ঢাকা, মঙ্গলবার, ২০শে অক্টোবর ২০২০ ইং | ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

বগুড়ার শেরপুর উপজেলা পরিষদের ৩ যুগের পরিত্যাক্ত গুদাম নিলাম ছাড়াই অপসারণ

বাদশা আলম শেরপুর(বগুড়া)প্রতিনিধি: বগুড়ার শেরপুর উপজেলা পরিষদের চত্বরে অবস্থিত প্রায় ৩ যুগ পূর্বে নির্মিত বর্তমানে ভগ্নদশায় পরিত্যাক্ত গুদামটি কোন প্রকার নিলাম ছাড়াই ভেঙ্গে অপসারন করছে সংশ্লিষ্ট প্রশাসন। ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল থেকে ওই পরিত্যক্ত গুদামঘর ভাঙ্গার কাজ করছে কয়েকজন শ্রমিক। তবে গুদাম বিল্ডিংটি ভাঙ্গতে কোন নিলাম বিজ্ঞপ্তি বা প্রচার প্রচারণা করা হয়নি বলে সচেতনমহলে অভিযোগ রয়েছে। ওই স্থানে অত্যাধুনিক মিলনায়তনের নতুন ভবনের কাজ জরুরীভিত্তিতে শুরু হবে তাই পরিত্যক্ত গুদামটি অপসারণ করা হচ্ছে বলে উপজেলা প্রকৌশল বিভাগ জানিয়েছেন।

জানা যায়, আশির দশকে বগুড়ার শেরপুর উপজেলা পরিষদ চত্বরের তৎকালীন সরকার খাদ্য ও প্রয়োজনীয় সামগ্রী রক্ষণাবেক্ষনের জন্য নির্মাণ করে গুদামটি। প্রায় দীর্ঘ ৩যুগ ধরে ওই গুদামটি অযত্ন অবহেলায় অকেজো হয়ে পরিত্যাক্তে গুদামে পরিণত হয়েছে। বর্তমানে ওই গুদামটি জনস্বার্থে কোন কাজে না আসায় এবং উপজেলা পরিষদের জন্য অত্যাধুনিক মিলনায়তন নির্মাণে জন্য প্রকল্প বরাদ্দ হওয়ায় পরিত্যক্ত গুদামটি অপসারণ করা প্রয়োজন হয়ে পড়ে। তবে প্রায় ২ কোটি টাকা মুল্যে উপজেলা পরিষদের নবনির্মিতব্য মিলনায়তন ভবনের নির্মাণকাজে দরপত্র আহবান শেষ হয়েছে প্রায় ১ বছর আগে। দরপত্র মোতাবেক ওই নতুন ভবনের নির্মাণ কাজ অচিরেই শুরু করবে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান। যার জন্য পরিত্যক্ত গুদামটি ভেঙ্গে অপসারন করা হচ্ছে এবং ইট-রড উপজেলা পরিষদের নিয়ন্ত্রণে রাখা হচ্ছে। পরবর্তীতে নিলামের মাধ্যমে অপসারনকৃত মালামাল বিক্রয় করা হবে বলে উপজেলা প্রকৌশল বিভাগ জানিয়েছেন।

এ ব্যাপারে শেরপুর উপজেলা প্রকৌশলী নুর মোহাম্মদ বলেন, পরিত্যক্ত গুদাম অপসারণে কোন নিলাম দেয়া হয়নি। তবে ওই ভাঙ্গা ও অপসারণকৃত গুদামের মালামাল উপজেলা চেয়ারম্যান সাহেবের নিয়ন্ত্রনেই আপাতত থাকবে। পরবর্তীতে তার(উপজেলা চেয়ারম্যান) সিদ্ধান্তেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ওই পরিত্যক্ত গুদাম ভাঙ্গা ও অপসারনে নিলাম হয়েছে কিনা এমন প্রশ্নে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ জানান, নিলাম তো হবেই…! নিলাম ছাড়া কি ভাঙ্গা বা অপসারণ করা যায়? বলেই ফোন সংযোগ কেটে দেন।
এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান মজিবর রহমান মজনু’র ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি।

You must be Logged in to post comment.

রাণীশংকলৈে শালবাগান রক্ষায় মানববন্ধন পালতি     |     মেহেরপুর জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশ     |     গাংনী সীমান্তে ২ লাখ টাকার ফেন্সিডিল ও ট্যাবলেট উদ্ধার     |     মেহেরপুরের গাংনীতে ভ্রাম্যমান আদালতে ইভটিজারের ৩ হাজার টাকা জরিমানা     |     আশাশুনির একটি মৎস্য ঘের থেকে এক যুবকের মরদেহ উদ্ধার     |     রূপসায় নারী নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক     |     সিভিল সার্জনের কথা উপেক্ষা করেই চলছে ঝিকরগাছার আয়সা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার     |     ঝিকরগাছায় ৭৪৮টি গভীর নলকূপ বিতরণ করলেন এমপি ডা. নাসির উদ্দিন     |     সাতক্ষীরায় ব্যাংকের সিল ও বিআরটিএ’র নকল রশিদসহ দালাল চক্রের ৩ সদস্য আটক     |     আশাশুনির একটি মৎস্য ঘের থেকে এক যুবকের মরদেহ উদ্ধার     |