ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টাঙ্গাইলে কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

আঃ রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হাফিজুর রহমান স্বপনের (টেবিল ল্যাম্প প্রতীক) বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার(২৬ জানুয়ারি) বিকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে সংবাদ সম্মেলনে অপর ৬ কাউন্সিলর প্রার্থী ওই অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, কাউন্সিলর পদপ্রার্থী (টেবিল ল্যাম্প প্রতীক) হাফিজুর রহমান স্বপন নির্ধারিত ব্যয় বহির্ভুতভাবে টাকা খরচ করছেন, নির্বাচনী এলাকায় পাঁচটি কার্যালয় স্থাপন করেছেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পোস্টার ছেঁড়ে ফেলছেন এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের ভয়-ভীতি দেখাচ্ছেন। এ বিষয়ে রিটার্নিং অফিসারের কাছে গত ১৪ জানুয়ারি লিখিত অভিযোগ দিলেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।
ওই ওয়ার্ডের উটপাখি প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী বরকত আলী বকুলের সমর্থক বাচ্চু খানকে গত ২১ জানুয়ারি প্রাণনাশের হুমকি দেওয়ায় টাঙ্গাইল মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।
সংবাদ সম্মেলনে নূর মোহাম্মদ খান মিঠু (পানির বোতল) অভিযোগ করেন, জেলা নির্বাচন অফিসে কাগজপত্র জমা দিতে গেলে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাফিজুর রহমান স্বপন তাকে প্রকাশ্যে ‘দেখে নেওয়ার’ হুমকি দেন।
তারা অবিলম্বে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাফিজুর রহমান স্বপনের প্রার্থীতা বাতিল এবং তার ভাই যুবদল নেতা হাবিবুর রহমান শাহীন ও জেলা ছাত্র দলের সহ-সভাপতি ফয়সাল আহম্মেদের গ্রেপ্তার দাবি করেন।
সংবাদ সম্মেলনে পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী প্রার্থী বরকত আলী বকুল(উটপাখি), শাহ্ জনি(পাঞ্জাবি), আশরাফুজ্জামান বাবুল ওরফে পুরবী বাবুল(গাজর), এনামুল কবীর(ব্ল্যাক বোর্ড) ও নূর মোহাম্মদ খান মিঠু (পানির বোতল) অংশ নেন। এ সময় বিভিন্ন প্রিণ্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে টাঙ্গালের সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার এইচএম কামরুল হাসান জানান, অভিযোগ পেয়ে তারা ওই প্রার্থীকে ডেকে এনে সতর্ক করেছেন। পরে মোবাইল টিম গিয়ে একাধিক কার্যালয় ও ফেস্টুন খুঁজে পায়নি।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |