ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিকরগাছায় গ্রাম্য পশু চিকিৎসক আমিনুরের ভিজিটিং কার্ডে সরকারি লোগো

আফজাল হোসেন চাঁদ : ঝিকরগাছায় সরকারি কর্মকর্তা না হয়েও ভিজিটিং কার্ডে সরকারি লোগো ব্যবহার করছে আমিনুর রহমান নামের এক গ্রাম্য পশু চিকিৎসক। সে সরকারী লোগে ব্যবহার করে এলাকার বিভিন্ন মানুষের সাথে অবাধে প্রতারণা শুরু করেছেন। তার গ্রামের বাড়ি মনিরামপুর উপজেলার সালামতপুর। বর্তমানে তিনি পৌরসদরের কীর্তিপুর গ্রামে বসবাস করেন। নিজেকে এলাকার মানুষের নিকট বড় মাপের ব্যক্তি বানাতে ভিজিটিং কার্ডে সরকারি লোগো ব্যবহারের মাধ্যমে উপজেলা ও পৌরসদরের বিভিন্ন এলাকায় গবাদি প্রাণি চিকিৎসক ও সরকারি প্রশিক্ষণ প্রাপ্ত বলে প্রচার করে সাধারণ মানুষকে হয়রানী করছে। এই বিষয়ে এলাকার সচেতন মহল আমিনুর রহমান নামের এই গ্রাম্য পশু চিকিৎসকের শাস্তির দাবি করেছেন।
গ্রাম্য পশু চিকিৎসক আমিনুর রহমান জানান, আমি কোনো সরকারি কর্মকর্তা না। আমি যুব উন্নয়ন, সাফি মেডিকেল ও ঝিকরগাছা হাসপাতাল থেকে প্রশিক্ষণ নিয়েছি। যুব উন্নয়ন ও সাফি মেডিকেল থেকে প্রশিক্ষণ নিয়ে আরো ভালোভবে শেখার জন্য হাসপাতালে পাঠায়। তারপর বড় বড় টিএনও, সার্জেন অফিসার আছে তাদের সাথে দেখে দেখে হাসপাতালে অনেক রোগী আসে আমরা সেগুলো দেখি। ভিজিটিং কার্ডে সরকারি লোগো ব্যবহারের বিষয়ে জানতে চাইলে তিনি আরো বলেন, এই মনোগ্রামটা কায়েমকোলাতে বানাইছে। আমি এতে মনোগ্রাম দেয়নি।
উপজেলা প্রাণী সম্পদ অফিসার তপনেশ্বর রায় জানান, সরকারি কর্মকর্তা ছাড়া এই লোগো ব্যবহারও শাস্তিযোগ্য অপরাধ। আইনত এভাবে লেখার নিয়ম নেই। যদি আইনি প্রক্রিয়ায় যাওয়া হয়, তবে এটি একটি শাস্তিযোগ্য অপরাধ। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ করলে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া যেতে পারে।
উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান জানান, এটি যদি কেউ করে থাকে, তবে তা দুর্ভাগ্যজনক এবং এটি অনৈতিক। ডিগ্রি অর্জন না করেও ব্যক্তিগত ভিজিটিং কার্ডে সরকারি লোগো ব্যবহারের বিষয়টি আমি জানতাম না। যেহেতু আপনারা আমাকে অবগত করলেন সেহেতু আমি উক্ত বিষয়টির বিষয়ে পদক্ষেপ গ্রহণ করিবো।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |