ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে খাদ্য গুদামে নিম্নমানের পচা চাল সংরক্ষণ ও বিতরণের অভিযোগে খাদ্য শস্য মনিটরিং কমিটির গুদাম পরিদর্শনে সত্যতা মিলেছে।

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলা খাদ্য গুদামে নিম্নমানের পচা চাল সংরক্ষণ ও ইউনিয়ন পর্যায়ে ভিজিডি,ভিজিএফ কার্ডধারীদের মাঝে খাবার অযোগ্য চাল বিতরণ ও সরবরাহের অভিযোগে উপজেলা খাদ্য শস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সদস্যবৃন্দ খাদ্য গুদাম পরিদর্শন করেন। আজ মঙ্গলবার দুপুরে ্ইউপি চেয়ারম্যান ও উপকারভোগীদের অভিযোগের ভিত্তিতে উপজেলা খাদ্য শস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির প্রধান উপদেষ্টা মেহেরপুর-২ গাংনী আসনের মাননীয় সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন,গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, প্রশাসনিক কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ ও উপজেলা কৃষি অফিসার কেএম শাহাবউদ্দীন আহম্মেদ গুদাম পরিদর্শনে আসেন এবং অভিযোগের সত্যতা পেয়েছেন। এসময় খাদ্য গুদামের ওসিএলএসডি হাসান সাব্বির উপস্থিত ছিলেন।
ওসিএলএসডি সাব্বির জানান, আমি নতুন জয়েন করেছি। আমার আগের কর্মকর্তা মতিয়ার রহমান আমাকে জানিয়েছিলেন, করোনাকালীন খাদ্য শস্য সংরক্ষণ করতে জরুরীভাবে কিছু নিম্নমাানের চাল ক্রয় করতে হয়েছিল। কারন বিগত আগষ্ট সেপ্টেম্বর মাসে সরকারী নির্দেশে আমরা ৩৬ টাকা দরে নিম্নমানের চাল ক্রয় করেছি। কারন সে সময় খোলা বাজাওে চালের দাম ছিল ৪২-৪৪ টাকা । তাই আমরা বাধ্য হয়ে নিম্নমানের চাল ক্রয় করে গুদামজাত করেছিলাম। বর্তমানে সেইচাল নষ্ট হয়ে গেছে। আমি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে অবহিত করেছি।
এনিয় উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ জানান, আমি ্ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে নিম্নমানর চাল সরবরাহের অভিযোগ পেয়েছি। আমি সংশ্লিষ্ট খাদ্য বিভাগকে জানিয়েছি। বিষয়টি সুরাহা করার জন্য। আমি এবিষয়ে কি করণীয় সেটা আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেয়া হবে।
এব্যাপারে উপজেলা চেয়ারম্যান এম এ খালেক জানান,ইউপিচেয়ারম্যান ও দলীয় নেতা কর্মীদের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এর সাথে কারা জড়িত খুজে বের করা হবে। এইি পচা এবং খাবার অনুপযোগী চাল সরবরাহ করে সরকারের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে।
সর্বোপরি মাননীয় এমপি সাহিদুজ্জামান খোকন দুটি খাদ্য গুদাম পরিদর্শন করে অভিযোগের সত্যতা পেয়ে স্থানীয় সাংবাদিকদের জানান, এটি অমার্জনীয় অপরাধ্। আমার কাছে এমনও অভিযোগ রয়েছে, চাল সরবরাহ করার সময় বস্তায় ২ কেজি কওে কম দেয়া হয়ে থাকে। পরবর্তীতে চাল বিতরণের দিন আমি সার্বক্ষণিকভাবে থাকবো। পচা ও নষ্ট চাল গুদামে সংরক্ষণ ও বিতরণ করে এই খাদ্য কর্মকর্তা সরকারের ভাবমূর্তি নষ্ট করেছে। জড়িতদেও বিরুদ্ধে কি শাস্তিমূলক ব্যবস্থা নেয়া যায় সেব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ প্রদান করেন।
সরেজমিনে দেখা গেছে, উপজেলা প্রাঙ্গনে অবস্থিত গুদাম নং-১ এর ৯ নং লটের ৭৮.৭৮৬ মে,ট্রন সমস্ত চাল-ই খাবার অনপযোগী, পচা ও দুর্গন্ধযুক্ত। পরিদর্শনের প্রথমেই শিশিরপাড়া মোড়ে অবস্থিত ৩ নং গুদামের ৭ নং লটের ১৫৪.৮৬০ মে.ট্রন সমস্ত চাল নষ্ট দেখা গেছে। খাদ্য গুদামে কিভাবে পচা চাল সংগ্রহ করা হলো এবং কিভাবে পচা চাল ইউনিয়ন সচিবদে মাধ্যমে ভিজিএফ কার্ডধারীদের মাঝে বিতরণ করা হলো এমন প্রশ্নের উত্তর এড়িয়ে যান গুদামের ওসিএলএসডি হাসান সাব্বির।

You must be Logged in to post comment.

গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |