ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীর পল্লীতে বসতবাড়ীর সীমানা নিয়ে বিরোধ কোর্টের আদেশ অমান্য করে জোরপূর্বক ঘর নির্মাণে বাঁধা। প্রাণ নাশের হুমকি

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার করমদি গ্রামের দীঘির পাড় পাড়ায় বসতবাড়ীর সীমানা নিয়ে বিরোধ এখন তুঙ্গে। এদিকে আদালতের রায় অমান্য করে জোরপূর্বক বৈধ জমিতে ঘর নির্মাণে বাঁধা দেয়ার অভিযোগ উঠেছে। এমনকি পারিবারিকভাবে প্রভাব বিস্তার করে নিরীহ মরজেম আলী ও তার পরিবারকে প্রাণ নাশের হুমকি অব্যাহত রেখেছে বলেও জানা গেছে।
সরেজমিনে ঘুরে অভিযোগকারী করমদি দিঘীরপাড় পাড়ার মৃত কোমর আলীর ছেলে মরজেম আলী জানান, আমি জমির মালিক নিশুদা বিবি,আরএস ১৮১৮ খতিয়ানের আরএস ৮৩৫০ নং দাগে ৬৭ শতাংশ জমির মধ্যে ক্রয় সূত্রে ( আরএস রেকর্ড চলমান,যার দলিল নং-৯৪৪৬) ১৫ শতক জমির মালিক। উক্ত জমির উপর আমার পরিবার নিয়ে দীর্ঘদিনযাবত বসবাস করে আসছি। পরিবারের চাহিদা অনুযায়ী আমার নিজস্ব জমিতে ঘর নির্মাণ করতে গেলে আমার প্রতিবেশী লাল মহাম্মদের ছেলে ইব্রাহীম সেখ গং ঘর করতে বাঁধা প্রদান করছে। এমনকি আমার কোন শরীক বা অংশীদার না হয়েও আমার দাগে অবৈধভাবে জমি দাবি করে মিথ্যা মামলা করে হয়রানি করছে। মামলায় আদালত রায় দিলেও মতলববাজ ইব্রাহীম সেখ তা মানতে নারাজ। আরও জানাগেছে, উক্ত বিরোধ নিষ্পত্তি করতে গ্রামের মন্ডল মাতব্বর ও উভয়পক্ষের আমিন দিয়ে জমি পরিমাপ করা হলেও গায়ের জোরে ইব্রাহিত মন্ডল তা মেনে নেয়নি।
মামলার রায় অমান্য করে ইব্রাহীম সেখ, তার ছেলে তরিকুল ,টোকন, ভাই জামরুল ও তার ছেলে টিপু বিভিন্ন ভাবে হুমকি ধামকি ও প্রাণনাশের হুমকি অব্যাহত রেখেছে।
এব্যপারে প্রতিপক্ষ ইব্রাহীম সেখ জানান, আদালতের রায় আমি মানিনা। ঐ রায় আদালতের কোন রায় নয়। কোন জায়গা থেকে অবৈধভাবে রায় লিখে নিয়ে এসেছে। আমি আমার জমি দখল করে বাড়ী করছে বলে মামলা করেছি। উকিলের কথামত আমি উক্ত মামলা শেষ না হলে কিছুই মানবো না। তিনি আরও বলেন, আমি কারও জমি দখল নেব না। কাউকে আমার জমিতে ঘর করতে দেব না। তবে তিনি গ্রাম্য জনপ্রতিনিধি ,মাতব্বরদের সিদ্ধান্ত বা জমির সীমানা মানতে রাজী হয়নি। স্থানীয়রা জানান, একজন স্বার্থান্ব্ষেী এ্যাডভোকেটের ইন্ধনে এই সমস্যা নিরসন হচ্ছে না। অবিলম্বে সুষ্ঠু সমাধান না হলে এখানে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে ।

You must be Logged in to post comment.

ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার     |     গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |