ঢাকা, শনিবার, ১৫ই মে ২০২১ ইং | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রতিদিন ১শত জনের ফ্রি ইফতার

রবিউল এহ্সান রিপন, ঠাকুরগাঁও: চলার পথে তৃপ্তির ইফতার হাতে পেয়ে অনেকের মুখে ফুটে ওঠে তৃপ্তির হাসি। রোজাদার অসহায় দরিদ্র ১শত মানুষের জন্য প্রতিদিন ফ্রিতে দেয়া হচ্ছে ইফতার সামগ্রী। প্রতিদিন শহরের বিভিন্ন সড়কের ধারে রেখে দেয়া হচ্ছে ইফতারগুলো। যেসকল মানুষের প্রয়োজন ইফতারের তারা নিজেরা নিয়ে যাচ্ছেন ইফতারের প্যাকেট।

ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবী সংগঠন “ঠাকুরগাঁওয়ের আমরা” নামের একটি সংগঠনের আয়োজনে এই উদ্যোগটি গ্রহন করা হয়। গত ২৩ এপ্রিল থেকে শহরের বিভিন্ন সড়কের পাশে, হসপিটালে সামনে, সার্কিট হাউজের সামনে প্রতিদিন নিজ উদ্যোগে ১শত জনের ইফতার বিতরণ করছেন সংগঠনটি। এরকম ব্যতিক্রমী আয়োজন দেখে যেমন খুশি উপকারভোগীরা, তেমনি আলোচনা ও প্রশংসায় ভাসছে সংগঠনটির সদস্যরা।

সরেজমিনে দেখা যায়, ঠাকুরগাঁওয়ের বাজস্ট্যান্ড গোল চত্বরে ইফতারের আগমুহুর্ত্বে এক অনন্য চিত্র। পুরো গোল চত্বর জুড়ে রয়েছে ইফতারের সমাহার। ছোট ছোট প্যাকেটে সুন্দর করে ইফতার সাজানো রয়েছে। পথচারি আসহায় দুস্থ সকলেই ইফতারের পূর্ব মুহুর্তে গোল চত্বরের কাছে এসে দাঁড়িয়ে যাচ্ছেন। পাশেই দাঁড়িয়ে রয়েছেন সংগঠনের সদস্যরা।

যে যার ইচ্ছা মতো ইফতার তুলে নিচ্ছেন। কেউ বা রাস্তার পাশে বসেই ইফতার করে নিচ্ছেন। এই করোনা মহামারির সময় যাদের সামর্থ নেই তারা যেন ইফতার নিতে লজ্জায় না পড়ে এ কারনেই এমন উদ্যেগ। আর কোন প্রকার ছবি তুলে বা হাতেঁ প্যাকেট তুলে দিয়ে বিরম্বনার স্বীকার করছেন না সাধারণ মানুষকে। এমন অসচ্ছল পরিবার রয়েছে যারা সাহায্যর জন্য হাত পাততে পারেন না। তাদের কথা ভেবে এই আয়োজন।

রিকশা নিয়ে শহরের বিভিন্ন এলাকায় চালিয়ে জীবিকা নির্বাহ করে আব্দুস সালাম। তিনি জানান, ‘লকডাউনের কারণে আগের মতো যাত্রী নেই। সংসারে ৫ জন খানেওয়ালা। দিনশেষে আড়াইশ টাকা আয় হয়েছে। ইফতারি কেনার টাকা নেই। যারা এভাবে ইফতারি দিচ্ছে আল্লাহ তাদের ভালো করুক।

পথচারী কুদ্দুস আলী বলেন, ইফতারের সময় হয়ে গেছে। কি করবো ভাবছিলাম। হঠাৎ করে রাস্তার পাশে ইফতার পাইলাম। রাস্তার পাশেই বসে ইফতার করলাম।

“ঠাকুরগাঁওয়ের আমরা” সংগঠনের সভাপতি ও সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুজাহিদ রহমান শুভ, সংগঠনের সদস্য আবু হাসনাত মশিউর রহমান রুমন, মিঠুন রানা, মহির উদ্দিন, আল মামুন, আব্দুর রহিম সহ সংগঠনের নেতৃবৃন্দরা প্রতিদিন উপস্থিত থাকছেন।

ঠাকুরগাঁওয়ের আমরা সংগঠনের সভাপতি মুজাহিদ রহমান শুভ বলেন, গত মাসের ২৩ তারিখ থেকে আমরা সকলে মিলে এই উদ্যোগ গ্রহন করি। এরপর থেকে আমরা শহরের বিভিন্ন জায়গায় এই ইফতারটি বিতরণ করে আসছি। আমরা প্রতিদিন ১শত জনের ইফতারের আয়োজন করছি। আশা করি শেষ রমজান পর্যন্ত আমরা এভাবে এই ইফতার বিতরণ চালিয়ে যাবো।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, এমন উদ্যেগকে আমরা সাধুবাদ জানাই। আমরা আশা করি শহরের মানুষ এভাবে এগিয়ে আসলে সাধারণ মানুষের একবেলা ইফতারের ব্যাবস্থা হবে।

You must be Logged in to post comment.

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন আজকের রিূপোর্টের সম্পাদক মোফাজ্জল হোসেন বিপুল     |     ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি     |     ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা     |     রানীশংকৈল সহ দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা মেয়র মোস্তাকের     |     দেশে করোনায় মৃত্যু ৩১ নতুন শনাক্ত ১ হাজার ২৯০ জনের     |     ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু ব্যস্ত মহাসড়ক এখন ফাঁকা!     |     টাঙ্গাইলের সখীপুরে নাতির লাঠির আঘাতে দাদির মৃত্যু     |     বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় টোল আদায় ৩ কোটি টাকা     |     দেবীগঞ্জে নৌকার প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ     |     ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা চেয়ারম্যান জুয়েলের উদ্যোগে ইফতার ও মিলাদ মাহফিল ।     |