ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের গাংনী যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। একুশের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি শহীদ মিনারের পাদদেশে পুষ্পমাল্য অর্পনের মধ্যে দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ,বিভিন্ন রাজনৈতিক সংগঠন,সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা শ্রেণী পেশার মানুষ।

গাংনী উপজেলায় দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ ও মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য ছাত্রনেতা মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেকের নেতৃত্বে পুস্পার্ঘ অর্পণ করা হয়। এরপর উপজেলা সহকারী কমিশনার (ভ’ূমি) নূর-ই-আলম সিদ্দিকী,,গাংনী থানার পক্ষে ওসি বজলুর রহমান,উপজেলা যুবলীগের পক্ষে মোশারফ হোসেন, শফি কামাল পলাশ,উপজেলা ছাত্রলীগের পক্ষে সেন্টু, অনিক,হাসিব, এমরান হাবীব পুস্পার্ঘ অর্পণ করে।
পরে আজ রবিবার সকাল ৮ টার সময় শহীদ মিনারের পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে শহীদ দিবসের তাৎপর্য ও ভাষা শহীদদের নিয়ে স্মৃতিচারণ করেন,অনুষ্ঠানের প্রধান অতিথি গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এম এ খালেক । গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার আব্দুল্লাহ আল মাসুমের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভ’ূমি) নূর-ই-আলম সিদ্দিকী,,গাংনী থানার অফিসার বজলুর রহমান,গাংনী উপজেলা শিক্ষা অফিসার মো. আলাউদ্দীন,গাংনী উপজেলা কৃষি অফিসার কেএম শাহাবউদ্দীন আহমেদ, গাংনী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ খোরশেদ আলী, গাংনী পাইলট সরকারী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লালু,গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম প্রমুখ।পরে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে ১ মিনিট নিরবতা পালন শেষে বিশেষ মোনাজাত করা হয়।
অন্যদিকে গাংনী উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে গাংনী বাজার বাস স্ট্যান্ডে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য ছাত্রনেতা মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে।
গাংনী উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে বিশাল প্রভাতফেরী যোগে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য ছাত্রনেতা মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, উপজেলা আ.লীগের সেক্রেটারী গোলাম মোস্তফাসহ ইউপি চেয়ারম্যানবৃন্দ, জেলা ও উপজেলা আ.লীগ. যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |