ঢাকা, বুধবার, ২৫শে নভেম্বর ২০২০ ইং | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

শিবচর উপজেলা পরিষদ উপ-নির্বাচন: এজেন্ট বের করে দেয়ার অভিযোগে বিএনপি প্রার্থীর ফলাফল প্রত্যাখ্যান: নেই পর্যাবেক্ষক

জাহিদ হাসান,মাদারীপুর জেলা প্রতিনিধি: মাদারীপুরের শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের বিএনপি প্রার্থী চৌধুরী নাদিরা আক্তার ফলাফল প্রত্যাখান করেছেন। একই সাথে পুনরায় নির্বাচনের মাধ্যমে সুষ্ঠু ভোট দাবী করেন। মঙ্গলবার বিকেল ৪টার দিকে শিবচরের পাঁচ্চরে নিজ বাসবভনে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এসব দাবী তুলে ধরেন চৌধুরী নাদিরা আক্তার। অন্যদিকে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অব্দুল লতিফ মোল্লা বিজয়ী হবেন বলে তিনি দাবী করেছেন।
সংবাদ সম্মেলনে চৌধুরী নাদিরা আক্তার বলেন, ‘নির্বাচন শুরু হবার পর থেকে অধিকাংশ কেন্দ্র থেকে বিএনপির সমর্থক এজেন্টেদের বের করে দেয়া হয়েছে। এছাড়া নির্বাচনে অনিয়ম ও কারচুরির অভিযোগ করেন তিনি। সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি ধানের শিষ প্রতিকে শতকরা ৯৫ ভাগ ভোট পেয়ে বিজয়ী হতো। এজন্য পুনরায় নির্বাচনের দাবী তোলেন।
অন্যদিকে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল লতিফ মোল্লা বলেন, ‘আমি একজন মুক্তিযোদ্ধা মানুষ। আমাকে শিবচরবাসী বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করবেন। আওয়ামীলীগের কোন নেতা-কর্মী বিএনপির এজেন্ট বের করে দেয়নি। তারা অনেক কেন্দ্রে এজেন্ট দিতে পারেনি। আমরা বিপুল ভোটে জয়ী হবো।’
এব্যাপারে শিবচর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা হারুন-অর রশিদ জানান, ‘নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। বিএনপির প্রার্থী তার কোন অভিযোগ রির্টানিং কর্মকর্তাকে লিখিতভাবে অবগত করেননি। তাই পুনরায় নির্বাচনের কোন সুযোগও নেই।’
উল্লেখ্য, গত ১০ জুন শিবচর উপজেলা চেয়ারম্যান সামচুউদ্দিন খানের মৃত্যুতে শূণ হয় শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ। এ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী আব্দুল লতিফ মোল্লা ও বিএনপির মনোনীত প্রার্থী চৌধুরী নাদিরা আক্তার প্রতিদ্বন্দীতা করেন। আব্দুল লতিফ মোল্লা শিবচর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। চৌধুরী নাদিরা আক্তার তিনি জেলা বিএনপি ও শিবচর উপজেলা বিএনপির সদস্য পদে রয়েছেন।
শিবচর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মোট ১০১টি ভোট কেন্দ্রে ৫১৩টি ভোট কক্ষে ভোট গ্রহন করা হয়। এতে উপজেলার ১৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা দুই লাখ চৌষট্টি হাজার পাঁচশত। এর মধ্যে পুরুষ ভোটার ১৩৭৮৯০ ও মহিলা ভোটার ১২৬৬০৫ জন।
এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মনিরুজ্জামান জানান, ‘শিবচর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসারসহ আইন শৃঙ্খলাবাহীনির সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সকলেই দায়িত্ব পালন করছেন। তবে এই নির্বাচনে দেশি-বিদেশি কোন পর্যাবেক্ষক নাই। সাংবাদিকরাই নির্বাচন পযাবেক্ষণ করেছেন।

You must be Logged in to post comment.

ভ্রাম্যমান আদালতের অভিযানে ঘাটাইলে অবৈধ ক্যাবল ব্যসার সংযোগ বিচ্ছিন্ন     |     গাংনীতে গাঁজাসহ ২জন আটক     |     পঞ্চগড়ের দেবীগঞ্জের লক্ষীর হাটে ট্রাকের ধাক্কায় পুলিশের এএসআই নিহত     |     ঠাকুরগাঁওয়ে ৩৩০ বোতল ফেন্সিডিলসহ আটক- ১     |     রূপসায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ব্যবসায়ীর করুন মৃত্যু     |     ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ২     |     শৈলকুপায় চলাচলের রাস্তা না থাকায় অবরূদ্ধ ৫টি পরিবার     |     ঝিকরগাছায় দারিদ্র্যে হার না মানা নারী উদ্যোক্তা আনোয়ারার এবার চুঁইঝাল চাষে নতুনমাত্রা     |     ঝিকরগাছায় দারিদ্র্যে হার না মানা নারী উদ্যোক্তা আনোয়ারার এবার চুঁইঝাল চাষে নতুনমাত্রা     |     ঝিকরগাছার গদখালী ইউনিয়ন ছাত্রলীগের ধান কাটার কর্মসূচী     |