ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বসতভিটার জমি নিয়ে সংঘর্ষ, আহত-৩

মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় বসতভিটার সাড়ে ৫ শতক জমি নিয়ে দুপক্ষের সংঘর্ষে তিন জন আহত হয়েছে।  ২৮ অক্টোবর বুধবার সকাল ১১টায় বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের দক্ষিণ হরিণমারী গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ঐ গ্রামের ইলিয়াস আলীর স্ত্রী সাহেদা বেগম (৪৫) ও মৃত সইদুল হকের স্ত্রী নিহার বানু (৩৫) ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে এবং অপরপক্ষের খোরশেদ আলমের স্ত্রী জুলেখা বেগম (৫৫) দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান মুঠোফোনে বলেন, যতদুর শুনেছি জমি নিয়ে দুপক্ষের মধ্যে গত ১ মাস ধরে বিরোধ চলছিল। ২৮ অক্টোবর বুধবার তা নিয়ে সংঘর্ষ হলে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।  ২৮ অক্টোবর বুধবার রাত ৯টা পর্যন্ত কোন পক্ষ থানায় অভিযোগ দায়ের করেননি। পারভেজ আলম পজির অভিযোগ করে বলেন, বসতভিটার জমি নিয়ে গত ১ মাস ধরে বিভিন্ন স্থানে বিয়ষটি মীমাংসা করে দিলেও অপরপক্ষের লোকজন মানেনি কোন সিদ্ধান্ত। ২৮ অক্টোবর বুধবার সকালে তারা গায়ের জোরে জমিতে পাকা ঘর নির্মাণ করতে আসলে আমরা বাধা দেই। পরে সংঘর্ষ বাধলে কামরুজ্জামান, দেলোয়ার ও তার বাহিনীর অস্ত্রের আঘাতে আমার চাচী ও আমার ভাইয়ের স্ত্রী গুরুতর জখম হয়। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।
অপরপক্ষের কামরুজ্জামান মুঠোফোনে জানান, আমাদের বসতভিটার ঘর ভেঙ্গে দেয়ার জন্য ইলিয়াস আলী ও তার লোকজন আসলে আমরা বাধা দেই। এ ঘটনায় আমার মা জুলেখা বেগম (৫৫) গুরুতর আহত হয়ে দিনাজপুর মেডিকেলে চিকিৎসা নিচ্ছে। তবে ২ শতক জমি নিয়ে বিরোধ বলে জানান তিনি।
স্থানীয় ইউপি সদস্য আব্দুল মতিন জানান, বসতভিটার জমি নিয়ে একই পরিবারের চাচা-ভাতিজা সৃষ্ট সমস্যার সমাধান করার চেষ্টা করেছি আমরা। উভয় পক্ষই উত্তেজিত হওয়ার কারণে আজকে সংঘর্ষ বেধেছে।
আমজানখোর ইউপি চেয়ারম্যান মো. আকালু (ডোংগা) মুঠোফোনে জানান, ঘটনার বিষয়ে কেউ আমাকে জানায়নি। তাছাড়া বসতভিটার জমি নিয়ে মারামারি কোন খবর আমি জানিনা। খোজ নিয়ে জানাতে পারবো।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |