ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বর্ষা মৌসুমের আগেই সাতক্ষীরায় স্থায়ী বেঁড়ি বাঁধের কাজ শুরু হবে ——— পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

আব্দুল আলিম সাতক্ষীরা প্রতিনিধি : পানি সম্পদ মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, সাতক্ষীরা এবং খুলনার কয়রা এলাকায় সমীক্ষা চালিয়ে টেকসই বেঁড়ি বাঁধের পরিকল্পনা মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। আগামী সপ্তাহের মধ্যে এটি একনেকে অনুমোদন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। আগামী বর্ষা মৌসুমের আগেই এই এলাকায় স্থায়ী বেঁড়ি বাঁধের কাজ শুরু হবে।
তিনি আজ শুক্রবার সকালে আম্পানে ক্ষতিগ্রস্ত কপোতাক্ষ নদের তীরবর্তী সাতক্ষীরার আশাশুনি ও শ্যামনগর এবং খুলনার কয়রা উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আম্পানের পর এই এলাকার মানুষের দুঃখ দুর্দশা দেখেছি। আগামীতে যাতে আর কোন ক্ষয় ক্ষতি না হয় সেই লক্ষে আমরা কাজ করছি। ১২ টি পয়েন্টে সেনাবাহিনীকে দেওয়া হয়েছে। অধিকাংশ জায়গায় সেনাবাহিনী কাজ সম্পন্ন করেছে। ১২ টি পকল্পে সেনাবাহিনীকে ৭৫ কোটি টাকা দেওয়া হয়েছে। তিনি বলেন, করোনার কারনে একটু দেরী হলেও ইতিমধ্যে বেঁড়িবাধ সংস্কার করে লোকালয়ে পানি প্রবেশ বন্ধ করা হয়েছে। ভাঙন কবলিত এলাকার মানুষের দুঃখ দূর্দশা অনেকটা লাঘব হয়েছে। তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্ত এলাকায় বেঁড়ি বাঁধ দিতে গিয়ে যাদের জমি অধিগ্রহণ করা হয়েছে তাদের ক্ষতিপূরণ দেওয়া হবে। করোনা ভ্যাকসিন প্রসঙ্গে তিনি বলেন, ভ্যাকসিনে কোন ভয় নেই। অনেকে গুজব ছড়াচ্ছে। ৭ তারিখ থেকে ভ্যাকসিনের দেওয়া হবে। এটা দিলে সবাই সুরক্ষা থাকবেন। সুস্থ থাকবেন, ভালো থাকবেন। মাক্স ছাড়া চলা যাবে না। দেশ সমৃদ্ধশালী হবে সেটা দেখতে হলে বেঁচে থাকতে হবে।
এ সময় তার সফর সঙ্গী ছিলেন, খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সাংসদ আক্তারুজ্জামান বাবু, পানি সম্পদ মন্ত্রালেয়র অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহা পরিচালক (পরিকল্পনা) ড. মো মিজানুর রহমান, প্রধান প্রকৌশলী রফিকউল্লাহ, কয়রা উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের প্রমুখ। তিনি এ সময় শ্যামনগরের দাতিনাখালী, লেবুবুনিয়া, কয়রার গোলখালী, বেদকাশী, হরিণখোলা ভাঙন এলাকার পরিদর্শন করেন।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |