ঢাকা, রবিবার, ২৫শে অক্টোবর ২০২০ ইং | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

সাতক্ষীরা জেলা যুবদলের কমিটি বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা জেলা যুবদলের নবগঠিত কমিটি প্রত্যাখান করেছেন জেলার ত্যাগী নির্যাতিত ও বঞ্চিত নেতা-কর্মীরা। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে সংবাদ সম্মেলনে তারা এই কমিটি প্রত্যাখান করেছেন। একই সাথে আহবায়ক কমিটি গঠন করে সম্মেলনের মাধ্যমে পূণরায় জেলা কমিটি গঠনের আহবান জানিয়েছেন তারা।
জেলার ত্যাগী নির্যাতিত ও বঞ্চিতদের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, যুবদল নেতা আইনুল ইসলাম নান্টা। তিনি আরো বলেন, সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথে মিছিল মিটিং করার সময় জেলার অনেক নেতা-কর্মী পুলিশের হাতে গ্রেফতার হয়ে কারাগারে যায়। কারাগারে থাকাকালীন জেলা যুবদলের আংশিক কমিটি করা হয়। এরপর জেল থেকে বের হয়ে জানতে পারি গত ২৩ জুলাই সাতক্ষীরা জেলা যুবদলের ১৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়েছে। কারাবরণকারীসহ জেলার অনেক ত্যাগী নেতাকর্মীকে বাদ দিয়ে যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল ইসলাম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দীন টুকু স্বাক্ষরিত সাতক্ষীরা জেলা যুবদলের এই নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির তালিকা দেখে বঞ্চিতদের চক্ষু চড়ক গাছে উঠেছে।
তিনি বলেন, মোটা অংকের টাকার বিনিময়ে কমিটিতে রাখা হয়েছে প্রবাসী ও আওয়ামী ঘরোনার লোকজনদের। ইতিমধ্যে নতুন কমিটির সাভাপতি- সাধারণ সম্পাদক আর্থিক সুবিধার মাধ্যমে উপজেলা কমিটি গঠন করতে চাঁদাবাজী শুরু করেছে বলে তিনি অভিযোগ করেন। ত্যাগী নেতা-কর্মীদের টাকার জন্য চাপ দিয়ে বলছে, টাকা না দিলে কমিটিতে ঠাই হবে না।
সাতক্ষীরা জেলা যুবদলের নবগঠিত কমিটি অগণতান্ত্রিক, অঠনতান্ত্রিক ও অবৈধ উল্লেখ করে সংবাদ সম্মেলনে তিনি বলেন, এই কমিটি বাতিল করে যুবদল কেন্দ্রীয় নেতৃবৃন্দের স্বেচ্ছাচারিতা ও দূর্ণীতিমুক্ত পরিবেশে গণতান্ত্রিক পন্থায় গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় সম্মেলনের মাধ্যমে জেলা যুবদলের কমিটি গঠন করা হোক। বঞ্চিত, ত্যাগী নেতাকর্মীদের দাবী আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে বলে হুশিয়ার উচ্চারণ করেন তারা। পরবর্তীতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী গহণ করা হবে বলেও জানান তিনি।
সংবাদ সম্মেলনে সদর থানা যুবদলের আহবায়ক শাহিনুর রহমান শাহিন, যুগ্ম আহবায়ক জিয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক আলিমুজ্জামান আলিম, পৌর যুবদলের আহবায়ক ফরিদউজ্জামান ফরিদ, যুগ্ম আহবায়ক কামরুজ্জামান, আশাশুনি উপজেলা যুবদলের সভাপতি জাকির হোসেন বাবু, সাধারণ সম্পাদক খালিদুজ্জামান টিপু, দরগাহপুর ইউনিয়ন যুবদলের সভাপতি শেখ ইয়াদ আলীসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন ।

You must be Logged in to post comment.

পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নানার মৃত্যু, দুই নাতনি আহত     |     সুন্দরবন উপকূলে টানা বর্ষণে পানিবন্দি অর্ধ-লক্ষাধিক মানুষ  ভেসে গেছে প্রায় ১০ হাজার মৎস্য ঘের     |     আটোয়ারীতে ভ্রাম্যমান আদালতে মটরসাইকেল চালকের ২০ হাজার টাকা জরিমানা     |     সিংড়ায় নতুন জীবন পেল ৪টি বক পাখি     |     গোমস্তাপুরে বেতনের অভাবে মানবেতর জীবন যাপন করছেন ৪শতাধিক কেজি শিক্ষক     |     সুনামগঞ্জের ছাতক ডাকাতি কারর চেষ্টা সমবেত সময় মালামাম সহ গ্রেফতার ৭ ডাকাত ৭।     |     যন্ত্রনায় কাতরাচ্ছে পার্বতীপুরের নির্যাতিত গৃহবধু সালমা বানু মামলার অগৃগতি নেই     |     গাইবান্ধায় বৈরি আবহাওয়ায় আমন ধানসহ শীতকালীন সবজির ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা      |     কলারোয়ায় সাংবাদিকদের সাথে নবাগত ওসি’র মতবিনিময়     |     কলারোয়ার মানিকনগর গ্রামবাসীকে হয়রানীর প্রতিবাদে গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন     |