ঢাকা, শুক্রবার, ২২শে অক্টোবর ২০২১ ইং | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ভুয়া তথ্য উপস্থাপনে রিট টাঙ্গাইলের হেমনগর ইউনিয়নের নির্বাচন বাঁধাগ্রস্থের চক্রান্ত

আঃ রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার ৮নং হেমনগর ইউনিয়ন পরিষদের নির্বাচনকে বাঁধাগ্রস্থ করতে ভুয়া তথ্য উপস্থাপন ও জাল স্বাক্ষর দিয়ে মহমান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে একটি রিটপিটিশন দাখিল করেছেন রেজাউল মোস্তফা নামে এক প্রতারক। তিনি গোপালপুর উপজেলার নারুচি সরকার বাড়ীর গোলাম মোস্তফার ও সামসুন্নাহারের ছেলে। রিটে ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওর্য়াডের যাদের নাম হেমনগর ইউনিয়ন ভোটার তালিকায় অন্তরভুক্তির দাবি করেছেন, তারা কেউ বিষয়টি অবগত নন। তাদের অজান্তে স্বাক্ষর জাল করে আবেদনকারি সাজানো হয়েছে। হেমনগর ইউনিয়নবাসীকে বোকা বানিয়ে নির্বাচন বাঁধাগ্রস্থের এ চক্রান্তে বর্তমান ইউপি চেয়ারম্যান রওশন খান আইয়ুব জড়িত রয়েছে বলে এলাকাবাসীর অভিমত। সুচতুর আইয়ুব খাঁন তার চাচাত ভাই শাহাদত খানকে দিয়ে এ বিষয়ে গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন করিয়ে ছিলেন। উক্ত আবেদন পত্রের সাথে সংযুক্ত সকল কাগজপত্রও রিট পিটশনের ন্যায় ভুল তথ্য ও জাল স্বাক্ষর করানো। এ বিষয়টি নিয়ে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সচেতন নাগরিক সমাজ, এমনকি সাধারন মানুষের মধ্যে রয়েছে নানা জিজ্ঞাসা। রিট দায়েরকারির সাথে বর্তমান চেয়ারম্যানের যোগসাজস রয়েছে এমন প্রমাণ মেলায় হেমনগর ইউনিয়নবাসী উত্তপ্ত হয়ে উঠেছে। আইযুব খানের পক্ষের অনেকে অবস্থান পাল্টে ইউনিয়ন বাসির পক্ষ নিয়েছে।
রিটের সাথে সম্পৃক্ত সকল কাগজপত্র ও স্বাক্ষর জাল বলে বিভিন্ন দপ্তরে প্রতিয়মান হয়েছে। মূলত জনবিছিন্ন আইয়ুব খান হেমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে পুনঃবহাল থাকাতে অভিনব কৌশল গ্রহন করেছে। রিটের সঙ্গে গোপালপুর উপজেলা পরিষদের নকল রেজুলেশন বানিয়ে কোর্টে জমা দিয়েছে। গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু উক্ত রেজুলেশনে সন্দেহ পোষন করেছেন। কারন উপজেলা পরিষদে হেমনগর ইউনিয়নের ভোটার তালিকায় নতুন নাম অন্তবভুক্তি, সংশোধন এবং স্থানান্তর বিষয়ে কোন আলোচনা হয়নি। উক্ত রেজুলেশনে সীল, সই সবই ভুয়া। নাম প্রকাশে অনেচ্ছুক উপজেলা পরিষদের সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, রেজুলেশনে হেমনগর ইউনিয়নের অংশটুকু ভুয়া। তিনি বলেন, রেজুলেশনের সংঙ্গে হুবহুব মিল রেখে শুধু হেমনগরের অংশটুকু পরিবর্তন করা হয়েছে। হেমনগর ইউনিয়ন পরিষদের নির্বাচন বাঁধাগ্রস্থ করতে আইয়ুব খানের চক্রান্তকে সর্বস্তরের মানুষ ঘৃণা ও ধিক্কার জানিয়েছে। তারা ১৯০৫ সালে প্রতিষ্ঠিত জমিদার হেমচন্দ্রের নামে প্রতিষ্ঠিত ইউনিয়নটির ঐতিহ্য রক্ষায় ঐক্যবদ্ধ হয়েছে।
এলাকাবাসির সূত্রে জানাযায়, দূর্নীতিবাজ, ঘুষখোর, সন্ত্রাসী ও প্রতারক হেমনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রওশন খান আইয়ুবের জনপ্রিয়তা শূন্যের কোঠায় নেমেছে। এ অবস্থায় আগামী নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে তার বাহমভুক্ত রেজাউল মোস্তফাকে দিয়ে মহামান্য সুপ্রিমকোর্টের হাইকোর্ট ডিভিশনের রিট পিটিশন ৪৯৯১/২০২১ দায়ের করিয়েছে। রিটে নির্বাচন কমিশন সচিব সহ ১১ কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে। বিচারপতি মোঃ মজিবুর রহমান মিয়া ও বিচাপতি মোঃ কামরুল হোসাইন মওলার সমন্বয়ে গঠিত বেঞ্চ ৭জুন ২০২১ শুনানি শেষে বিবাদী পক্ষকে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন। শুনানিতে বাদী পক্ষে অংশ নেন এডভোকেট ওজিউল্লাহ্ ও তুষার ভৌমিক এবং বিবাদী পক্ষে ডেপুটি এর্টানি জেনারেল নওরুজ মোঃ রাসেল চৌধুরী, সহকারী এটর্নিজেনারেল এম এম জি সারোয়ার, আশিকুর রহমান ওবায়েত ও ঈশিতা পারভীন।
হেমনগর ইউনিয়নের ভোটার তালিকায় ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়নের ভোটার অন্তরভুক্তির বিষয়ে গোপালপুর উপজেলার নির্বাচন অফিসার ১৭.০৯.৯৩৩৮.০০০.৪১০২৫.২১ তারিখ ০৭/১০/২০২১ স্মারকে উপজেলা নির্বাহী অফিসার বরাবর যে প্রতিবেদন দিয়েছে তাতে পস্ট বলা হয়েছে, নির্বাচনের সময়সূচী ঘোষনার তারিখ হতে নির্বাচন অনুষ্ঠানের সময়কাল ব্যাতিরেখে যে কোন সময় ভোটার তালিকা সংশোধন করা যায়। অর্থাৎ ভোটার তালিকায় নতুন নাম অন্তরভুক্তি, সংশোধন এবং স্থানান্তর একটি চলমান প্রক্রিয়া। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে অর্জুনা ইউনিয়নের ৪,৫ ও ৬নং ওর্য়াডে কোন ব্যাক্তি গোপালপুর উপজেলায় বিধি বহিভুত ভাবে নতুন ভোটার হওয়ার কোন সুযোগ নাই। রেকর্ড দৃষ্টে উল্লেখিত ওর্য়াডের কোন ব্যাক্তি ভোটার হওয়ার জন্য আবেদন করেন নাই।
রিট আবেদন সম্পর্কে হেমনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনিছুর রহমান তালুকদার হিরার মন্তব্য, যে সকল ভোটার ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়ন থেকে হেমনগর ইউনিয়নে ভোটার হওয়ার জন্য আবেদন দেখানো হয়েছে তাদের অধিকাংশের নাম পূর্ব থেকেই হেমনগর ইউনিয়নের ভোটার তালিকায় রয়েছে। উক্ত রিট আবেদনটি মূলত হেমনগর ইউনিয়নের আসন্ন নির্বাচনকে বাঁধাগ্রস্থ করার চক্রান্ত।

