ঢাকা, সোমবার, ১২ই এপ্রিল ২০২১ ইং | ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

রাণীশংকৈলে গৃহহীনরা পেল ৩০টি পাকা ঘর 

সফিকুল ইসলাম শিল্পী (ঠাকুরগাঁও ) প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সারাদেশের ভূমিহীন-গৃহহীনদের দুই ঘর বিশিষ্ট ৬৬ হাজার পাকা বাড়ির চাবি বুঝিয়ে দেন।
সারাদেশে একযোগে প্রধানমন্ত্রীর উদ্ধোধনের অংশ হিসাবে ২৩ জানুয়ারি শনিবার রাণীশংকৈল উপজেলায় নতুন ঠিকানায় মুজিব বর্ষের আলো পৌছাবে ৩০ টি ঘরে ।
আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন এসব অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর নির্দেশে তৈরি হয়েছে এসব গৃহহীনদের স্বপ্নের বাড়ি।চারদিকে ইটের দেয়াল এবং মাথার ওপরে দেওয়া হচ্ছে লাল রঙের টিনের ছাউনি। জানা গেছে প্রতিটি ঘরের খরচ ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। বাড়িগুলোতে ছাউনী হিসেবে ব্যবহার করা হয়েছে লাল রংয়ের টিন। দুই রুম বিশিষ্ট বাড়িতে রয়েছে একটি রান্না ঘর ও টয়লেট।
“পরিবার প্রতি ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত দিয়ে কবুলিয়ত সম্পন্ন করে দেওয়া হয়েছে।”
প্রতিটি পাকা বাড়ি নির্মাণে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যায় করা হয়েছে বলে জানা যায় ।

সুবিধাভোগীরা জানান, “মুজিব বর্ষে ঘর পেয়ে আমরা  দারুণ খুশি। জীবনে ঘর তৈরি করে বসবাস করতে পারব তা কখনো ভাবিনি।”

তারা আরো জানান, আমাদের ঘরবাড়ি ছিল না। আমরা  অসহায় ছিলাম। শেখ হাসিনার দেওয়া ঘর পেয়ে আমরা ভীষণ খুশি।”

এ উপলক্ষে এদিন রাণীশংকৈল  উপজেলা কনফারেন্স রুমে উপজেলা নির্বাহী অফিসার সোহেল জুলকার নাইন কবির স্টিভ, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না ও সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা ৩০ জনের হাতে ঘরের চাবি তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ সইদুল হক, ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও শেফালী বেগম, থানা অফিসার ইনচার্জ এস এস জাহিদ ইকবাল প্রমুখ।
এছাড়াও উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান,  সামাজিক- রাজনৈতিক ব্যক্তিবর্গ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। উপকারভোগীরা প্রধানমন্ত্রীর এমন মানবিক ও অন্যতম যুগান্তকারী পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন ।

You must be Logged in to post comment.

ঘাটাইলে চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধার বাড়ি-ঘর ভাংচুরে পুলিশ সুপার বরাবর অভিযোগ     |     সুন্দরগঞ্জে রাস্তার ধারে পুকুর খননে জরিমানা     |     ঠাকুরগাঁওয়ে সড়ক সংস্কার কাজের ব্যাপক অনিয়ম     |     ঝিকরগাছায় সরকারী আইন অমান্য করলে কোন ছাড় নাই -ইউএনও আরাফাত রহমান     |     ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলের ভুমি অফিসের অফিস সহায়ক রবি চন্দ্রের দূর্ণীতি –  ঘুষ দিয়েও ঘর পায়নি ফাতেমা ।     |     গাইবান্ধার সাদুল্লাপুরে সিএনজি মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত     |     ঠাকুরগাঁওয়ে প্রশান্ত মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ন হয়েও  পরিবারে নেমে এসেছে দু:শ্চিন্তা ।     |     সাতক্ষীরায় দিনে দুপুরে বন্ধুকে হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তি     |     বাংলাদেশের উন্নয়নে কৃষকের বড় ধরনে ভুমিকা রয়েছে, এ জন্য কৃষকের পাশের দাড়ানো প্রয়োজন সংসদ সদস্য এ্যাডঃ শফিকুল আজম খান     |     সাতক্ষীরায় করোনা সংক্রমন দিন দিন বাড়ছে, মানছেনা সামাজিক দূরত্ব     |