ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর ২০২০ ইং | ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

সুন্দরগঞ্জে ফাঁদ পেতে ভাই-বোনকে হত্যায় ৩ ভাইয়ের ফাঁসি

আক্তারবানু ইতি, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের পূর্ব-ঝিনিয়া গ্রামে পূর্ব পরিকল্পিতভাবে বিরোধপূর্ণ জমিতে বৈদ্যুতিক ফাঁদ পেতে চাচাত ভাই-বোনকে হত্যা মামলায় ৭ আসামীর মধ্যে ৩ ভাইয়ের ফাঁসির রায় প্রদান করেছেন আদালত।
বৃহস্পতিবার দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে বিজ্ঞ আদালত এ মামলার অপর ৩ আসামীকে বেকসুর খালাস প্রদান করেন। এছাড়া, মামলার প্রধান আসামী আবুল হোসেন জামিনে থাকায় মারা যান। দীর্ঘ ৪ বছর পর মামলার রায় ঘোষণার সময় ৬ আসামী আদালতে হাজির হন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত হলো- ঐ গ্রামের হযরত আলী (৩৯), হাফিজার রহমান (৩৬) ও আজিজল হোসেন (৩১)। তারা সকলেই মামলার প্রধান আসামি মৃত আবুল হোসেনের ছেলে। বেকসুর খালাস পাওয়া আসামীরা হলো- মৃত আবুল হোসেনের স্ত্রী জরিনা বেগম, হযরত আলীর স্ত্রী গোলেনুর বেগম ও হাফিজার রহমানের স্ত্রী মোর্শেদা আক্তার।
জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক জানান, পুর্ব-ঝিনিয়া গ্রামের মফিজল হকের সঙ্গে তার জ্যাঠাতো ভাইদের মধ্যে জমি নিয়ে বিরোধ ও মামলা চলে আসছিলো। মামলায় মফিজল রায় পেয়ে ২০১৬ সালের ১২ নভেম্বর সকালে জমি দখলে নেয়ার প্রচেষ্টা করেন। মফিজলগং ঐ বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে এলে আসামীদের পাতানো লোহার তারে বৈদ্যুতিক ফাঁদে বিদ্যুতায়িত হয়ে আহত হন। মফিজলের ছেলে তসলিম, ভাতিজি মর্জিনা, ছেলের স্ত্রী জমিলা বেগম ও ভাতিজা আলমগীরসহ ৬জন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হলে তসলিম ও ভাতিজি মর্জিনা বেগমকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এ ঘটনায় মফিজল হক বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় ৭জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। এদিকে, মামলার রায়ে বাদীর পরিবার ও রাষ্ট্রপক্ষের আইনজীবি সন্তোষ প্রকাশ করলেও অসন্তোষ প্রকাশ করেছেন আসামিদের পরিবার-স্বজন ও তাদের আইনজীবিরা। আসামি পক্ষের আইনজীবি আবুয়ারা সিদ্দিকুর ইসলাম বলেন, ‘মামলার এজাহার ও সাক্ষ্য-প্রমাণে আদালতের সার্বিক পর্যালোচনায় রায় ঘোষণা করা হয়নি। এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করলে অবশ্যই আসামীরা ন্যায় বিচার পাবেন।’ দ্রুতই এ নিয়ে আপীল করবেন বলেও জানান তিনি।

You must be Logged in to post comment.

গাংনীতে বিদ্যুৎস্পৃষ্টে গৃহকর্তা আব্দুল বাকীর মৃত্যু     |     ঠাকুরগাঁওয়ে ১৫ হাজার পিচ ইয়াবা সহ আটক-১, জেলা পুলিশের সংবাদ সম্মেলন ।     |     সাতক্ষীরায় ১৮ পিস স্বর্ণের বারসহ চোরকারবারী আটক     |     মেহেরপুরে বিভাগীয় পুলিশ কর্মকর্তা ডিআইজির আগমন। রিজার্ভ অফিস ও পুলিশ অফিসের বার্ষিক পরিদর্শন     |     পঞ্চগড়ে বোদায় বিয়ের কথা বলে ডেকে নিয়ে মাইক্রোবাসে গৃহবধূকে রাতভর ধর্ষণ     |     তেঁতুলিয়ায় অভিনব কায়দায় চুরি অতঃপর ১৫ দিন পর মালামাল উদ্ধারসহ ৪ জন আটক     |     ঝিকরগাছা উপজেলার রাজস্ব সভা অনুষ্ঠিত     |     পার্বতীপুরে জাতীয়তাবাদী যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত     |     রূপসায় এমপি সালাম মূর্শেদী বাংলাদেশ আজ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে পা রেখেছে     |     শৈলকুপায় মধু সংগ্রহ করতে গিয়ে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু     |