You must be Logged in to post comment.

বাংলাদেশ ভারতের চেয়েও অর্থনৈতিকভাবে অনেক এগিয়ে। মেহেরপুরে জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় বাহাউদ্দীন নাসিম     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরেপেক্ষ ভোট হলে স্বতন্ত্র প্রার্থী সোহেল আহমেদ আবারও চেয়ারম্যান     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেম্বর নির্বাচিত হলেন মটমুড়ার সাবেক মেম্বর মাঝহারুল     |     পলাশবাড়ীতে ট্রাক চাপায় নিহত হলো শিশু ইসমাঈল      |     ঝিকরগাছায় নির্বাচনের মনোনয়ন বাছাই : চেয়ারম্যান ও সাধারণ পদে ছিটেফোটা বাতিল     |     টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি নুয়ে পড়েছে ধান,আলু নিয়ে দুশ্চিন্তায় কৃষক     |     ঠাকুরগাঁওয়ে   আচকা আদর্শ উচ্চ বিদ্যালয় খোলা-বন্ধ প্রধান শিক্ষকের ‘ইচ্ছায়’     |     তেঁতুলিয়ার শালবাহানে নৌকার জয়ের প্রত্যাশা জননেতা আশরাফুলের     |     ব্যবহৃত ছুরি উদ্ধার  ঠাকুরগাঁওয়ে রয়েল বড়–য়াকে ছুরিকাঘাতের ঘটনায় মূল অভিযুক্ত সহ গ্রেফতার-৩      |     ব্লাক কিট বা ভুবন চিল     |