ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর চিনিকল সহ কয়েকটি চিনিকল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে মহিমাগঞ্জে ফটকসভা ও সূধী সমাবেশ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলসহ কয়েকটি চিনিকল বন্ধ করার সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশন এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মহিমাগঞ্জে ফটকসভা ও সূধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে রংপুর চিনিকলের প্রধান ফটকে আখচাষী কল্যাণ গ্রুপের সভাপতি জিন্নাত আলী প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত ফটকসভায় প্রধান অতিথি হিসেবে ঢাকা থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন, গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী। বক্তব্যে তিনি বলেন, জাতির জনকের হাতে জাতীয়করণকৃত চিনিকলগুলো আমলাদের কথায় বন্ধ করতে দেয়া হবে না। দেশের চিনিশিল্প রক্ষায় ইতোমধ্যে সন্তোষজনক অগ্রগতি হয়েছে। শ্রমিক-কর্মচারী ও আখচাষীদের শংকিত না হওয়ার আহবান জানান তিনি।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে রংপুর চিনিকল চালু রাখতে সকল কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম তাজু, শিল্পপতি আলহাজ¦ নাজির হোসেন প্রধান, অধ্যাপক আবু তাহের, গোবিন্দগঞ্জ উপজেলা শাখা ওয়ার্কার্স পার্টির সভাপতি আব্দুল মতিন মোল্লা, মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান রুবেল আমিন শিমুল, কোচাশহর ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মন্ডল, মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুন্সী রেজওয়ানুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম প্রধান, ইউপি সদস্য ও আখচাষী রবিউল ইসলাম খাজা, আখচাষী নেতা আব্দুর রশীদ ধলু, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, শ্রমিক নেতা ফারুক হোসেন ফটু, রফিকুল ইসলাম, অওয়ামীলীগ নেতা আতিকুর রহমান আতিক, মমিনুল ইসলাম, মানজুদুর রহমান লাবলু, ইক্ষুকর্মী সংসদের সাধারণ সম্পাদক শাহজাহান আলী ও আখচাষী আতোয়ার হোসেন নান্নু প্রমূখ। সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় কর্মসূচি ১৫টি চিনিকলের মাড়াই মৌসুমের তারিখ নির্ধারণ না হওয়া পর্যন্ত সকল চিনিকলে বয়লার স্লো-ফায়ারিং বন্ধ, পোস্টার, ব্যানার, লিফলেট বিতরণ ও মানববন্ধন কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করা হয়।

You must be Logged in to post comment.

গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |