ঢাকা, শুক্রবার, ২৭শে নভেম্বর ২০২০ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

পঞ্চগড়ে বাংলাবান্ধা স্থলবন্দর পরির্দশন ও স্থলবন্দর সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভায় শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন ও রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন

পঞ্চগড় প্রতিনিধি : শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ও রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজনের পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর পরির্দশন শেষে বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের সম্মেলন কক্ষে বন্দর সংশ্লিষ্টদের সাথে এক মতবিনিময় সভা করেন।

 

এসময় তেঁতুলিয়া উপজেলা প্রশাসন ও বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেড আয়োজিত সভায় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, আমদানি রপ্তানীকারক আবু তোয়বুর রহমান, তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবুল, পঞ্চগড় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইয়াছিন আলী মন্ডল, বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন প্রমুখ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বাংলাবান্ধা স্থলবন্দর একটি সম্ভাবনাময় স্থলবন্দর। এই বন্দর দিয়ে চারটি দেশের বাণিজ্য চলে। পঞ্চগড়ের দেবীগঞ্জে একটি অর্থনৈতিক জোন গড়ে তোলার কাজ শুরু হয়েছে। এখানে উৎপাদিত পণ্য বাংলাবান্ধা বন্দর দিয়ে আশে পাশের দেশগুলোতে রপ্তানি করতে পারলে বৈদেশিক মুদ্রা আসবে এবং ব্যাপক কর্মসংস্থান ঘটবে।
তিনি বলেন, শিল্প মন্ত্রণালয় দেশে শিল্পায়নের মাধ্যমে বিকল্প কর্মসংস্থানে অঙ্গীকারাবদ্ধ। সেই লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এ অঞ্চলে শিল্প সম্ভাবনা ও কৃষিভিত্তিক কলকারখানা গড়ে তোলার সম্ভাবনাময় খাতগুলো চিহ্নিত করতে এ সফর।

মন্ত্রী আরও বলেন, তিনি চিনিকলগুলোকে আধুনিকায়ন ও বিকল্প আয়ের ব্যবস্থা করে এগুলোকে লাভজনক করার উদ্যোগ নেয়া হয়েছে। এতে কেউ কর্মহীন হবে না। বরং কর্মসংস্থান বাড়বে। চিনিকলগুলো বন্ধ কিংবা শ্রমিক ছাটাই করা হবে না।
সভায় রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাবান্ধা স্থলবন্দরকে রেলের সাথে সংযুক্ত করতে পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত রেলপথ সম্প্রসারণের লক্ষে সম্ভাবতা যাচাইয়ের পর ডিপিপি তৈরির কাজ চলছে। আশা করছি শিগগিরই এই রেলপথ নির্মাণের কাজ শুরু হবে। ভারতের শিলিগুড়ির সাথে সংযুক্ত করা হবে। এজন্য স্থলবন্ধরের একটি মহাপরিকল্পনা তৈরির জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান মন্ত্রী।

You must be Logged in to post comment.

সাতক্ষীরায় ১৫ দিনের শিশু মায়ের কোল থেকে চুরি     |     কলারোয়া থেকে ২’শ পিস ইয়াবাসহ এক নারী আটক     |     কলারোয়ায় কৃষক মোসলেম উদ্দিন হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি ও হ্যান্ড গ্লাভস উদ্ধার, ছোট জামাতা গ্রেফতার     |     কলারোয়ায় চাঁদার টাকা তোলাকে কেন্দ্র করে ইজিবাইক মালিক শ্রমিক সমিতির সভাপতি কুপিয়ে জখম     |     ঠাকুরগাঁওয়ে তীব্র হচ্ছে শীত, বাড়ছে করোনা নিয়ে উদ্বেগ !     |     ঝিকরগাছার গদখালী ইউনিয়নের সাবেক মেম্বারের মাস্ক বিতারণ     |     ঝিকরগাছায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পরিসমাপ্ত     |     গিলবার্ট নির্মল বিশ্বাসকে ঝিকরগাছা রিক্সাভ্যান রিক্সা ও ঠেলাগাড়ি শ্রমিক ইউনিয়নের সংবর্ধনা     |     গাইবান্ধায় ব্রিজের নিচ থেকে যুবকের মরদেহ উদ্ধার     |     ঠাকুরগাঁওয়ের রাজাকার জমশেদ জিরো থেকে হিরো ?     |