ঢাকা, মঙ্গলবার, ১লা ডিসেম্বর ২০২০ ইং | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

রংপুর চিনিকল সহ কয়েকটি চিনিকল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে মহিমাগঞ্জে ফটকসভা ও সূধী সমাবেশ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলসহ কয়েকটি চিনিকল বন্ধ করার সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশন এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মহিমাগঞ্জে ফটকসভা ও সূধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে রংপুর চিনিকলের প্রধান ফটকে আখচাষী কল্যাণ গ্রুপের সভাপতি জিন্নাত আলী প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত ফটকসভায় প্রধান অতিথি হিসেবে ঢাকা থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন, গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী। বক্তব্যে তিনি বলেন, জাতির জনকের হাতে জাতীয়করণকৃত চিনিকলগুলো আমলাদের কথায় বন্ধ করতে দেয়া হবে না। দেশের চিনিশিল্প রক্ষায় ইতোমধ্যে সন্তোষজনক অগ্রগতি হয়েছে। শ্রমিক-কর্মচারী ও আখচাষীদের শংকিত না হওয়ার আহবান জানান তিনি।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে রংপুর চিনিকল চালু রাখতে সকল কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম তাজু, শিল্পপতি আলহাজ¦ নাজির হোসেন প্রধান, অধ্যাপক আবু তাহের, গোবিন্দগঞ্জ উপজেলা শাখা ওয়ার্কার্স পার্টির সভাপতি আব্দুল মতিন মোল্লা, মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান রুবেল আমিন শিমুল, কোচাশহর ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মন্ডল, মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুন্সী রেজওয়ানুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম প্রধান, ইউপি সদস্য ও আখচাষী রবিউল ইসলাম খাজা, আখচাষী নেতা আব্দুর রশীদ ধলু, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, শ্রমিক নেতা ফারুক হোসেন ফটু, রফিকুল ইসলাম, অওয়ামীলীগ নেতা আতিকুর রহমান আতিক, মমিনুল ইসলাম, মানজুদুর রহমান লাবলু, ইক্ষুকর্মী সংসদের সাধারণ সম্পাদক শাহজাহান আলী ও আখচাষী আতোয়ার হোসেন নান্নু প্রমূখ। সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় কর্মসূচি ১৫টি চিনিকলের মাড়াই মৌসুমের তারিখ নির্ধারণ না হওয়া পর্যন্ত সকল চিনিকলে বয়লার স্লো-ফায়ারিং বন্ধ, পোস্টার, ব্যানার, লিফলেট বিতরণ ও মানববন্ধন কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করা হয়।

You must be Logged in to post comment.

কলারোয়ায় মাসিক আইন-শৃঙ্খলাসহ সভা অনুষ্ঠিত     |     মা-ছেলে কুপিয়ে ও পিটিয়ে জখম     |     আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়লো ৩১ ডিসেম্বর     |     রাণীশংকৈলে হেলথ্ এসিস্ট্যান্টদের কর্মবিরতি     |     গোমস্তাপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন     |     তেঁতুলিয়ায় মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের মাস্ক বিতরন     |     নাটোরে বিকাশ কর্মীকে মেরে ২ লাখ টাকা ছিনতাই করে পালানোর সময় মোটরসাইকেল এক্সিডেন্টে পথচারী নিহত     |     ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ এর স্বকৃীতর এক বছর ।     |     শিশুদের সুরক্ষার জন্য সমন্বিত উদ্যোগের মাধ্যমে সরকার কাজ করে যাচ্ছে – গাইবান্ধার ডিসি     |     সাতক্ষীরার দেবনগরে পল্লী সমাজের উদ্যোগে সম্প্রীতির মেলা     |