ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাতকে মুনিরজ্ঞাতি, মানিকগঞ্জ ভায়া পালপুর সড়কের কাজে পুকুর চুরির অভিযোগ

আরিফুর রহমান মানিক ছাতক(সুনামগঞ্জ) প্রতিনিধিঃসুনামগঞ্জের ছাতকে খুরমা দক্ষিন ইউনিয়নের মনিজ্ঞাতি, মানিকগঞ্জ ভায়া পালপুর সড়কের সংস্কার কাজে ঠিকাদারি প্রতিষ্টানের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দূনীতির অভিযোগ উঠেছে। আজ বুধবার স্থানীয়রা উপস্থিত হয়ে নির্মান কাজ বন্ধ রাখার জন্য বলেছেন কর্মরত শ্রমিকদের।

স্থানীয় সুত্রে জানা য়ায়, জাতুয়া-পালপুর সড়কের কাজে ২য় প্যাকেজে মুনিরজ্ঞাতি, মানিকগঞ্জ ভায়া পালপুর সড়কে প্রায় সাড়ে ৮ কোটি টাকা ব্যায়ে ৪ কি: মি: ২ শতফুট রাস্তার মাটি কাটা কাজ, গাইড ওয়াল ও আরসিসি উন্নয়ন কাজ পায় হাসান এন্টারপ্রাইজ নামে ঠিকাদারি প্রতিষ্টান।
স্থানীয়দের অভিযোগ, ৩ নং ইট দিয়ে গাইড ওয়াল, ভিট মাটি দিয়ে গাইড ওয়ালে গাথুনি ও আরসিসি ঢালাই কাজে ৩ ইঞ্চির পরিবর্তে ২ থেকে আড়াই ইঞ্চি করা হচ্ছে। এ ছাড়াও সড়কের দুই পাশে ৩ ফুট করে মাটি ভরাট করার কথা থাকলেও দেড় থেকে ২ ফুট করে মাটি ভরাট করা হচ্ছে। অন্যদিকে স্লোপ না থাকায় একটু বৃষ্টির পানিতে মাটি ধসে রাস্তা ভেঙ্গে যাবে বলছেন এলাকাবাসী। বালু, পাথর ও সিমেন্ট এর মিশ্রনে পুকুর চুরি চলছে বলে স্থানীয়দের অভিযোগ। প্রথম দিকে পাথর ৪ বালু ২ ও এক বস্তা সিমেন্ট দিয়ে মসলা মিশ্রন করা হলেও এখন পাথর ৬ বালু ৪ ও এক বস্তা সিমেন্ট দিয়ে মসলা মিশ্রন করে দায়সারা ভাবে কাজ করছে ঠিকাদারি প্রতিষ্টান।
এ বিষয়ে মহব্বতপুর গ্রামের আবুল বাসার মুন্না, আজিজুর রহমান আজিজ ও ওয়াহিদুল হক বলেন, গ্রামের আব্দুল কাদির ও উমর আলীর বাড়ির সামনসহ একাধিক স্থানে নির্মান কাজ শেষ হওয়ার আগেই ফাঁটল ধরেছে। এ ছাড়াও চলমান ঢালাই কাজ শেষ না হতেই গাইড ওয়াল থেকে ফাঁটল ধরে ঢালাই বিচ্ছিন্ন হয়ে গেছে। এ কাজে পুকুর চুরি চলছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজ বন্ধ করে দিতে বলেছেন।
এ বিষয়ে হাসান এন্টার প্রাইজের পক্ষে সাইট ম্যানজার পরিচয়ে নাম উল্লেখ না করে ও ড্রিম ইঞ্জিনিয়ারিয়ারিং সাইট ম্যানাজার পরিচয়ে আতিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, স্থানীয় লোকজন কাজ তদারকি করছেন। দক্ষিন খুরমা ইউপি চেয়ারম্যান আব্দুল মছব্বির বলেন, পুকুর চুরির মত ঘটনা ঘটছে। কাজ না করার জন্য বলেছি। আমরা প্রয়োজনে নির্বাহী প্রকৌশলী এলজিইডি সুনামগঞ্জ বরাবর লিখিত অভিযোগ দায়ের করবো।
এ বিষয়ে ছাতক উপজেলা এলজিইডি প্রকৌশলী আবুল মুনসুর মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ব্যাস্ত থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |