ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ ইং | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীতে হিংসাবশতঃ ক্ষেতে বিষ প্রয়োগে হাঁস নিধন। থানায় অভিযোগ

মেহেরপর প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে প্রতিবেশীর উপর হিংসাবশতঃ ধানক্ষেতে বিষ প্রয়োগ করে ১৩টি পাতিহাঁস নিধন করার অভিযোগ পাওয়া গেছে।এনিয়ে গাংনী থানায় একটি অভিযোগ করেছে ক্ষতিগ্রস্থ নিপু সরকার। হাঁস মেরে ফেলার ঘটনাটি ঘটেছে উপজেলার নিত্যানন্দপুর খৃষ্টান পল্লীতে। গত সোমবার বিকেলে বাড়ির অদূরে পার্শ্বের মাঠে প্রতিদিনের ন্যায় খামারের ২১৯টি হাঁস চরাতে নিয়ে প্রতিবেশী আদম মন্ডলের ফাঁকা জমিতে (ধান কাটার পরে) গেলে সেখানে পূর্বপরিকল্পিতভাবে দেয়া দানাদার বিষযুক্ত ধান খেয়ে সাথে সাথে ১৩ টি হাঁস মৃত্যুুর মুখে ঢলে পড়ে।
উপজেলার নিত্যানন্দপুর গ্রামের দীনেশ সরকারের ছেলে হাঁস খামারের মালিক নিপু সরকার ও স্ত্রী মার্থা শান্তনা মন্ডল (বাসন্তী সরকার ) জানান,আমরা জীবন জীবিকার জন্য নিরুপায় হয়ে মা-ছেলে মিলে হাঁস পালনের সিদ্ধান্ত নিই। আমার শিক্ষিত বেকার ছেলে নিপু সরকারকে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে হাঁস মুরগী পালনের উপর প্রশিক্ষন নিয়ে ব্যাংক ঋণের মাধ্যমে হাসঁপালন শুরু করি।যুবক নিপু সরকার জানান,করোনা পরিস্থিতি সামাল দিতে আমার বাবা কর্মের সন্ধানে বেসরকারী সংস্থায় চাকরীর সুবাদে বাইরে থাকেন। ঋণের বোঝা মাথায় নিয়ে এবছরের জুন মাসে ২০ হাজার টাকা মূলধন বিনিয়োগ করে মাত্র ৭০ টি হাঁস নিয়ে খামার শুরু করেছি। বর্তমানে আমার খামারে ২১৮ টি পাতি হাঁস রয়েছে। ইতোমধ্যে ডিম উৎপাদন শুরু হয়েছ্।ে আমি ও আমার মা কঠোর পরিশ্রম করে সারাদিন দু’জনে মিলে পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। এদিকে আমাদের উপর ঈর্ষান্বিত হয়ে প্রতিবেশী মৃত সুরঞ্জন মন্ডলের ছেলে আদম মন্ডল তার ফাঁকা জমিতে বিষ প্রয়োগ করে আমার ১৩ টি হাঁস নিধন করেছে। আমি ঋণ গ্রস্থ একজন অসহায় যুবক আমি ঋণের কিস্তি কোথা থেকে দেব। আমি এই অন্যায়ের বিচার চাই।
এনিয়ে বিষ প্রয়োগকারী অভিযুক্ত আদমের বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি।তবে তার ছেলে রুমন মন্ডল ও তার চাচাতো ভাই শখরিও সরকার জানান, হাঁস পালন করে আমাদের ফসল নষ্ট করে দিচ্ছে।আমরা অনেকদিন বাড়ি বাড়ি গিয়ে নিষেধ করেছি। আমাদের কথা কর্ণপাত না করায় আমরা ক্ষেতে বিষ প্রয়োগ করেছি। বিচারে যা হয় তাই হবে। এব্যাপাওে সামাজিকভাবে সালিস মিমাংসার উদ্যোগ নেয়া হলেও আদম মন্ডল তা অমান্য করেছে বলে জানা গেছে।
অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে গাংনী থানা ইনচার্জ ওবাইদুর রহমানের নির্দেশে ঘটনাস্থল পরিদর্শন করেন গাংনী থানার এস আই নূর ইসলামের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স। আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

You must be Logged in to post comment.

বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |     গাংনীতে মুকুল সেবা সংঘের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত     |     গাংনীতে সামাজিক নিরাপত্তা র্কসূচীর আওতায় বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের মাঝে এককালীন সরকারি অনুদানের চেক বিতরণ     |     বোদায় প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     ঘাটাইলে শিশু বাচ্চার লাশ উদ্ধার      |