ঢাকা, রবিবার, ২৫শে অক্টোবর ২০২০ ইং | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

শিশুধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ভূঞাপুরে মানববন্ধন

আঃ রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি: সারাদেশে শিশুধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সাধারণ শিক্ষার্থীরা।
শনিবার (১০ অক্টোবর) সকাল ১১ টায় সুশাসনের জন্য নাগরিকের (সুজন) আয়োজনে ভূঞাপুর-তারাকান্দি সড়কে ভূঞাপুর থানার সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে অংশগ্রহন করে দি হাঙ্গার প্রজেক্ট, বিকশিত নারী নেটওয়ার্ক, জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরাম, লোকমান ফকির মহিলা কলেজ, মাদকের বিরুদ্ধে আমরা, ভূঞাপুর উপজেলা উদীচী শিল্পী গোষ্ঠী, প্রতিভা ছাত্র সংগঠন, ইবরাহীম খাঁর আলোকিত ভূঞাপুর, মানবতার সেবায় ভূঞাপুর ফাউন্ডেশন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।
মানববন্ধনে (সুজন) সুশাসনের জন্য নাগরিক ভূঞাপুর উপজেলা শাখার সভাপতি মির্জা মহিউদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন- ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহ আলম প্রামাণিক, ভূঞাপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলাম তরফদার বাদল, খন্দকার হায়দার আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে়র প্রধান শিক্ষক আব্দুস সালাম মিয়া, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশিদ গেরিলা, কমিউনিস্ট পার্টি বাংলাদেশ ভূঞাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আশরাফ আলী তালুকদার, ভূঞাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবুল, ভূঞাপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনিরুজ্জামান বাবু, ভূঞাপুর উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক হাসান সারোয়ার লাভলু, মাদকের বিরুদ্ধে আমরা সংগঠনের সাধারণ সম্পাদক ও সাংবাদিক সিরাজুল ইসলাম কিসলু, উদীচী শিল্পী গোষ্ঠী ফলদা শাখার সভাপতি জাহাঙ্গীর হোসেন, প্রতিভা ছাত্র সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ শিক্ষার্থীদের পক্ষে মাহজাবিন তাসনিন মুনিয়া, নওশিন অর্থি বাঁধন প্রমূখ।
বক্তারা বলেন, সিলেট এমসি কলেজ ছাত্রীকে ধর্ষণ এবং নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনসহ সারাদেশে যে ধর্ষণ শুরু হয়েছে তা থেকে আমরা মুক্তি চাই। আমাদের মা-বোন যেন রাস্তাঘাটে স্বাধীনভাবে চলাফেরা করতে পারে সেই দাবি জানিয়ে আমরা রাস্তায় নেমে এসেছি। অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সেইসাথে ধর্ষণ ও নারী নির্যাতন রুখতে দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান তারা।

You must be Logged in to post comment.

পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নানার মৃত্যু, দুই নাতনি আহত     |     সুন্দরবন উপকূলে টানা বর্ষণে পানিবন্দি অর্ধ-লক্ষাধিক মানুষ  ভেসে গেছে প্রায় ১০ হাজার মৎস্য ঘের     |     আটোয়ারীতে ভ্রাম্যমান আদালতে মটরসাইকেল চালকের ২০ হাজার টাকা জরিমানা     |     সিংড়ায় নতুন জীবন পেল ৪টি বক পাখি     |     গোমস্তাপুরে বেতনের অভাবে মানবেতর জীবন যাপন করছেন ৪শতাধিক কেজি শিক্ষক     |     সুনামগঞ্জের ছাতক ডাকাতি কারর চেষ্টা সমবেত সময় মালামাম সহ গ্রেফতার ৭ ডাকাত ৭।     |     যন্ত্রনায় কাতরাচ্ছে পার্বতীপুরের নির্যাতিত গৃহবধু সালমা বানু মামলার অগৃগতি নেই     |     গাইবান্ধায় বৈরি আবহাওয়ায় আমন ধানসহ শীতকালীন সবজির ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা      |     কলারোয়ায় সাংবাদিকদের সাথে নবাগত ওসি’র মতবিনিময়     |     কলারোয়ার মানিকনগর গ্রামবাসীকে হয়রানীর প্রতিবাদে গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন     |