ঢাকা, সোমবার, ১২ই এপ্রিল ২০২১ ইং | ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বাগেরহাটে‘স্বপ্নের ঠিকানা’ প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়ে খুশি গৃহহীনরা

শেখ সাইফুল ইসলাম কবির:জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের কোনো মানুষ আশ্রয়হীন থাকবে না। পিতার সেই স্বপ্ন পূরণে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের গৃহহীন-ভূমিহীনদের ‘স্বপ্নের ঠিকানা’ উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন ৬৬ হাজার ১৮৯টি পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হবে। একযোগে এত ভূমিহীন-গৃহহীন মানুষকে জমি ও ঘর করে দেওয়ার ঘটনা বিশ্বে এটিই প্রথম।প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হন। প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ৪৯২টি উপজেলা প্রান্ত ভার্চুয়াল পদ্ধতিতে সংযুক্ত হয় অনুষ্ঠানে।
বাগেরহাটের জেলা প্রশাসক আনম ফয়জুল হক , পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, জেলা পরিষদ চেয়ারম্যান বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ কামরুজ্জামান টুকু, সাধারণ সম্পাদক ভূইয়া হেমায়েত উদ্দিনম,সাংগঠনিক সম্পাদক মীর ফজলে সাইদ ডাবলু, নকিব নজিবুল হক নজু, প্রচার ও প্রকাশনা সম্পাদক তালুকদার নাজমুল কবির ঝিলাম, কোষাধ্যক্ষ তালুকদার আব্দুল বাকি,বাগেরহাট স্থানীয় সরকার বিষয়ক উপ-পরিচালক দেব প্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ) মোঃ শাহিনুজ্জামান, বাগেরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাছির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোছাব্বেরুল ইসলাম.ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আক্তারুজ্জামান বাচ্চুসহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রশাসনের কর্মকর্তা, উপকারভোগী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে উপকারভোগীদের হাতে রেজিস্ট্রেশন দলিল, নামজারি, সনদ, ব্যাগ প্রদান করা হয়।

বাগেরহাট জেলায় ৪৩৩টি পরিবারকে নতুন গৃহ প্রদান করা হয়েছে। এসব গৃহ পেয়ে সাধারণ মানুষের মাঝে আনন্দ বিরাজ করছে। উপকারভোগীরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কারো কারো চোখে ছিল আনন্দের অশ্রু ভেজা।

You must be Logged in to post comment.

গাংনীর চেংগাড়া ও হিজলবাড়ীয়া গ্রামে অগ্নিকান্ডে তামাকসহ ঘর পুড়ে ছাই। লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি     |     টাঙ্গাইলে আগুনে পুড়ে গেছে ২৩ টি দোকান ক্ষতি হয়েছে এক কোটি টাকা     |     ঘাটাইলে চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধার বাড়ি-ঘর ভাংচুরে পুলিশ সুপার বরাবর অভিযোগ     |     সুন্দরগঞ্জে রাস্তার ধারে পুকুর খননে জরিমানা     |     ঠাকুরগাঁওয়ে সড়ক সংস্কার কাজের ব্যাপক অনিয়ম     |     ঝিকরগাছায় সরকারী আইন অমান্য করলে কোন ছাড় নাই -ইউএনও আরাফাত রহমান     |     ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলের ভুমি অফিসের অফিস সহায়ক রবি চন্দ্রের দূর্ণীতি –  ঘুষ দিয়েও ঘর পায়নি ফাতেমা ।     |     গাইবান্ধার সাদুল্লাপুরে সিএনজি মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত     |     ঠাকুরগাঁওয়ে প্রশান্ত মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ন হয়েও  পরিবারে নেমে এসেছে দু:শ্চিন্তা ।     |     সাতক্ষীরায় দিনে দুপুরে বন্ধুকে হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তি     |