ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীতে বন্দোবস্তকৃত জমিতে জোরপূর্বক ঘর তোলাকে কেন্দ্র করে সংঘর্ষে উভয়পক্ষের মহিলাসহ আহত ১৫

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার জালসুকা গ্রামে বন্দোবস্তকৃত জমিতে জোরপূর্বক পাকা দালাল তোলাকে কেন্দ্র করে সংঘর্ষে উভয় পক্ষের মহিলাসহ ১৫ জন গুরুতর জখম হয়েছে।আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৬ টার দিকে জালসুকা বালিপাড়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের প্রথমে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কয়েকজনকে মেহেরপুর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
সংঘর্ষে উভয়পক্ষের আহতরা হলেন , জালসুকা বালিপাড়া গ্রামের মৃত নবীছদ্দীনের ছেলে আব্দুর রহমান (৬২),আজিমদ্দীনের ছেলে মসলেম আলী (৬৫),মসলেমের ছেলে মহসিন আলী(৪৮), শাহজাহান আলী (৪৫),গোলাম হোসেন (৩৭),মসলেমের স্ত্রী আনোয়ারা খাতুন (৫৫), গোলাম রসুলের স্ত্রী নার্গিস খাতুন (২৮) অন্যদিকে জমি দখলকারী মৃত কফিলউদ্দীনের ছেলে আহমেদ আলী (৭০), মনিরুদ্দীনের ছেলে আসাদুল ইসলাম (৫৫), রুহুল আমিন (৩০), আসাদুলের ছেলে রিপন (২৬), আনারুলের স্ত্রী সাগরা খাতুন (৩০), রুহুল আমিনের ছেলে রাকিবুল ইসলাম(২০)।
স্থানীয়রা জানান, দীর্ঘ ৪০ বছর যাবৎ বাড়ির পার্শ্বে মাত্র ৫ পয়েন্ট খাস জমি নিয়ে বিরোধ চলে আসছিল তাদের মধ্যে। উক্ত জমি আব্দুর রহমান সরকারের নিকট থেকে বন্দোবস্ত নেয়।তার জমি জমা সংক্রান্ত সমস্ত কাগজ পত্র থাকলেও আহমেদ আলী গ্রামের একটি দালাল চক্রকে ম্যানেজ করে উক্ত জমি দখলে নিতে আজ বৃহস্পতিবার ভোর বেলায় একাধিক রাজমিস্ত্রী নিয়ে জোরপূর্বক পাকাঘর করতে যায়। আহত মহসিন আলী আরও জানান, গ্রামের আসাদুল ,আনারুল ও জহরুলের ইন্ধনে ভাড়াটে লোকজন নিয়ে এসে জমি দখল নিতে চায়। এসময় দুপক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার একপর্যায়ে দেশীয় অস্ত্র লোহার রড,লাঠি, ফলা, হাসুয়া নিয়ে সংঘর্ষ বাঁধে। আহত গোলাম হোসেন জানান,সংঘর্ষে ভাড়াটে হিসাবে জিনারুল ইসলাম, মিনারুল ,আসাদুল ,জসীম, আনারুল, জহুরুল , রিপন ও টুকু অংশ নেয় । সংঘর্ষে উভয়পক্ষের মহিলাসহ ১৫ জন আহত হয়। আহতদের উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে গুরুতর জখম আসাদুল ও সাগরার অবস্থা গুরুতর হলে তাদের মেহেরপুর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়।
এব্যাপারে গাংনী থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহতদের গাংনী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।এখনও কোন পক্ষ অভিযোগ করে নাই। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

You must be Logged in to post comment.

গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |