ঢাকা, শনিবার, ২৮শে নভেম্বর ২০২০ ইং | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

বর্তমান চ্যাম্পিয়ন চেলসিকে বিধ্বস্ত করলো ওয়াটফোর্ড

ইংলিশ প্রিমিয়ার লীগে আবারো হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। টানা দুই ম্যাচে বড় ব্যবধানে পরাজিত হয়ে শিরোপা দৌড় তো দুরের কথা শেষ চারে থেকে সরাসরি চ্যাম্পিয়নস লীগের টিকিট পাওয়া নিয়েও এখন সংশয় দেখা দিয়েছে। সোমবার ওয়াটফোর্ডের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হওয়া কিছুতেই মেনে নিতে পারছেনা সমর্থকরা। যদিও ম্যানেজার এন্টোনিও কন্টে ইঙ্গিত দিয়েছেন তিনি তার পদ নিয়ে মোটেই শঙ্কিত নন।
ঘরের মাঠ ভিক্যারেজ রোজ স্টেডিয়ামে শেষ ৬ মিনিটে ড্যারিল জানমাত, জেরার্ড ডেলুফে ও রবার্তো পেরেইরার গোলে ওয়াটফোর্ডের বড় জয় নিশ্চিত হয়। একইসাথে শেষ ছয় ম্যাচে প্রথম জয় তুলে নিয়ে হর্নেটসরা রেলিগেশন জোন থেকে ছয় পয়েন্ট উপরে উঠে গিয়েছে।
আগের ম্যাচে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রীজে বোর্নেমাউথের কাছে ০-৩ গোলে বিধ্বস্ত হবার দু:সহ স্মৃতি থেকে এখনো বেরিয়ে আসতে পারেনি কন্টে শিষ্যরা। তার উপর আবারো এই পরাজয়ে দলের আত্মবিশ্বাস এখন নড়বড়ে। ৩০ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ডের কারনে ফ্রেঞ্চ মিডফিল্ডার টিয়েমো বাকাইয়োকো মাঠ ত্যাগ করলে চেলসি ১০জনের দলে পরিণত হয়। সেই সুযোগ ট্রয় ডিনে পেনাল্টি থেকে ৪২ মিনিটে ওয়াটফোর্ডকে এগিয়ে দেন। এডেন হ্যাজার্ড ম্যাচ শেষের আট মিনিট আগে দুর্দান্ত এক স্ট্রাইকে সমতা ফেরালেও শেষ রক্ষা হয়নি। এই পরাজয়ে এখনো চতুর্থ স্থানে থাকা চেলসি টটেনহ্যামের থেকে মাত্র এক পয়েন্ট এগিয়ে রয়েছে। তবে মৌসুমের বাকি সময়টা কন্টের পদে থাকা নিয়ে জোড় গুঞ্জন শুরু হয়ে গেছে।
ম্যাচ শেষে কন্টে অবশ্য দলের এই ব্যর্থতার দায় পুরোপুরি নিজের উপর নিতে চাননি। তিনি বলেছেন, ‘আমি প্রত্যেক দিনই কাজ করে যাচ্ছি। আমি ১২০ ভাগ দিচ্ছি, এটা যদি যথেষ্ঠ হয় তবে ঠিক আছে। আর তা নাহলে ক্লাব যেকোন সিদ্ধান্ত নিতে পারে। কিন্তু আমি মোটেই চিন্তিত নই। এই ফলাফল অবশ্যই বেশ হতাশার, এতে কোন সন্দেহ নেই। আমি মনে করি আমাদের পারফরমেন্স খুবই খারাপ ছিল। আমাদের শুরুটাও বাজে হয়েছে। কেমন যেন এক শঙ্কা নিয়ে আমরা আজ খেলেছি যা পুরো ম্যাচে প্রভাব ফেলেছে।’
এবারের মৌসুমে বেশ কিছু অভিযোগ থাকা সত্তেও কন্টে ম্যাচের আগে ইঙ্গিত দিয়েছিলেন চেলসির সাথে তিনি তার চুক্তি ২০১৯ পর্যন্ত দেখতে চান। তবে সবকিছু মিলিয়ে চেলসির সাথে কন্টের ভবিষ্যত যে মোটেই সুখকর নয় তা সহজেই অনুমেয়।
আরো একবার স্বীকৃত স্ট্রাইকারসহ নতুন চুক্তিভূক্ত অলিভার জিরুদকে বাদ দিয়েই ইতালিয়ান কোচ তার মূল একাদশ সাজিয়েছিলেন। পিঠের ইনজুরিতে আক্রান্ত আলভারো মোরাতার অনুপস্থিতিতে হয়ত জিরুদ বদলী বেঞ্চে বসার সুযোগ পেয়েছিলেন। হ্যাজার্ড, পেড্রো রড্রিগুয়েজ ও উইলিয়ানকে নিয়ে সাজানো মেকশিফট ফ্রন্ট-লাইন আবারো ওয়াটফোর্ডের নতুন বস জাভি গার্সিয়ার কৌশলের সাথে পেরে উঠেনি। গার্সিয়া বলেছেন, এই রাতটা সত্যিই ভোলার মত নয়। এটা ক্লাবের ইতিহাসে অন্যতম সেরা জয়। খেলোয়াড়দের নিয়ে আমি দারুন গর্বিত। লাল কার্ডের পরেই ম্যাচের চেহারা পাল্টে গেছে। মূলত আমি পুরো ম্যাচ নিয়েই খুশী। চেলসি যে ১০জন নিয়ে খেলেছে সে কারনে আমরা ভাল করেছি, এটা আমি মনে করিনা।
চেলসির ধীর গতিতে ম্যাচ শুরুর সুযোগে ওয়াটফোর্ড বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে। বিশেষ করে আবডুলায়ে ডোকোরে, ডেলুফে ও ডিনের শট লক্ষ্যে পৌঁছায়নি। ফ্রেঞ্চ মিডফিল্ডার বাকাইয়োকোকে পাঁচ মিনিটের মধ্যে দুটি হলুদ কার্ড দেখিয়ে মাঠ ত্যাগে বাধ্য করেন রেফারী মাইক ডিন। আর এতেই ম্যাচের ভাগ্য ঘুরে যায়। সাথে সাথে কন্টে উইলিয়ামেন পরিবর্তে সেস ফ্যাব্রেগাসকে মাঠে নামান। কিন্তু কন্টের এই সিদ্ধান্ত ওয়াটফোর্ডের কৌশলে খুব একটা প্রভাব ফেলতে পারেনি। গোলরক্ষক থিবাট কোরটোয়িস ডি বক্সের মধ্যে ডেলুফেকে ফাউল করলে রেফারী পেনাল্টির নির্দেশ দেন। বিরতির ঠিক আগে স্পট কিক থেকে ডিনে ওয়াটফোর্ডকে এগিয়ে দিতে ভুল করেননি।
বিরতির পরেও ওয়াটফোর্ড আধিপত্য ধরে রেখেছিল। ডেলুফে ও রিচারলিসনের শট আটকে দেন কোরটোয়িস। অবশেষে ৬৪ মিনিটে পেড্রোর স্থানে জিরুদের চেলসির জার্সি গায়ে অভিষেক হয়। ৮২ মিনিটে অনেকটা একক প্রচেষ্টায় হ্যাজার্ড চেলসির হয়ে ২৫ গজ দুর থেকে সমতা ফেরান। মৌসুমে এটি তার ১৩তম গোল। দুই মিনিট পরে জানমাত পেরেইরার সহযোগিতায় আবারো স্বাগতিকদের এগিয়ে দেন। ৮৮ মিনিটে ডেলুফে চেলসির পরিশ্রান্ত রক্ষনভাগকে ফাঁকি দিয়ে ওয়াটফোর্ডের জয় নিশ্চিত করেন। এরপর স্টপেজ টাইমে পেরেইরা দারুন এক গোলে ওয়াটফোর্ডকে বড় জয় উপহার দেন। সূত্র- বাসস

