ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর ২০২০ ইং | ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

বোদা উপজেলার এসিল্যান্ডকে ধন্যবাদ জানিয়েছেন ভূমি সচিব

বোদা (পঞ্চগড়) প্রতিনিধি: করোনা ভাইরাস প্রাদুর্ভাবের পূর্ব থেকেই মাঠ পর্যায়ে সংক্রামণ প্রতিরোধে অকুতোভয় সম্মুখ যোদ্ধা হিসাবে দায়িত্ব পালন করে যাওয়ায় বোদা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদ আল হাসানকে ধন্যবাদ জানিয়ে চিঠি দিয়েছেন ভূমি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী।

ভূমি মন্ত্রণালয়ের সচিব গত ১০ জুন সহকারী কমিশনার ভূমিকে এই অভিনন্দন জানান।

চিঠিতে এ্যাসিল্যান্ডকে উদ্দেশ্য করে সচিব বলেন, আপনি জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় জনপ্রতিনিধি, সশস্ত্র বাহিনী, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ ও নাগরিকদের সহায়তায় করোনা ভাইরাসের বিরুদ্ধে অবিরাম, অন্তহীন গতিতে, জীবন বাজি রেখে যে ত্যাগ স্বীকার করেছেন তা এক অনন্য ও অনুকরণীয় দৃষ্টান্ত। ভূমি রাজস্ব প্রশাসনে আপনার আওতাধীন কানুনগো, সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী/উপ সহকারী কর্মকর্তা, আপনার দপ্তরের অন্যান্য কর্মচারীসহ অহোরাত্র করোনা ভাইরাস বিস্তার রোধে সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ, গণসচেতনতা সৃষ্টি, অসহায় ও সঙ্কটাপন্ন মানুষের ঘরে-ঘরে মানবিক সহায়তা ও ত্রাণ পৌঁছে দেয়া, নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার দর নিয়ন্ত্রণ, মোবাইল কোর্ট পরিচালনাসহ বহুমুখী কার্যক্রম পরিচালনা করেছেন।

চিঠিতে এ্যাসিল্যান্ডকে আরও লেখা হয়, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে অবিশ্রান্ত ঝর্ণাধারার মতো আপনি কর্মচঞ্চল। আপনার প্রত্যুৎপন্নমতিত্বের নিকট নিত্য নতুন সমস্যার তাৎক্ষণিক ও সহজ সমাধান সত্যিই বিস্ময়কর। নিজের পরিবার পরিজনের মূল্যবান জীবনের দিকে না তাকিয়ে , মৃত্যুঝুঁকি নিয়ে কেবল জনগনের সেবা মানবতা ও মহানুভবতার পরিচয় দিয়ে অনন্য উদাহারণ সৃষ্টি করায় এ্যাসিল্যান্ডকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গত ২৫ মার্চ যোগদান করে করোনা ভাইরাস বিস্তার রোধে সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ, গণসচেতনতা সৃষ্টি, অসহায় ও সঙ্কটাপন্ন মানুষের ঘরে-ঘরে মানবিক সহায়তা ও ত্রাণ পৌঁছে দেয়া, নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার দর নিয়ন্ত্রণ, সরকারী নির্দেশনা অমান্য ও স্বাস্থ্যবিধি মেনে না চলায় ২৬টি মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ২৮১ ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে প্রায় ২ লক্ষ টাকা জরিমানা আদায় সহ বহুমুখী কার্যক্রম পরিচালনা করেছেন। উপজেলাবাসীকে করোনামুক্ত পরিবেশে আনয়নের লক্ষ্যে তার অবিরাম, অন্তহীন গতিতে, জীবন বাজি রেখে ছুটে চলা এবং যে ত্যাগ স্বীকার তা অত্যন্ত প্রশংসনীয়। ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে।

You must be Logged in to post comment.

বীরগঞ্জে করোনা ভাইরাস সম্পর্কে বিশেষ সচেতনতামূলক ক্যাম্পেইন     |     গাংনীতে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সঃ) পালন উপলক্ষে ফ্রান্সে নবীজির ব্যঙ্গ চিত্র প্রদর্শন ও কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত     |     ফ্রান্সে মহানবী হজরত মুহম্মদ (সাঃ) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে সাতক্ষীরায় বিক্ষোভ     |     ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বসতভিটার জমি নিয়ে সংঘর্ষ, আহত-৩     |     পার্বতীপুরে প্রতিবেশীর মারধরে আহত গৃহবধু সালমা বানু মারা গেছেন     |     কালিগঞ্জে সড়ক দূর্ঘটনায় ব্যবসায়ীর মৃত্যু     |     ফ্রান্সে বিশ্ব নবী (সাঃ)’র ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ ও সমাবেশ     |     রূপসায় এমপি পত্নী সারমিন সালাম শেখ হাসিনা সরকার মানুষের সেবাকে জনগনের দোর গোড়ায় পৌছে দিতে অগ্রনী ভূমিকা পালন করছে     |     মেহেরপুরের গাংনীর করমদী গ্রামের আবু বক্কর হত্যা মামলার রায়। ১০ আসামীর যাবৎজীবন কারাদন্ড     |     ঠাকুরগাঁওয়ে আমন ধান ক্ষেতে পোকার আক্রমণে দিশেহারা কৃষকেরা      |