ঢাকা, বৃহস্পতিবার, ৪ঠা মার্চ ২০২১ ইং | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মদারীপুরের কালকিনিতে ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ॥ ২১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই ॥

জাহিদ হাসান,মাদারীপুর জেলা প্রতিনিধি: মাদারীপুরের কালকিনি পৌর এলাকার মজিদবাড়ি (ভূরঘাটা) বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডে ২১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এসময় আগুন নেভাতে গিয়ে প্রায় ১২জন আহত হয়েছেন।
ব্যাবসায়ী সুত্রে জানাযায়,এ অগ্নিকান্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতিসাধন হয়েছে বলে । খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রনে আনেন। আজ মঙ্গলবার বিকেল ৩টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানাগেছে, বৈদ্যৎতিক শর্ট সার্কিট থেকে প্রথমে মজিদবাড়ি বাজারে এ আগুনের সুত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে পুরো বাজারে আগুন ছড়িয়ে পরে। এতে করে ঘন্টাব্যাপী অগ্নিকান্ডে মুদিদোকানদার এসোব সরদার,ছিন্টু সরদার,মাতুব্বর ফার্মেসি, সিপন বেপারী,কামাল ভুইয়া,হেমায়েত মিয়া,জাহাঙ্গির সরদার,জয়নাল সরদার,নুর আলম সরদার,সেলিম সরদার,রফিক মির,জুলহাস মোল্লা,আঃ গনি,স্বপন মিয়া,আলাউদ্দিন,মস্তফা হোসেন,হালিম মিয়া,নুরুজ্জামান,খবির খা,সহ আর অনেকের মুদির দোকান ও বিভিন্ন প্রকার ২১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। এসময় স্থানীয়রা আগুন নেভানো চেষ্টা চালালে আহত হন কমপক্ষে ১২জন। পরে খবর পেয়ে মাদারীপুর ও গৌরনদী ফায়ার সার্ভিস কর্মীরা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। তবে ঘটনার সাথে-সাথে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়। খবর পেয়ে সাথে সাথে ইউএনও শেখ হাফিজুর রহমান,কালকিনি থানা ইনর্চাজ কৃপা সিন্দু বালা ,ডাসার থানা ইনর্চাজ ইমদাদুলহক, হেমায়েত উদ্দিন হিমু কাজী, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী নাসরিন সহ আন্যান্যরা ঘটনা স্থানে ছুটে আসেন। ইউএনও শেখ হাফিজুর রহমান বলেন অগ্নিকান্ডের ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগীতা করা হবে করেন। ভুক্তভোগী ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী এসব সরদার সহ বেশ কয়েকজন বলেন,আমরা লোন করে ব্যাবস্যা করতাম সর্বনাশা আগুনে আমাদের সব কিছু শেষ করে দিয়েছে এখন আমাদের কি হবে আমরা এখন পথে বসে গেছি।কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, অগ্নিকান্ডের ঘটনা শুনে আমরা ব্যবসায়ীদের নিরাপদে রাখার জন্য পুলিশ মোতায়ন করেছি। এ সময় ঢাকা বরিশাল রোডের দুই পাশে ব্যাপক জামজটের সৃষ্টি হলে কালকিনি ও ডাসার থানা পুলিশ সমস্যার সমাধান করেন ।

You must be Logged in to post comment.

১০ বছর প্রেমের পর বিয়ে, নববধূকে রাস্তায় রেখে পালালেন বর     |     ঠাকুরগাঁওয়ে আর্থিক সহায়তা পেল ৬৫ জন নারী ।     |     প্রতিবন্ধি সাদিকের পাশে দাড়ালেন গাইবান্ধার মানবিক পুলিশ সুপার তৌহিদুল ইসলাম     |     ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে ভিজিডি কার্ডের চূড়ান্ত তালিকায় অনিয়মের অভিযোগ রয়েছে ।     |     শ্যামনগরে পরিত্যক্ত ব্যাগে মিলল নবজাতক     |     ঘাটাইলে গভীর রাতে টিনের চাল কেটে তিন দোকানে চুরি     |     মেহেরপুরের গাংনীতে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটি এ পর্যন্ত ১ ছটাক ধানও ক্রয় করতে পারেনি।     |     বিশ্ব ঐতিহ্য বৃহত্তম ম্যানগ্রোভ সুন্দরবন ঘুরে আসুন জীববৈচিত্র্য উপভোগ করতে     |     মামলা করে বিপাকে শৈলকুপার সাংবাদিক মনির ও তার পরিবার: র‌্যাবের হস্তক্ষেপ কামনা করছেন     |     বীরগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ     |