You must be Logged in to post comment.

৫ দফা দাবী আদালয়ের লক্ষে পঞ্চগড় চিনিকল আখচাষী ও শ্রমিক কর্মচারীদের মানববন্ধন     |     সাতক্ষীরায় ১৫ দিনের শিশু মায়ের কোল থেকে চুরি     |     কলারোয়া থেকে ২’শ পিস ইয়াবাসহ এক নারী আটক     |     কলারোয়ায় কৃষক মোসলেম উদ্দিন হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি ও হ্যান্ড গ্লাভস উদ্ধার, ছোট জামাতা গ্রেফতার     |     কলারোয়ায় চাঁদার টাকা তোলাকে কেন্দ্র করে ইজিবাইক মালিক শ্রমিক সমিতির সভাপতি কুপিয়ে জখম     |     ঠাকুরগাঁওয়ে তীব্র হচ্ছে শীত, বাড়ছে করোনা নিয়ে উদ্বেগ !     |     ঝিকরগাছার গদখালী ইউনিয়নের সাবেক মেম্বারের মাস্ক বিতারণ     |     ঝিকরগাছায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পরিসমাপ্ত     |     গিলবার্ট নির্মল বিশ্বাসকে ঝিকরগাছা রিক্সাভ্যান রিক্সা ও ঠেলাগাড়ি শ্রমিক ইউনিয়নের সংবর্ধনা     |     গাইবান্ধায় ব্রিজের নিচ থেকে যুবকের মরদেহ উদ্ধার     |