ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনী থানা পুলিশ’র আয়োজনে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন-২০২০ অনুষ্ঠিত

মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের গাংনী থানা পুলিশ’র আয়োজনে বিট পুলিশিং কায়ৃক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন -২০২০ অনুষ্ঠিত হয়েছে । রবিবার বিকাল ৫ টায় উপজেলার রাইপুর ইউনিয়নের হেমায়েতর পুলিশ ক্যাম্প তথা হেমায়েতপুর বট পুলিশিং কার্যক্রম অফিস চত্বরে বিট পুলিশিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। করোনা পরিস্থিতিতে সামাজিক দুরত্ব মেনে এবং স্বাস্থ্য বিধি মেনে গাংনী থানার অফিসার ইনচার্জ ওবাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা পুলিশ সুপার এস এম মুরাদ আলী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,নবাগত মেহেরপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)জামিরুল ইসলাম, রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু, গাংনী থানার ওসি তদন্ত সাজেদুল ইসলাম প্রমুখ্ ।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন,‘বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে বিট পুলিশিং সরকারের একটি উন্নত কমসেপ্ট। আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়ন, মাদক ও সন্ত্রাস নিয়ন্ত্রন এবং সামাজিক অপরাধ দমনে সরকারের নতুন ধারণা জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতেই বিট পুলিশিং কার্যক্রম। তিনি আরও বলেন, এলাকায় ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ, জমি জমা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি, মাদক ব্যবসায়ী ও মাদকাসক্তদের সম্পর্কে তথ্য প্রদান ইত্যাদি বিষয় নিয়ে বিট পুলিশিং কাজ করবে। গাংনীতে পৌরসভায় ৩ টি এবং উপজেলার ৯ ইউপিতে ৯ টি মোট ১২ টি এবং মেহেরপুর সদরে ৮ টি ও মুজিবনগরে ৫ টি সর্বমোট ২৫ টি বিট পুলিশিং অফিস স্থাপন করা হয়েছে।
পুলিশ পরিদর্শক নূর ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন, রাইপুর ইউনিয়ন পুলিশিং কমিটির সহ সভাপতি শেখ সেকেন্দার আলী, মাষ্টার, রাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মখলেচ।
অনুষ্ঠানে রাইপুর ইউপির রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, গ্রাম পুলিশ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |