ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটের একই গ্রামে পৃথক পৃথক ঘটনায় জমি সংক্রান্ত জেরে আহত ১৫

মাহফুজ রহমান জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটের কালাইয়ে একই গ্রামে পৃথক পৃথক ঘটনায় জমি সংক্রান্ত জেরে ১৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। শনিবার বিকেল পর্যন্ত কালাই উপজেলার বিনইল গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

 

ঘটনার বিবরণে জানা যায়, কালাই উপজেলার বিনইল গ্রামের আফজাল হোসেনের পরিবারের সঙ্গে শাহজাহান সরকারের পরিবার, নিজাম উদ্দিনের পরিবারের সাথে আব্দুস সাত্তারের পরিবার, মরিয়মের পরিবারের সাথে আবু বক্কর সিদ্দিকের পরিবারের মধ্যে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পৃথক পৃথক ঘটনায় উভয় পক্ষের মধ্যে মারামারি হয়। এসময় জমির বিভিন্ন ফলের গাছ কেটে ফেলা সহ অন্যান্য ক্ষতি সাধন এবং ১৫ জন আহত হয়ে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি রয়েছেন।

আফজাল হোসেন বলেন, আমি বৈধভাবে ৭ শতক জমি ক্রয় করি। সেই জমিতে শাহজাহান ও তার দলবল অবৈধ ভাবে জোর পূর্বক ঘর নির্মাণ করতে আসলে আমরা বাঁধা প্রদান করি। এসময় তারা আমাদেরকে মারার জন্য আসে। পরে থানাতে অভিযোগ করলে থানার অফিসার তদন্ত করে শাহজাহানদের বিরুদ্ধে আদালতে একটি নন এফআইআর প্রসিকিউশন দাখিল করেন। প্রসিকিউশনের মামলাটি আদালতে বিচারাধীন আছে। তারপর খড়ের পালা দেওয়াকে কেন্দ্র করে গত শুক্রবার দুপুরে আমার পরিবারের সদস্যদের উপর লাঠি, শাবল, রড, হাসুয়া দিয়ে এলোপাতারি মারধর করে আমাকে ও আমার শ্বাশুড়ি নূর জাহানকে আহত করে। গুরুতর অবস্থায় আমার শ্বাশুড়ি কালাই হাসপাতালে ভর্তি আছে। বর্তমানে আমি ও আমার পরিবার চরম ভাবে হুমকির মধ্যে আছি। তারা যেকোন সময় আমাদের ক্ষতি করতে পারে। তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হোক।ু

কালাই থানার তদন্ত পরিদর্শক আব্দুল মালেক জানান, এ সময়ে ধান কাটা ও আলু রোপণ চলছে। এ কারণে জমি সংক্রান্ত জটিলতা দেখা দিয়েছে। জমি সংক্রান্ত বিরোধগুলো দেওয়ানী মকর্দমার মধ্যে পড়ে। আমাদের হচ্ছে ফৌজদারি অপরাধ। আইনশৃঙ্খলা যেন বিঘ্ন না ঘটে এ বিষয়ে আমরা পদক্ষেপ নেই। অভিযোগগুলো তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |