ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে চাকরী দেয়ার নামে ১৫ লাখ টাকা নিয়ে ফেরত না দেয়ায় মেয়রের বিরুদ্ধে শহীদ মিনারে মৌমিতা খাতুনের আমরণ অনশন

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধি : চাকরী দেয়ার নামে ১৫ লাখ টাকা হাতিয়ে নিয়েচাকরী দিতে না পারায় পাওনা টাকা ফেরত পেতে গাংনী মেয়রের বিরুদ্ধে শহীদ মিনারে মৌমিতা খাতুন পলির আমরণ অনশন শুরু করেছে। আজ বৃহস্পতিবার (২০ আগষ্ট) দুপুর সাড়ে ১২ টার দিকে পাওনা টাকার দাবিতে গাংনী পৌর এলাকার শিশিরপাড়া গ্রামের শাহাবুদ্দীন অহমেদ ওরফে বাহাদুরের মেয়ে মৌমিতা খাতুন পলি ও তার মা শহীদ মিনারে আমরন অনশনের সিদ্ধান্ত নেয়।একদিকে স্থায়ী চাকরী অন্যদিকে টাকা ফেরত। শর্তপূরন না হওয়া পর্যন্ত পলি অনশনে থাকবেন বলে জানিয়েছ্।ে একই সাথে তিনি প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে লিখিত আবেদন প্রেরণ করেছে।
হত্যা ,গুম, ও চাঁদাবাজির চলমান মামলার আসামী উল্লেখ করে পলি খাতুন জানান, মেয়র একজন ঠকবাজ, প্রতারক। পৌর মেয়র আশরাফুল ইসলাম একজন ভূমি দস্যুও উল্লেখ করেন পলি খাতুন। ৩ বছর আগে আমাকে পৌর সভায় ‘সহকারী কর আদায়কারী ’ পদে চাকরী দেয়ার নামে দফায় দফায় মেয়র আমার নিকট থেকে নগদ ৬ লাখ ৯০ হাজার টাকা নিয়েছে। পরবর্তীতে হত্যা মামলায় মেয়র জেলহাজতে থাকাকালীন সময়ে তার স্ত্রী শাহানা খাতুনের ইসলামী ব্যাংক হিসাব নম্বরে বিভিন্ন চেক মারফত ৮ লাখ ১০ হাজার মোট ১৫ লাখ টাকা প্রদান করা হয়েছে।এখন সে সম্পূর্ণ অস্বীকার করছে।

আমার মত অনেককে চাকরি দেয়ার নামে নিঃস্ব করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে পথে বসিয়েছেন।বার বার অনুনয় বিনয় করাতে আমাকে মাষ্টার রোলে পৌর সভায় কাজ করতে বলে। আমি দেড় বছর কাজ করলেও কোন বেতন ভাতা বা সম্মানীভাতা দেয়নি। সন্তান সম্ভবা পলি খাতুন আরও জানান,মেয়র আশরাফুল ইসলামের ভয়ে অনেকে তার বিরুদ্ধে মুখ খুলতে ভয় পায় এমনকি প্রাণনাশেরও হুমকি দিচ্ছে।

 


অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে মেয়র আশরাফুল ইসলাম সরেজমিনে শহীদ মিনার প্রাঙ্গনে উপস্থিত থেকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন,পলি খাতুনের দাবী সম্পূর্ণ মিথ্যা।আমার বিরুদ্ধে সম্পূর্ণ ষড়যন্ত্র। আমি চাকরী দেয়ার নামে তার নিকট থেকে কোন টাকা পয়সা গ্রহন করি নাই। যদি সে প্রমান দিতে পারে তাহলে আমি ৩০ লাখ টাকা ফেরত দেবো। পলি খাতুনের স্বামী আমার ৫ কাঠা জমি ক্রয় করার জন্য ৬ লক্ষ টাকা দিয়েছে। বাদবাকী টাকা না দিতে পারায় জমি রেজিষ্ট্রী হয়নি। পলি খাতুন আমাকে কোন টাকা দেইনি। মাস্টার রোলে কাজের বিনিময়ে তার সম্মানীভাতা পরিশোধ করা হয়েছে॥ এসময় পৌর সভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান, হিসাব সহকারী সহ পৌর সভার একাধীক কর্মচারী উপস্থিত ছিলেন।
এনিয়ে মেয়রের স্ত্রী শাহানা ইসলাম শান্তনা টাকা নেয়ার বিষয়টি অকপটে স্বীকার বলে বলেন, আমার স্বামী কারাগারে থাকতে পলির বাবা ও স্বামী টাকা দিয়েছে। চাকরীর জন্য নাকি জমি ক্রয়ের জন্য তা আমি জানি না।
তবে এব্যাপারে জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান জানান, গাংনী পৌর সভার মেয়রের বিরুদ্ধে একটি মেয়ের শহীদ মিনারে অনশনের খবর পেয়েছি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দোষী প্রমাণিত হলে মেয়রের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |