ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিকরগাছার পল্লীতে রাস্তার জন্য জমি কিনতে বিপাকে একটি আসহায় পরিবার

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা উপজেলার ১১নং বাঁকড়া ইউনিয়নের শিমুলিয়া গ্রামে বাড়ি যাওয়ার জন্য রাস্তা কিনতে গিয়ে বিপাকে পড়েছে একটি অসহায় পরিবার। পরিবারটি বাঁচার স্বার্থে ০৬জনকে বিবাদী করে মঙ্গলবার দুপুরে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মৃত হাজের আলী মোড়লের ছেলে শামছুদ্দিন মোড়ল (৬৫)। অভিযোগে বিবাদীরা হলেন, বাঁকড়া ইউনিয়নের শিমুলিয়া গ্রামের মৃত মোহাম্মদ আলী মাঝির ছেলে শহিদুল ইসলাম (৪৫), আরিজুল ইসলাম (৪০), রবিউল ইসলাম রবি(৪২), মৃত আব্দুল হক মুন্সির ছেলে ইসমাইল হোসেন (৪৫), সিরাজুল ইসলামের ছেলে সবুজ হোসেন (২৫) ও ইসমাইল হোসেনের ছেলে আমরান হোসেন (২৫)।
থানার অভিযোগ সূত্রে জানা গেছে, অনুমানিক ০৩মাস পূর্বে বাদি শামছুদ্দিন মোড়ল তার বাড়ি যাওয়া আশার জন্য উপজেলার ১১নং বাঁকড়া ইউনিয়নের শিমুলিয়া গ্রামে বাড়ি যাওয়ার জন্য ১৬২ নং শিমুলিয়া মৌজার ২৩৮নং খতিয়ানে ৩১৮নং দাগে ৫১শতক জমির মধ্যে ৩.২৫শতক জমি কিনার জন্য ১নং বিবাদী (শহিদুল ইসলাম) এর সাথে ৭লক্ষ টাকা চুক্তি করে। চুক্তিমোতাবেক ৩কিস্তিতে সর্বমোট ৫লক্ষ টাকা দেন। ২৫দিন পূর্বে জমি রেজিষ্ট্রি করে দেওয়ার কথা থাকলেও ১নং বিবাদী রেজিষ্ট্রি করে দেয় না। পরবর্তীতে বাদি জানতে পারে ১নং বিবাদী জমি রেজিষ্ট্রি করে দিতে চাইলেও অন্যান্য বিবাদীরা জমি বিক্রয়ে বাধা দেওয়ায় ১নং বিবাদী জমি রেজিষ্ট্রি করে দিতে পারছে না। বর্তমানে ১নং বিবাদী অন্যান্য বিবাদীদের করণে এলাকা ছাড়া রয়েছে। বিবাদীগণের এমন কর্মকান্ডে বাদি আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।
স্থানীয় পর্যায়ে দেখা গেছে, শামছুদ্দিন মোড়লের নিকট রাস্তা দেওয়ার জন্য শিমুলিয়া মাজেরপাড়া জামে মসজিদের মুয়াজ্জেন শহিদুল ইসলাম ৩.২৫শতক জমি বিক্রয়ের জন্য টাকা নেন। এবং শামছুদ্দিন মোড়লের বাড়ি যাওয়ার জন্য শহিদুল ইসলাম তার নিজের বাড়ি ভেঙ্গে সরিয়ে নিয়ে রাস্তা বের করে দিয়েছে। তবে তার আত্মীয় স্বজনরা তার (শহিদুল ইসলাম) উপর নির্যাতন করায় তিনি বর্তমানে এলাকা ছাড়া হয়ে গেছেন।
ঘটনার বিষয়ে মুয়াজ্জেন শহিদুল ইসলামের সাথে যোগাযোগ করতে গেলে তার মোবাইল বন্ধ পাওয়া গেছে।
অভিযোগের বিষয়ে থানার পরিদর্শক (তদন্ত) মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, আমার নিকট একটি লিখিত অভিযোগ দিয়েছে। আমি একজন অফিসারের মাধ্যমে ঘটনার বিষয়ে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

You must be Logged in to post comment.

গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |