ঢাকা, বুধবার, ২০শে জানুয়ারি ২০২১ ইং | ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

মেহেরপুরের নানা আয়োজনের মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধি : নানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের বিভিন্ন স্থানে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।
দিবসটি উপলক্ষে আজ শনিবার সকাল সাড়ে ৮টার সময় জেলা প্রশাসনের উদ্যেগে শহরের শহীদ সামসুজ্জোহা পার্ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
পরে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক ড. মুনসুর আলম খাঁন, পুলিশ সুপার এসএম মুরাদ আলীসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও আলোচনা সভা, মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।
একই ভাবে শোক র‌্যালি ও আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে গাংনীর বিভিন্ন স্থানে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে আজ শনিবার সকাল ৮টার সময় উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, শোক র‌্যালী ও সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্যে দিয়ে গাংনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন অফিস ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়েছে।
আজ শনিবার সকাল সাড়ে ৮ টার সময় মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতির পক্ষ থেকে একটি বিশাল শোক র‌্যালি শুরু হয়ে গাংনী উপজেলা অডিটিারিয়ামে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে বিশেষ দোয়া মাহফিল এবং তবারক বিতরণ করা হয়।
গাংনীতে উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন দিবসটি উপলক্ষে নানা আয়োজন করে।
অন্যদিকে বেলা সাড়ে ১১ টার সময় গাংনী পৌর আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে শোক র‌্যালি শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে পৌর আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। বিশেষ অতিথি ছিলেন, সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, পৌর সভার সাবেক মেয়র আহমেদ আলী, মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল হক মাষ্টার, জাতীয় পার্টি জেপির জেলা সভাপতি আব্দুল হালিম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,কৃষি বিষয়ক সম্পাদক ফজলুর রহমান ফজল, গাংনী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ। এছাড়া আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম শাহ, কৃষকলীগ নেতা আতিয়ার রহমান, আ,লীগ নেতা ইয়াছিন রেজা, প্রভাষক সালাউদ্দীন আহমেদ, কাউন্সিলর বদরুল আলম বুদু,কাজীপুর ইউপি আ,লীগের সম্পাদক হাফিজুর রহমান, যুবলীগ কর্মী আব্দুল আলিম ,ছাত্রলীগের তৌহিদুল ইসলাম, বিপ্লব হোসেন, অনিক, ইমরান হাবীব আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, যুবলীগ, ,কৃষকলীগ , ছাত্রলীগের কর্মীরা উপস্থিত ছিলেন। শেষে দোয়া মাহফিল ও বিশেষমোনাজাতের পর তবারক বিতরণ করা হয়।

You must be Logged in to post comment.

বীরগঞ্জে ৩৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন স্বপ্নের বাড়িঘর     |     ঝিনাইদহে অবৈধ ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান চলছে, ২৩ লাখ টাকা জরিমানা     |     পঞ্চগড়ে গুলশান আলম প্রধানের চা বাগান ও ঘরবাড়ী জ্বালিযে দিয়েছে দৃব্যত্তরা     |     “পর্যটন বান্ধব পঞ্চগড়” গড়ে তোলার লক্ষে-মুজিববর্ষে পঞ্চগড়ে “বঙ্গবন্ধু হিমালয় ওয়াচ টাওয়ার এন্ড কমপ্লেক্স” স্থাপনের দাবিতে সংবাদ সম্মেলন     |     ঘাটাইলে স্ত্রীর পরকীয়ায় প্রেমিককে খুন করলো প্রবাসী স্বামী     |     ভূঞাপুর পৌর নির্বাচন নৌকার বাঁধা হতে পারে বিদ্রোহী; সুবিধা নিতে চায় বিএনপি     |     ঠাকুরগাঁও পৌর নির্বাচনে কাউন্সিলর পদে  এক জনের প্রার্থীতা বাতিল ।     |     ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে গোদরোগের উপর সামাজিক উদ্বুদ্ধকরণ সভা ।     |     ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল পৌরসভা নির্বাচনে নৌকার বিদ্রোহে-৭ ধানের শীষে-১     |     পার্বতীপুরে সাংবাদিক জহির রায়হানের দাফন সম্পুর্ন     |