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন     |     ঝিনাইদহে বজ্রপাত প্রতিরোধে তালবীজ রোপণ     |     মাদারীপুরের কালকিনিতে মোটরসাইকেল চাঁপায় শিশু নিহত     |     রূপসায়  অপরাজিতা নারীর ক্ষমতায়ন বিষয়ক নাগরিক সচেতনতা সভা অনুষ্ঠিত     |     মেহেরপুরের গাংনীর বিএডিসি অফিস এখন দুর্নীতির আখড়া ভূ-গর্ভস্থ সেচ প্রকল্পের কাজ দায়সারাভাবে করার অভিযোগ     |     পঞ্চগড়ের বোদা উপজেলায় ধান ক্ষেত থেকে নবজাতক উদ্ধার     |