ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর ২০২১ ইং | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সাতক্ষীরায় চলমান লকডাউন আরো এক সপ্তাহ বৃদ্ধি, উপসর্গে ৩ জনের মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় করোনা সংক্রমনে হার না কমায় চলমান লকডাউন তৃতীয় দফায় আরো এক সপ্তাহ বৃদ্ধি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় সভা থেকে মেডিকেল কলেজ হসপাতালকে পূর্ণাঙ্গ করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষনা করা হয়েছে।
জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমুহ) ডাঃ মোঃ ফরিদ হোসেন মিয়া স্বাক্ষরিত এক পত্রে মেডিকেল কলেজ হসপাতালকে পূর্ণাঙ্গ করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষনা দেয়ার নির্দেশনা দেয়া হয়। এরই আলোকে করোনা প্রতিরোধ কমিটির সভায় এটি বাস্তবায়ন করা হয়েছে। তিনি আরো জানান, মেডিকেল কলেজ হাসপাতালে এখন থেকে আর কোন সাধারন রুগী ভর্তি হতে পারবেননা। সেখানে শুধুমাত্র করোনা রুগীরা ভর্তি হবেন। তবে, সাধারন রুগীরা সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি হতে পারবেন।
এদিকে, ভাইরাসটির উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আরো তিন জনের মৃত্যু হয়েছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এ নিয়ে ভারইরাসটির উপসর্গ নিয়ে জেলায় আজ পর্যন্ত মারা গেছের অন্ততঃ ২৫৫ জন। আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৫৫ জন। এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ১৮৬ জনের নমুনা পরীক্ষা শেষে ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যা সংক্রমনের হার ৪৭ দশমিক ৩১ শতাংশ। এনিয়ে জেলায় আজ পর্যন্ত দুই হাজার ৬৯৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। জেলার একমাত্র করোনা ডেডিকেটেড হাসপাতাল সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভারাসটিতে আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭৯ জন। জনবল সংকটের কারনে রুগীদের চাপ সামাল দিতে হিমসিম খাচ্ছেন ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীরা।
সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক মূখপাত্র ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, জেলায় মোট ৩২৬ জন করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে বিভিন্ন সরকারী-বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ৩৮ জন পজেটিভ ও ২৮৮ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। বাকীরা প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন রয়েছেন।
উল্লেখ্য ঃ এর আগে গত ৫ জুন থেকে জেলায় প্রথম পর্যায়ে সাত দিনের লকডাউন শুরু হয়। এরপর ১১ জুন দ্বিতীয় দফায় এক সপ্তাহের জন্য লকডাউনের সময়সীমা বাড়ানো হয়। যা আজ বৃহস্পতিবার ১৭ জুন রাত ১২ টায় শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমন না কমায় তৃতীয় দফায় আরো এক সপ্তাহের জন্য বৃদ্ধি করা হয়েছে। যা শেষ হবে আগামী ২৪ জুন রাত ১২ টায়।

You must be Logged in to post comment.

ফুলবাড়ীতে ৯মাস থেকে উপবৃত্তির টাকা পায়নি প্রাথমিকের সাড়ে ১৭০০ শিক্ষার্থী।     |     ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকল রক্ষায় প্রশংসনীয় উদ্যোগ     |     গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত     |     পলাশবাড়ীতে ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার     |     গড়েয়ায় জমকালো আয়োজনে  টাইগার ক্লাব আয়োজিত ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন     |     ঝিনাইদহে বজ্রপাত প্রতিরোধে তালবীজ রোপণ     |     মাদারীপুরের কালকিনিতে মোটরসাইকেল চাঁপায় শিশু নিহত     |     রূপসায়  অপরাজিতা নারীর ক্ষমতায়ন বিষয়ক নাগরিক সচেতনতা সভা অনুষ্ঠিত     |     মেহেরপুরের গাংনীর বিএডিসি অফিস এখন দুর্নীতির আখড়া ভূ-গর্ভস্থ সেচ প্রকল্পের কাজ দায়সারাভাবে করার অভিযোগ     |     পঞ্চগড়ের বোদা উপজেলায় ধান ক্ষেত থেকে নবজাতক উদ্ধার     |