ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে ৫ দিনের টানা বৃষ্টিতে জলাবদ্ধ  অবস্থায় কাঁচা ঘরবাড়ি ভেঙ্গে পড়া ও রাস্তাঘাটে চলাচলে সমস্যা এবং গবাদিপশুর খাবার সংকট দেখা দিয়েছে ।

মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি,টানা ৫ দিনের ভারী বর্ষণে ঠাকুরগাঁও জেলা শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। অফিস-আদালত ও হাসপাতাল সহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে পানি জমে যাওয়ায় দুর্ভোগে পড়েছে মানুষ। গত মঙ্গলবার রাত থেকে শুরু হয়ে  শনিবার দুপুর পর্যন্ত টানা বৃষ্টি হয়েছে ঠাকুরগাঁও জেলায় যা এ বছরে সর্বোচ্চ বলে জানান,আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম। তিনি  শনিবার দুপুরে সাংবাদিকদেরকে মুঠোফোনে বলেন, ‘  ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২১৭ দশমিক সাত মিলিমিটার এবং  শনিবার সকাল নয়টায় রেকর্ড করা হয়েছে ১১০ দশমিক ৭ মিলিমিটার।’ বৃহস্পতিবার বিকেলে ও শুক্রবার সকালে ঠাকুরগাঁও শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, টানা বৃষ্টির কারণে শহরের   বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার সামনে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতার জন্য  অপরিকল্পিত পানি নিষ্কাশন ব্যবস্থাকে দায়ী করছেন এলাকাবাসী। নিচু এলাকাগুলোতে হাঁটু পানি জমেছে। স্থানীয়দের অভিযোগ, অপরিকল্পিত পানি নিষ্কাশন ব্যবস্থার জন্য দ্রুত পানি বেরিয়ে যেতে না পারায় এই অবস্থা তৈরি হয়েছ। অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে আজকে আমাদের এই দুরবস্থা। সামান্য বৃষ্টি হলেই পথঘাট ডুবে যায়। ময়লা পানির উপর দিয়ে হাঁটতে হয়।  কর্তৃপক্ষকে বারবার বলেও সুরাহা হয়নি।’ অতিরিক্ত ভারীবর্ষণের কারণে ঠাকুরগাঁও জেলার ৫টি উপজেলার গ্রামগঞ্জের কাঁচা বাড়িঘর ভেঙ্গে পানিতে তলিয়ে যাচ্ছে । গরীব অসহায় মানুষের রোজগারের সমস্যা হয়ে গেছে । তারা কোনো কাজ করমে বের হতে পারছেন না । অতি বৃষ্টি আর ড্রেনের মধ্যে ময়লা আবর্জনা জমে থাকায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে । ৫ দিনের টানা বর্ষণের কারণে রাস্তাঘাটে চলাচল করা সমস্যা হয়েছে। কাঁচা ঘরবাড়ি ভেঙে পড়ছে এবং গবাদিপশুর খাবারের সংকট দেখা দিয়েছে এই বৃষ্টির কারণে। হতদরিদ্র মানুষের আয় রোজগার বন্ধ হয়ে গেছে । এ ছাড়া, মানুষ ড্রেনে নানা ধরণের ময়লা-আবর্জনা ফেলার কারণেও পানি প্রবাহে বাধার সৃষ্টি হচ্ছে । তবে আশা করা যায়, বৃষ্টি বন্ধ হলে একদিনেই সব পানি নেমে যাবে।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |